Advertisement
১৯ এপ্রিল ২০২৪

শ্মশান সংস্কারে গিয়ে হাওড়ায় বাজ পড়ে মৃত ৯

একশো দিনের কাজের প্রকল্পে শ্মশান সংস্কার করতে গিয়ে বাজ পড়ে মারা গিয়েছেন ৯ জন। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে হাওড়ার শ্যামপুরের কোলিয়া ঘোষপুরে। মৃতেরা হলেন অজিত হালদার (৬৫), নির্মল সাঁতরা (৫৫), গণেশ হালদার (৫৬), বাসুদেব হালদার (৪২), বিমল সাঁতরা (৬০), অধীর মণ্ডল (৬২), হারু দাস (৬৪), শৈলেন সরদার (৪৫) এবং খোকন ভাঙি (২৮)। আহত হয়েছেন তিন জন। তাঁদের উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁরা সকলেই স্থানীয় বাসিন্দা।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১০ জুলাই ২০১৪ ১৫:৫৭
Share: Save:

একশো দিনের কাজের প্রকল্পে শ্মশান সংস্কার করতে গিয়ে বাজ পড়ে মারা গিয়েছেন ৯ জন। বৃহস্পতিবার দুপুরে ঘটনাটি ঘটেছে হাওড়ার শ্যামপুরের কোলিয়া ঘোষপুরে। মৃতেরা হলেন অজিত হালদার (৬৫), নির্মল সাঁতরা (৫৫), গণেশ হালদার (৫৬), বাসুদেব হালদার (৪২), বিমল সাঁতরা (৬০), অধীর মণ্ডল (৬২), হারু দাস (৬৪), শৈলেন সর্দার (৪৫) এবং খোকন ভাঙি (২৮)। তরিদাহত হয়ে আহত হয়েছেন তিন জন। তাঁদের উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এঁরা সকলেই স্থানীয় বাসিন্দা।

পুলিশ ও স্থানীয় সূত্রে খবর, বালিজাতুরি গ্রাম পঞ্চায়েতের ওই গ্রামে গত এক সপ্তাহ ধরে ১০০ দিনের প্রকল্পে একটি শ্মশান সংস্কারের কাজ করছিলেন ১৪ জন জবকার্ডধারী। এ দিন দুপুর থেকে টিপ টিপ করে বৃষ্টি শুরু হয়। কিছু ক্ষণ পরে রোদ উঠলেও ফের জোরে বৃষ্টি আসে। প্রথমে বৃষ্টির মধ্যে কাজ করলেও পরের দিকে তাঁরা মন্দিরের বারান্দায় আশ্রয় নেন। বেলা সাড়ে ১১টা নাগাদ মন্দিরের পাশের একটি নারকেল গাছে বাজ পড়ে। সঙ্গে সঙ্গেই ওই মজুরেরা ছিটকে পড়েন। তাঁদের গোটা শরীর ঝলসে যায়। স্থানীয়রা তাঁদের সবাইকে উদ্ধার করে উলুবেড়িয়া মহকুমা হাসপাতালে নিয়ে যান। সেখানে নিয়ে গেলে চিকিত্সকেরা ৯ জনকে মৃত বলে ঘোষণা করেন। তিন জনকে সেখানে ভর্তি করা হয়। বাকি দু’জনকে প্রাথমিক চিকিৎসার পরে ছেড়ে দেওয়া হয়।

আহত অবস্থায় চিকিৎসাধীন নিরাপদ দাস বলেন, ‘‘দুপুর থেকেই বৃষ্টি হচ্ছিল। মাঝে মাঝে তা থেমে গিয়ে রোদ্দুরও উঠছিল। তার মধ্যেই আমরা কাজ করছিলাম। পরে জোরে বৃষ্টি শুরু হওয়ায় মন্দিরের বারান্দায় চলে আসি। আচমকা আলোর ঝলকানি আর প্রচণ্ড শব্দ। তার পরে কিছু মনে নেই!” দুর্ঘটনার খবর পেয়েই হাসপাতালে যান রাজ্যের কৃষি বিপননমন্ত্রী অরূপ রায়। তিনি বলেন, ‘‘মৃতদের পরিবার পিছু মুখ্যমন্ত্রী ২ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shyampur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE