Advertisement
২৪ এপ্রিল ২০২৪

রেলের ওভারহেড তার চুরি, ভেস্তে গেল মাওবাদী নাশকতা

চোরের জন্য ভেস্তে গেল মাওবাদীদের পরিকল্পনা! দলের এক নেতাকে পুলিশ গ্রেফতার করায় সোমবার রাজ্য জুড়ে বনধের ডাক দিয়েছিল মাওবাদীরা। এ দিন দু’জায়গায় নাশকতার ঘটানোর চেষ্টাও করে তারা।

নিজস্ব সংবাদদাতা
রাঁচি শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৪ ১৮:২৯
Share: Save:

চোরের জন্য ভেস্তে গেল মাওবাদীদের পরিকল্পনা!

দলের এক নেতাকে পুলিশ গ্রেফতার করায় সোমবার রাজ্য জুড়ে বনধের ডাক দিয়েছিল মাওবাদীরা। এ দিন দু’জায়গায় নাশকতার ঘটানোর চেষ্টাও করে তারা। এক জায়গায় সফল হলেও, অন্য জায়গায় তাদের পরিকল্পনা বানচাল হয়ে যায় স্রেফ চোরেরা রেলের ওভারহেড তার কেটে নিয়ে যাওয়ায়।

মুড়ি আর বরকাকানার মধ্যে চিতরপুর স্টেশন। সেখানেই রেললাইনের তলায় দশ কিলোর ক্যান বোমা রেখে দিয়েছিল জঙ্গিরা। সকালে ওই লাইন দিয়ে বরকাকানাগামী মালগাড়ি যাওয়ার কথা ছিল। কিন্তু রবিবার সন্ধ্যায় চিতরপুরের ২০ কিলোমিটার আগে বরলঙ্গা স্টেশনে চোরেরা রেলের ওভারহেড তার কেটে নিয়ে যায়। তার জেরে রাত থেকে ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল।

এ দিন সকালে স্থানীয় বাসিন্দারা দেখতে পান, চিতরপুরে রেল লাইনের নীচে বোমা রাখা আছে। স্থানীয় বাসিন্দারা জানান, ২৩ নম্বর জাতীয় সড়কে রেলের ওভারব্রিজের নীচে লাইনের তলায় বোমাটি তাঁরা দেখতে পান। খবর দেওয়া হয় রাজরাপ্পা থানায়। রেল পুলিশ জানিয়েছে, বোমাটি উদ্ধার করা না গেলে সকালে ওই লাইন দিয়ে মালগাড়ি যাওয়ার সময় দুর্ঘটনা ঘটত।

স্থানীয় রাজরাপ্পা থানার অফিসার ইনচার্জ লিলেশ্বর মাহাতো বলেন, “মাওবাদীরা ওভারহেড তার কাটে না। ওই কাজ চোরেদের। দু’ঘণ্টার মধ্যে বোমাটি নিষ্ক্রিয় করা গিয়েছে।” বোমা যে তারাই রেখেছিল সেই দায় স্বীকার করে মাওবাদীরা লাইনের আশপাশে দলীয় পোস্টার ফেলে দিয়ে যায়।

যদিও এ দিন বেলা সওয়া বারোটা নাগাদ বোকারোর কাছে যোগেশ্বর বিহার স্টেশনে রেলের লাইন উড়িয়ে দিয়েছে মাওবাদীরা। ৭১ নম্বর পোলের সামনে বিস্ফোরণ হয়। ঘটনার জেরে ওই লাইনে রেল চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE