Advertisement
২০ এপ্রিল ২০২৪

সলমনের দুবাই যাত্রায় ছাড় দিল বম্বে হাইকোর্ট

সলমন খানকে দুবাই যাওয়ার অনুমতি দিল বম্বে হাইকোর্ট। আগামী ২৯ মে দুবাইয়ে একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে যাবেন বলে আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন সলমন। মঙ্গলবার সেই আবেদনে সাড়া দেওয়ার পাশাপাশি তাঁকে দুবাইয়ে যাওয়ার যাবতীয় তথ্য তদন্তকারী সংস্থাকে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। অর্থাত্ কোন বিমান তিনি ধরবেন, দুবাইয়ে কোথায় উঠবেন, এমনকী তাঁর ব্যবহৃত মোবাইল ও ল্যান্ডলাইন নম্বরের নথিও জানাতে হবে তদন্তকারী সংস্থাকে।

ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ মে ২০১৫ ১৭:৩৫
Share: Save:

সলমন খানকে দুবাই যাওয়ার অনুমতি দিল বম্বে হাইকোর্ট। আগামী ২৯ মে দুবাইয়ে একটি বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে যাবেন বলে আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন সলমন। মঙ্গলবার সেই আবেদনে সাড়া দেওয়ার পাশাপাশি তাঁকে দুবাইয়ে যাওয়ার যাবতীয় তথ্য তদন্তকারী সংস্থাকে দেওয়ার নির্দেশ দিয়েছে আদালত। অর্থাত্ কোন বিমান তিনি ধরবেন, দুবাইয়ে কোথায় উঠবেন, এমনকী তাঁর ব্যবহৃত মোবাইল ও ল্যান্ডলাইন নম্বরের নথিও জানাতে হবে তদন্তকারী সংস্থাকে। এ ছাড়া দুবাইয়ে ভারতীয় দূতাবাসকে তাঁর উপস্থিতির কথাও জানাতে হবে। এর পাশাপাশি দেশ ছাড়ার আগে নগদ ২ লক্ষ টাকা আদালতে জমা দিতে হবে সলমনকে।

২০০২-এ বান্দ্রায় গাড়ি চাপা দিয়ে হত্যা মামলায় গত ৬ মে সলমন খানকে পাঁচ বছরের সাজা দেয় মুম্বইয়ের নগর-দায়রা আদালত। সেই রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন তিনি। প্রথমে অন্তর্বর্তীকালীন জামিন এবং পরে বম্বে হাইকোর্ট নগর-দায়রা আদালতের সেই রায়ের উপর স্থগিতাদেশ জারি করে। সেই সঙ্গে দেশের বাইরে যাওয়ার আগে আদালতের অনুমতি নিতে হবে এই শর্তে সলমনের জামিন মঞ্জুর করে হাইকোর্ট।

অনুষ্ঠানে যোগ দিতে আগামী ২৭ মে দুবাই যাচ্ছেন সলমন। ৩০ মে দেশে ফিরেই তাঁকে পুলিশের কাছে পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE