Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ফের মণিপুরী ছাত্রের উপর হামলা, গুড়গাঁওয়ে

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৪ ১২:৪৩
Share: Save:

নিদো, সালোনির পর ফের আক্রান্ত হলেন উত্তর-পূর্বাঞ্চলের এক ছাত্র। রবিবার গুড়গাঁওয়ে নিজের বাড়ির কাছেই আক্রান্ত হন তিনি। অভিযোগ, চার দুষ্কৃতী তাঁকে বেদড়ক মারধর করে। উদ্ধার করে আহত অবস্থায় ওই ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয় বলে পুলিশ জানিয়েছে। তবে কেন তাঁর উপর হামলা চালানো হয়েছে, সে বিষয়ে পুলিশ এখনও নিশ্চিত নয়।

উত্তর-পূর্বাঞ্চলের ছাত্রদের উপর আক্রমণের ঘটনা রাজধানীতে নতুন নয়। গত ২১ জুলাই দক্ষিণ দিল্লির কোটলা-মুবারক এলাকায় সালোনি নামের মণিপুরী এক ছাত্রের উপর এক দল দুষ্কৃতী হামলা চালায়। রাতে বন্ধুর বাড়ি থেকে ফেরার সময় তাঁর উপর হামলা চালানো হয়। অভিযোগ পথে ৫-৬ জন দুষ্কৃতী তাঁকে ব্যাপক মারধর করে। পরে হাসপাতালে সালোনির মৃত্যু হয়। ঠিক একই রকম ভাবে এ বছরের শুরুতে দুষ্কৃতীদের মারে মৃত্যু হয়েছিল অরুণাচলপ্রদেশের বাসিন্দা নিদো টানিয়ার। তাঁর মৃত্যুর পর দেশজুড়ে প্রতিবাদের ঝড় ওঠে। কিন্তু এত সবের পরেও রাজধানীতে বসবাসকারী উত্তর-পূর্বের বাসিন্দাদের উপর নিগ্রহের চিত্রটা এতটুকুও যে বদলায়নি, রবিবারের হামলা ফের এক বার সে কথাই প্রমাণ করল। নিদো টানিয়াকে জাতিগত-বিদ্বেষ না কি ব্যক্তিগত শত্রুতার জায়গা থেকে খুন করা হয়েছিল সে প্রশ্নের উত্তর মেলার আগেই ফের মণিপুরী ছাত্রের উপর হামলা সেই বিতর্ককে ফের উস্কে দিল বলে মনে করছেন দিল্লীবাসির একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE