Advertisement
২৪ এপ্রিল ২০২৪

লেভেল ক্রসিংয়ে ট্রাক বিকল, ট্রেনে বিঘ্ন

রেললাইনের উপরে মালবোঝাই ট্রাক খারাপ হয়ে দাঁড়িয়ে যাওয়ায় মঙ্গলবার ভোর থেকে শিয়ালদহ মেন লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। রেল সূত্রের খবর, ট্রাকটি লেভেল ক্রসিংয়ের বার ভেঙে লাইনের উপরে উঠে যায়। তার পরে সেটি খারাপ হয়ে দাঁড়িয়ে যাওয়ায় এই বিপত্তি। রেল সূত্রের খবর, ভোর পৌনে ৫টা নাগাদ ওই ঘটনা ঘটে।

দুর্ভোগের দৃশ্য। ছবি: সজল চট্টপাধ্যায়।

দুর্ভোগের দৃশ্য। ছবি: সজল চট্টপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ মে ২০১৫ ১৮:২৭
Share: Save:

রেললাইনের উপরে মালবোঝাই ট্রাক খারাপ হয়ে দাঁড়িয়ে যাওয়ায় মঙ্গলবার ভোর থেকে শিয়ালদহ মেন লাইনে ট্রেন চলাচল বিপর্যস্ত হয়ে পড়ে। রেল সূত্রের খবর, ট্রাকটি লেভেল ক্রসিংয়ের বার ভেঙে লাইনের উপরে উঠে যায়। তার পরে সেটি খারাপ হয়ে দাঁড়িয়ে যাওয়ায় এই বিপত্তি। রেল সূত্রের খবর, ভোর পৌনে ৫টা নাগাদ ওই ঘটনা ঘটে। মেন লাইনের রানাঘাট ও পায়রাডাঙা স্টেশনের মাঝে থাকা একটি লেভেল ক্রসিং গেট বন্ধ থাকা অবস্থায় একটি পাথরবোঝাই ট্রাক আচমকা গেট ভেঙে ভিতরে ঢুকে পড়ে। তার পরেই কোনও ভাবে সেটি খারাপ হয়ে যায়। ট্রাকটি এমন ভাবে আড়াআড়ি লাইনের উপরে দাঁড়িয়ে পড়ে যে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল। প্রথমে একটি ক্রেন নিয়ে সেটিকে সরিয়ে ফেলার চেষ্টা করা হয়। কিন্তু মালের এতটাই ভার ছিল যে ওই ছোট ক্রেন কাজে আসেনি। পরে ভারী ক্রেন পাঠানো হয় ঘটনাস্থলে। সেটিই সরিয়ে দেয় ট্রাকটিকে। তার পরে আবার শুরু হয় ট্রেন চলাচল।

দিনের শুরুতেই এই ঘটনায় যাত্রীরা বিভিন্ন স্টেশনে আটকে পড়েন। রেল কতৃর্পক্ষ ব্যারাকপুর, নৈহাটি এবং কল্যাণী পর্যন্ত কয়েকটি ট্রেন চালানোর ব্যবস্থা করলেও প্রয়োজনের তুলনায় তা ছিল নিতান্তই কম। ফলে যাত্রীরা এ দিন যাত্রার শুরুতেই দুর্ভোগে পড়েন। পরে বেলা ৮টা নাগাদ ট্রাকটি সরানো হলে ট্রেন চলাচল শুরু হয়। কিন্তু ট্রেন চলাচল স্বাভাবিক হতে বেলা গড়িয়ে যায়। অনেক যাত্রীই এ দিন সময়মতো অফিস পৌঁছতে পারেননি। বিশেষ করে মহিলা যাত্রীদের ‘মাতৃভূমি স্পেশাল’ বাতিল করায় মহিলারা মুশকিলে পড়েন। বাদুরঝোলা হয়ে অনেককেই এ দিন গন্তব্যে পৌঁছতে হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE