Advertisement
১৭ এপ্রিল ২০২৪

ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের

জম্মু-কাশ্মীরের লেহ্-তে গিয়ে গত ১২ অগস্ট ছায়াযুদ্ধের জন্য পাকিস্তানকে দায়ী করে কার্যত হুঁশিয়ারি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পরে গত ১৮ অগস্ট বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতাদের সঙ্গে ভারতে নিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার আব্দুল বাসিতের বৈঠকের পরেই দু’দেশের বিদেশসচিব পর্যায়ের বৈঠক বাতিল করে ভারত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২০ অগস্ট ২০১৪ ১৪:১৫
Share: Save:

জম্মু-কাশ্মীরের লেহ্-তে গিয়ে গত ১২ অগস্ট ছায়াযুদ্ধের জন্য পাকিস্তানকে দায়ী করে কার্যত হুঁশিয়ারি দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর পরে গত ১৮ অগস্ট বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতাদের সঙ্গে ভারতে নিযুক্ত পাকিস্তানি হাইকমিশনার আব্দুল বাসিতের বৈঠকের পরেই দু’দেশের বিদেশসচিব পর্যায়ের বৈঠক বাতিল করে ভারত। এর পরেই মঙ্গলবার রাত ৯ টা নাগাদ পুঞ্চের হামিরপুর সাব সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর স্বয়ংক্রিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভারতীয় সেনা চৌকি লক্ষ করে গুলি চালাতে থাকে পাক-সেনা। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। তবে গুলির লড়াইয়ে ভারতীয় পক্ষে কোনও প্রাণহানি বা ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন সেনাবাহিনীর জনসংযোগ আধিকারিক। বস্তুত, এই বিদেশসচিব পর্যায়ের বাতিলের পরে এই প্রথম যুদ্ধ বিরতি লঙ্ঘন করল পাক-সেনা।

এই নিয়ে চলতি অগস্টেই দশ দিনে এগারো বার সংঘর্ষ বিরতি লঙ্ঘন করল পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ceasefire pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE