Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সারদা কাণ্ডে মোদীর কাছে বাম প্রতিনিধি দল

সারদা কাণ্ডে কেন্দ্রীয় সংস্থাগুলিকে যৌথ ভাবে তদন্ত চালাতে দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করল বাম প্রতিনিধি দল। সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করে এই বাম প্রতিনিধি দল।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বাম প্রতিনিধি দল। সোমবার পিটিআইয়ের তোলা ছবি।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করলেন বাম প্রতিনিধি দল। সোমবার পিটিআইয়ের তোলা ছবি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৪ ১৯:১৩
Share: Save:

সারদা কাণ্ডে কেন্দ্রীয় সংস্থাগুলিকে যৌথ ভাবে তদন্ত চালাতে দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অনুরোধ করল বাম প্রতিনিধি দল। সোমবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করে এই বাম প্রতিনিধি দল। পাঁচ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন বিধানসভায় বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, রাজ্যসভার বাম সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। তাঁদের সঙ্গে ছিলেন সীতারাম ইয়েচুরিও। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে বাম নেতারা জানান, সারদা কাণ্ডের ষড়যন্ত্রের জাল পশ্চিমবঙ্গের সীমা ছাড়িয়ে প্রতিবেশী রাজ্য অসম, ত্রিপুরা, ওড়িশা-সহ পূর্বভারতের বিভিন্ন রাজ্যে ছড়িয়েছে। শীর্ষ আদালতের নির্দেশ অনুসারে সারদা-সহ বিভিন্ন চিটফান্ড সংস্থার বিরুদ্ধে সেবি, এসএফআইও, সিবিআইয়ের মতো বিভিন্ন কেন্দ্রীয় সংস্থা আলাদা আলাদা ভাবে তদন্ত করছে। তদন্ত প্রক্রিয়ায় গতি আনতে কেন্দ্রীয় সংস্থাগুলি যাতে যৌথ ভাবে কাজ করে তার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন বাম নেতারা।

বাম নেতা সীতারাম ইয়েচুরি জানান, বিষয়টি তিনি গুরুত্ব দিয়ে বিবেচনা করবেন বলে তাঁদের আশ্বস্ত করেছেন প্রধানমন্ত্রী মোদী।

সারদা কাণ্ডে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ শাসক দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধে তদন্ত চালাতে এবং আর্থিক প্রতারণাকারীদের সম্পত্তি বাজেয়াপ্ত করে আমানতকারীদের টাকা ফেরত দিতে মোদীকে অনুরোধ করেন বাম নেতারা।

বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র চিঠি লিখে প্রধানমন্ত্রীর কাছে দেখা করার সময় চান। সেই মতো সোমবার দিল্লিতে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার সময় পায় বাম প্রতিনিধি দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

left front delegation modi meets
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE