Advertisement
১৬ এপ্রিল ২০২৪

দু’মাসে ৩৯টি অভিযোগ, মহানগর যেন ছিনতাই-নগরী

ফের শহরে দাপট বাড়ছে ছিনতাইবাজদের! যার সর্বশেষ উদাহরণ বৃহস্পতিবার ভোরের যতীন্দ্রমোহন অ্যাভিনিউ। পুলিশ জানিয়েছে, এ দিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ শোভাবাজার স্ট্রিটের এক মহিলা যতীন্দ্রমোহন অ্যাভিনিউয়ে প্রাতর্ভ্রমণ করতে গিয়েছিলেন। সে সময় পিছন থেকে মোটরবাইক চেপে এসে এক দুষ্কৃতী মহিলার গলার হারটি ছিনতাই করে পালায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৪ ১৭:১৩
Share: Save:

ফের শহরে দাপট বাড়ছে ছিনতাইবাজদের! যার সর্বশেষ উদাহরণ বৃহস্পতিবার ভোরের যতীন্দ্রমোহন অ্যাভিনিউ।

পুলিশ জানিয়েছে, এ দিন ভোর সাড়ে পাঁচটা নাগাদ শোভাবাজার স্ট্রিটের এক মহিলা যতীন্দ্রমোহন অ্যাভিনিউয়ে প্রাতর্ভ্রমণ করতে গিয়েছিলেন। সে সময় পিছন থেকে মোটরবাইক চেপে এসে এক দুষ্কৃতী মহিলার গলার হারটি ছিনতাই করে পালায়। সে সময় রাস্তাঘাট ফাঁকা থাকার ফলে মহিলাকে সাহায্য করতেও কেউ এগিয়ে আসেননি। পরে শ্যামপুকুর থানায় ছিনতাইয়ের অভিযোগ দায়ের করেন ওই মহিলা।

শহরে গত দু’মাসে একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটছে। গত রবিবার রাতেই নেতাজিনগর থানা এলাকার বৈষ্ণবঘাটা রোডে এক বৃদ্ধার হার ছিনতাই করে পালায় মোটরবাইক চেপে আসা ছিনতাইবাজেরা। লালবাজার সূত্রের খবর, গত দু’মাসে এ নিয়ে ৩৯টি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। যার মধ্যে কয়েকটি ক্ষেত্রে গ্রেফতারও করা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও লাগাতার ছিনতাইয়ে লাগাম টানতে সফল হয়নি পুলিশ।

বছর দু’য়েক আগেও কলকাতার বিভিন্ন প্রান্তে মোটরবাইক-আরোহী ছিনতাইবাজদের দাপট বেড়েছিল। ঢাকুরিয়া ও কসবায় ছিনতাই করতে এসে গুলিও চালিয়েছিল ছিনতাইবাজেরা। লালবাজারের একাংশের দাবি, সে সময় কিছু ধরপাকড়ের পর ছিনতাইয়ের ঘটনায় লাগাম টানা গিয়েছিল। কিন্তু সেই ঘটনায় অভিযুক্তদের কয়েক জন সম্প্রতি জেল থেকে ছাড়া পেয়েছে। তারাই ফের এই ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। পাশাপাশি গোয়েন্দাদের একাংশের দাবি, কলকাতা শহরে বাইরের দুষ্কৃতীরা এসেও ছিনতাই করে পালাচ্ছে। ফলে চট করে সেই সব দুষ্কৃতীদের নাগাল পাচ্ছেন না তদন্তকারীরা।

লালবাজারের একটি সূত্র জানাচ্ছে, সম্প্রতি হরিদেবপুর থেকে গাঁজা-সহ তিন জনকে গ্রেফতার করা হয়েছে। তারা ছিনতাইয়ের সঙ্গে যুক্ত বলেই সন্দেহ করছে পুলিশ। কলকাতা পুলিশের এক গোয়েন্দাকর্তা বলেন, “ওই তিন জন অন্তত পাঁচটি ছিনতাইয়ের ঘটনার সঙ্গে জড়িত। এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ চলছে।”

পুলিশের একাংশ বলছে, সামনেই পুজোর মরসুম। এই সময়ে ছিনতাই, কেপমারি রুখতে বিশেষ সতর্কতা নেওয়া হয়। তাই জুলাইয়ে পরপর ছিনতাইয়ের ঘটনাগুলিকে গুরুত্ব দিয়েই দেখছেন গোয়েন্দারা। তাঁরা বলছেন, এই সময়ে যদি ধরপাকড় করে দুষ্কৃতীদের হাজতে পোরা যায়, তা হলে পুজোর মরসুমে অনেকটাই চিন্তামুক্ত থাকতে পারবেন পুলিশকর্তারা।

কিন্তু সেটা আদৌ হবে কি? প্রশ্নটা এখানেই।

বে-লাগাম ছিনতাই

কবে

কোথায়

৩১ জুলাই

২৭ জুলাই

২২ জুলাই

২১ জুলাই

১৪ জুলাই

১৪ জুলাই

১৩ জুলাই

শ্যামপুকুর

নেতাজিনগর

চিৎপুর

গিরিশ পার্ক

নেতাজিনগর

সার্ভে পার্ক

খিদিরপুর

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

snatching
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE