Advertisement
১৬ এপ্রিল ২০২৪

সুন্দরবনে বাঘের আক্রমণে মৃত মৎস্যজীবী

নিজস্ব সংবাদদাতা
গোসাবা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৪ ১৭:৩৮
Share: Save:

নদীতে কাঁকড়া ধরতে গিয়ে বাঘের আক্রমণে মৃত্যু হল এক মৎস্যজীবীর। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে সুন্দরবনের গোসাবার পীরখালি নদীতে। পুলিশ জানিয়েছে মৃত ওই ব্যক্তির নাম শেখর বিশ্বাস(৩০)। তাঁর বাড়ি গোসাবার বালির ৯ নম্বর গ্রামে।

বন দফতর ও স্থানীয় সূত্রে খবর, বুধবার সুশান্ত মণ্ডল ও প্রতাপ মণ্ডল নামে দু’জন মৎস্যজীবীর সঙ্গে শেখরবাবু ওই নদীতে কাঁকড়া ধরতে যান। এ দিন সকালে নদীতে জাল পাতার সময় পীরখালি জঙ্গল থেকে একটি বাঘ বেরিয়ে এসে শেখরবাবুকে আক্রমণ করে। সঙ্গে সঙ্গে তাঁর দুই সঙ্গী লাঠি, বৈঠা নিয়ে বাঘের উপর ঝাঁপিয়ে পড়ে। শেষে শেখরবাবুকে ফেলে বাঘ পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় বাঘের মুখ থেকে শেখরবাবুকে উদ্ধার করে গোসাবা ব্লক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে ওই স্বাস্থ্যকেন্দ্রেই মারা যান তিনি।
সুন্দরবন ব্যাঘ্র প্রকল্পের ফিল্ড ডায়রেক্টর সৌমিত্র দাশগুপ্ত বলেন, “বাঘের আক্রমণে এক মৎস্যজীবীর মৃত্যুর খবর শুনেছি। কিন্তু ওই দলটির কাছে কোনও বৈধ কাগজপত্র ছিলে না বলে জেনেছি। তা ছাড়া দলটি কাঁকড়া ধরতে নিষিদ্ধ এলাকায় ঢুকে পড়েছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sundarban fisherman sekhar biswas
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE