Advertisement
২৫ এপ্রিল ২০২৪

দুর্ঘটনায় ছাত্র মৃত্যুর জেরে দেগঙ্গায় জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ

পথ দুর্ঘটনায় নাবালকের মৃত্যুকে কেন্দ্র করে রাস্তা অবরোধ ও বিক্ষোভ থেকে শুরু করে পুলিশকে মারধরের ঘটনায় উত্তপ্ত হল উত্তর ২৪ পরগনার দেগঙ্গা। সোমবার দেগঙ্গার হাদিপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রের নাম সাহিন শাহাজি (৬)। দুর্ঘটনায় আহত হয়েছেন সাহিনের বাবা ফিরোজ সাহাজী। মৃতদেহ উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছলে পুলিশকর্মীদের উপর চড়াও হয় বিক্ষুব্ধ জনতা।

নাবালকের মৃত্যুতে পথ অবরোধ। —নিজস্ব চিত্র।

নাবালকের মৃত্যুতে পথ অবরোধ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০১৪ ১৭:৪২
Share: Save:

পথ দুর্ঘটনায় নাবালকের মৃত্যুকে কেন্দ্র করে রাস্তা অবরোধ ও বিক্ষোভ থেকে শুরু করে পুলিশকে মারধরের ঘটনায় উত্তপ্ত হল উত্তর ২৪ পরগনার দেগঙ্গা। সোমবার দেগঙ্গার হাদিপুরের ঘটনা। পুলিশ জানিয়েছে, মৃত ছাত্রের নাম সাহিন শাহাজি (৬)। দেগঙ্গার চাঁদপুর গ্রামের বাসিন্দা সাহিন বেড়াচাঁপায় একটি বেসরকারি স্কুলে আপার নার্সারির ছাত্র। দুর্ঘটনায় আহত হয়েছেন সাহিনের বাবা ফিরোজ শাহাজি। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় নার্সিং হোমে ভর্তি করানো হয়েছে।

এ দিন মৃতদেহ উদ্ধারে ঘটনাস্থলে পৌঁছলে পুলিশকর্মীদের উপর চড়াও হয় বিক্ষুব্ধ জনতা। এতে গুরুতর আহত হন এএসআই গৌতম বসু-সহ দু’জন পুলিশকর্মী— দীপক দত্ত ও সমর ভদ্র। আহত পুলিশকর্মীদের বেড়াচাঁপার একটি বেসরকারি নার্সিং হোমে ভর্তি করানো হয়েছে। খবর পেয়ে বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে যান দেগঙ্গা থানার ওসি পলাশ চট্টোপাধ্যায়। বিক্ষোভকারীদের সরিয়ে মৃতদেহটি উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের জন্য বারাসত হাসপাতালে দেহটি পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্রের খবর, এ দিন বেলা ৯টা নাগাদ বাবার মোটরবাইকের পিছনে বসে স্কুলে যাচ্ছিল সাহিন। বেড়াচাঁপা-হাড়োয়া রাস্তা দিয়ে যাওয়ার সময় উল্টো দিক থেকে আসা গরু বোঝাই একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে মোটরবাইকটিকে ধাক্কা মারে। সাহিনের সঙ্গে রাস্তায় ছিটকে পড়েন তাঁর বাবা ফিরোজ। অভিযোগ, সে সময় লরিটি না থামিয়ে পালাতে গিয়ে তার পিছনের চাকা পিষে দেয় সাহিনকে। ঘটনাস্থলেই মারা যায় সাহিন।

এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। ঘাতক লরির চালককে গ্রেফতার এবং গরু বোঝাই লরির চলাচল বন্ধের দাবিতে রাস্তার উপর বাঁশ বেঁধে বিক্ষোভ শুরু করেন তাঁরা। বিক্ষোক্ষ-অবরোধের জেরে বেড়াচাঁপা-হাড়োয়া রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে পলাতক লরিচালক ও খালাসিকে দেগঙ্গা বাজারের কাছে গ্রেফতার করে পুলিশ।

অবরোধকারীদের অভিযোগ, পুলিশের একাংশের মদতেই গরু ভর্তি করে দ্রুত গতিতে সীমান্ত পার হচ্ছে বহু লরি। এর ফলে প্রায়শই ওই এলাকায় দুর্ঘটনা ঘটছে। ওই অবৈধ ব্যবসা বন্ধ-সহ মৃতের পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে মৃতদেহ নিয়ে অবরোধ করেন বিক্ষোভকারীরা। ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সরিয়ে মৃতদেহ উদ্ধার করলে পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হয়। পুলিশ জানিয়েছে, ঘাতক লরিটির চালক এবং খালাসিকে গ্রেফতার করা হয়েছে। পুলিশকর্মীদের মারধরের অভিযোগে একটি মামলা রুজু করা হয়েছে। উত্তেজনা থাকায় এলাকায় পুলিশি টহল শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE