Advertisement
১৬ এপ্রিল ২০২৪

রাজারহাটে গ্রেফতার আরাবুল ইসলাম

তাঁর বিরুদ্ধে তোলাবাজি, খুনের হুমকি, বোমাবাজি-সহ নানা দুষ্কৃতীমূলক কাজের অভিযোগ নতুন নয়। এ রকমই কয়েকটি অভিযোগের ভিত্তিতে রবিবার দুপুরে প্রাক্তন বিধায়ক তথা তৃণমূলের ভাঙড় ২ নম্বর পঞ্চায়েত ব্লকের সভাপতি আরাবুল ইসলামকে গ্রেফতার করে রাজারহাট থানার পুলিশ।

আরাবুল ইসলাম। —নিজস্ব চিত্র।

আরাবুল ইসলাম। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০১৫ ১৭:৪৭
Share: Save:

তাঁর বিরুদ্ধে তোলাবাজি, খুনের হুমকি, বোমাবাজি-সহ নানা দুষ্কৃতীমূলক কাজের অভিযোগ নতুন নয়। এ রকমই কয়েকটি অভিযোগের ভিত্তিতে রবিবার দুপুরে প্রাক্তন বিধায়ক তথা তৃণমূলের ভাঙড় ২ নম্বর পঞ্চায়েত ব্লকের সভাপতি আরাবুল ইসলামকে গ্রেফতার করে রাজারহাট থানার পুলিশ। পুলিশ সূত্রের খবর, তোলাবাজি, খুনের চেষ্টা, হুমকি-সহ একাধিক জামিন অযোগ্য ধারায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। এ দিন বেলা সাড়ে তিনটে নাগাদ রাজারহাট থেকে গ্রেফতার করা হয় আরাবুলকে।

ঘটনায় বিরোধী দলগুলি প্রশ্ন তুলেছে, পুরভোটে আরাবুলের বাহিনী কাজ করার পর কেন আরাবুলকে গ্রেফতার করা হল? প্রশ্নের জবাবে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘প্রশাসনকে প্রশাসনের কাজ করতে দিন।’’

পুলিশ জানিয়েছে, দিন কয়েক আগে রাজারহাটের একটি বেসরকারি সংস্থা আরাবুলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে। অভিযোগ, ওই সংস্থার কর্তৃপক্ষের কাছ থেকে মোটা অঙ্কের টাকার জন্য বারবার চাপ সৃষ্টি করতেন আরাবুল। তা দিতে রাজি না হলে বিভিন্ন ভাবে হুমকিও দিতেন তিনি। পুরভোটের আগে হুমকি এবং তোলাবাজির পরিমাণটাও বেড়ে গিয়েছিল। এমনকী কিছু দিন আগে রাজারহাটে যে বোমাবাজির ঘটনা ঘটে তাতেও আরাবুলের মদত ছিল বলে অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতেই এ দিন আরাবুলকে গ্রেফতার করে পুলিশ।

ভাঙ়ড়ের ২নম্বর ব্লকের সভাপতি হলেও রাজারহাট, নিউটাউনের মতো এলাকায় তাঁর নিয়ন্ত্রণ ছিল। এর আগেও একাধিকবার তাঁর বিরুদ্ধে নানা সমাজবিরোধী কাজের অভিযোগ উঠেছে। ২০১৪-য় ভাঙড়ে দলে গোষ্ঠীদ্বন্দ্বের জেরে দুই কর্মী খুন হয়। খুনের মূল অভিযুক্ত আরাবুল হলেও তাঁকে পুলিশ গ্রেফতার করছে না বলে আদালতে অভিযোগ দায়ের করেন মৃতের পরিবার। এর পর একপ্রকার চাপের মুখে পড়েই ভাঙরের ‘তাজা নেতা’ আরাবুলের ডানা ছাঁটতে বাধ্য হয় শাসকদল। ভাঙড়ের এই প্রাক্তন বিধায়ককে ছ’বছরের জন্য বহিষ্কার করে তৃণমূল। কিন্তু ভাঙড়-২ পঞ্চায়েত সমিতির সভাপতির পদ থেকে তাঁকে সরানো হয়নি। এলাকায় তাঁর দাপটও কমেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE