Advertisement
২৪ এপ্রিল ২০২৪

শিখ-বিরোধী দাঙ্গা নিয়ে কংগ্রেস নেতার বিতর্কিত মন্তব্যে দিল্লিতে বিক্ষোভ অকালি দলের

দিল্লিতে অকালি দলের সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশের জলকামান। ছবি: এএফপি।

দিল্লিতে অকালি দলের সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশের জলকামান। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২১ এপ্রিল ২০১৪ ১৫:৫১
Share: Save:

১৯৮৪-র শিখ বিরোধী দাঙ্গা নিয়ে অমৃতসরের লোকসভা প্রার্থী ক্যাপ্টেন অমরিন্দর সিংহের আপত্তিকর মন্তব্যে প্রতিবাদে দিল্লিতে কংগ্রেসের সদর দফতরে বিক্ষোভ দেখাল অকালি দল। সোমবার সকালে অকালি দলের সমর্থকরা দফতরের সামনে কংগ্রেস-বিরোধী স্লোগান দিতে থাকে। তাদের আটকাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জল কামানও ব্যবহার করা হয়। বিক্ষোভকারীদের আটক করে নিয়ে যায় পুলিশ।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে এক সাক্ষাত্কারে অমরিন্দর সিংহ জানান শিখ বিরোধী দাঙ্গায় জগদীশ টাইটলারের কোনও ভূমিকা ছিল না। যদিও এই ঘটনা কংগ্রেসকে কালিমালিপ্ত করেছে বলে অভিমত তাঁর। টাইটলারকে সিবিআই ক্লিন চিট দিলেও দিল্লি আদালত গত বছরে এই ঘটনার পুনর্তদন্তের নির্দেশ দিয়েছে। টাইটলারের বিরুদ্ধে তীব্র জনরোষের চাপে ২০০৯ সালে তাঁকে লোকসভার পদপ্রার্থীর তালিকা থেকে বাদ দেওয়া হয়। এ বছরেও কংগ্রেস হাইকম্যান্ডের নির্দেশে উত্তর-পূর্ব দিল্লি থেকে লেকসভার প্রার্থী তালিকা থেকে নিজের নাম প্রত্যাহার করেন তিনি।

অমরিন্দরের পাশে দাঁড়িয়ে কংগ্রেস নেতা শশী তারুর বলেন, “ক্যাপ্টেন ঠিক কথাই বলেছেন। টাইটলারের বিরুদ্ধে কোনও মামলাই নেই।” লোকসভা নির্বাচনের ঠিক আগের মুহূর্তে দলীয় নেতৃত্বের এই ধরনের মন্তব্য বিতর্ক আরও বাড়িয়ে তুলবে বলে মনে করছেন রাজনীতির কারবারিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE