Advertisement
২৫ এপ্রিল ২০২৪

জঙ্গি হানার আশঙ্কা, নিরাপত্তা জোরদার বিমানবন্দরগুলিতে

জঙ্গি নিশানায় কি এ বার এয়ার ইন্ডিয়ার বিমান? একটি হুমকি ই মেল-কে কেন্দ্র করে এয়ার ইন্ডিয়ার দু’টি বিমানে জঙ্গি নাশকতার আশঙ্কা দেখা দেওয়ায় নিরাপত্তা বাড়ানো হল মুম্বই, কোচি, আমদাবাদ-সহ দেশের গুরুত্বপূর্ণ বিমানবন্দরগুলিতে। সতর্ক করা হয়েছে বিমানবন্দরের দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তারক্ষীদেরও। শুক্রবার সকালে বিমানবন্দর কর্তৃপক্ষ (এএআই)-এর অধিকর্তা একটি হুমকি ই মেল পান। মেলের বয়ান অনুযায়ী এয়ার ইন্ডিয়ার দু’টি বিমানে আত্মঘাতী জঙ্গি হানার হুমকি দেওয়া হয়।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০১৪ ১৯:৩৯
Share: Save:

জঙ্গি নিশানায় কি এ বার এয়ার ইন্ডিয়ার বিমান? একটি হুমকি ই মেল-কে কেন্দ্র করে এয়ার ইন্ডিয়ার দু’টি বিমানে জঙ্গি নাশকতার আশঙ্কা দেখা দেওয়ায় নিরাপত্তা বাড়ানো হল মুম্বই, কোচি, আমদাবাদ-সহ দেশের গুরুত্বপূর্ণ বিমানবন্দরগুলিতে। সতর্ক করা হয়েছে বিমানবন্দরের দায়িত্বপ্রাপ্ত নিরাপত্তারক্ষীদেরও।

শুক্রবার সকালে বিমানবন্দর কর্তৃপক্ষ (এএআই)-এর অধিকর্তা একটি হুমকি ই মেল পান। মেলের বয়ান অনুযায়ী এয়ার ইন্ডিয়ার দু’টি বিমানে আত্মঘাতী জঙ্গি হানার হুমকি দেওয়া হয়। কোন বিমান দু’টিতে হামলা হতে পারে তারও উল্লেখ রয়েছে মেলটিতে— একটি শুক্রবার গভীর রাতের আমদাবাদ থেকে মুম্বইগামী বিমান, অন্যটি শনিবার ভোর ৫টার মুম্বই-কোচি বিমান। আপাতদৃষ্টিতে মেলটিকে ভুয়ো মনে হলেও কোনও রকম ঝুঁকি নিতে রাজি হননি বিমানবন্দর কর্তৃপক্ষ। সঙ্গে সঙ্গে বাড়ানো হয় বিমানবন্দরগুলির নিরাপত্তা। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, মেলে লেখা বিমান দু’টিতে এনএসজি কম্যান্ডো মোতায়েন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তৈরি রাখা হয়েছে অ্যান্টি হাইজ্যাকিং ইউনিটকেও। সমস্ত যাত্রীকে ভাল করে পরীক্ষার পরে বিমানে ওঠার অনুমতি দিতে বলা হয়েছে। প্রয়োজনে একাধিক বার পরীক্ষা করারও অনুমতি দেওয়া হয়েছে নিরাপত্তারক্ষীদের। নিরাপত্তা বাড়ানো হয়েছে কোচি আন্তর্জাতিক বিমানবন্দরেও। পরিস্থিতি পর্যালোচনায় দিল্লিতে উচ্চপর্যায়ের বৈঠকও হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE