Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শাস্তি হল সরিতাদেবীর

ইনচিওনে এশিয়ান গেমসে ব্রোঞ্জপদক গ্রহণ না করে প্রতিবাদের মাশুল গুনতে হল ভারতীয় বক্সার লেইশরাম সরিতাদেবীকে। মণিপুরের এই বক্সারকে প্রাথমিক ভাবে বহিষ্কার করল আন্তর্জাতিক অপেশাদার বক্সিং সংগঠন (এআইবিএ)। শুধু সরিতাদেবীই নন, তাঁর সঙ্গে বহিষ্কৃত হয়েছেন ভারতীয় বক্সিং দলের তিন কোচ গুরবক্স সিংহ সাঁধু, ব্লাস ইগলেসিয়াস ফার্নান্দেজ এবং সাগর মাল ধয়াল।

সরিতাদেবী। ছবি: গেটি ইমেজেস।

সরিতাদেবী। ছবি: গেটি ইমেজেস।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৪ ১৯:৩৯
Share: Save:

ইনচিওনে এশিয়ান গেমসে ব্রোঞ্জপদক গ্রহণ না করে প্রতিবাদের মাশুল গুনতে হল ভারতীয় বক্সার লেইশরাম সরিতাদেবীকে। মণিপুরের এই বক্সারকে প্রাথমিক ভাবে বহিষ্কার করল আন্তর্জাতিক অপেশাদার বক্সিং সংগঠন (এআইবিএ)।

শুধু সরিতাদেবীই নন, তাঁর সঙ্গে বহিষ্কৃত হয়েছেন ভারতীয় বক্সিং দলের তিন কোচ গুরবক্স সিংহ সাঁধু, ব্লাস ইগলেসিয়াস ফার্নান্দেজ এবং সাগর মাল ধয়াল। এ ছাড়াও এই তালিকায় নাম রয়েছে ভারতীয় দলের সেফ দ্য মিশন জে সুমারিওয়ালার নামও। এআইবিএ এ দিন জানিয়েছে, দক্ষিণ কোরিয়ায় জেজু দ্বীপে মহিলাদের আসন্ন বিশ্ব বক্সিং চ্যাম্পিয়নশিপে এঁদের কেউই নামতে পারবেন না। বহিষ্কারের এই ঘটনায় অবাক ভারতীয় বক্সিং মহল।

এ দিন সরিতাদেবী বলেন, “এখনও এআইবিএ-র তরফে কোনও চিঠি পাইনি।” যদিও তাঁর কোচ গুরবক্স সিংহ সাঁধু এই শাস্তি দীর্ঘকালীন হবে না বলে আশার প্রকাশ করেন। তিনি বলেন, “নির্দেশ পেয়েছি। সাত দিনের মধ্যে আবেদন করতে হবে। আমরা তৈরি হচ্ছি। আশা করছি শাস্তি শেষ পর্যন্ত উঠে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE