Advertisement
১৮ এপ্রিল ২০২৪

হাজিরা কম, তবু পরীক্ষায় বসার দাবিতে অনশন প্রেসিডেন্সিতে

ক্লাসে হাজিরা যত কমই থাকুক না কেন, পরীক্ষায় বসতে দিতে হবে এই দাবিতে অনশনে বসলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক দল ছাত্রছাত্রী। শুক্রবার সন্ধ্যায় একই দাবিতে তাঁরা উপাচার্যকে ঘেরাও করেছিলেন। কর্তৃপক্ষ অবশ্য পড়ুয়াদের দাবি না মেনে কড়া মনোভাব দেখিয়েছেন। যে পড়ুয়ারা পরীক্ষায় বসার দাবিতে আন্দোলন করছেন, ক্লাসে তাঁদের হাজিরা ৫০ শতাংশেরও কম।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০১৪ ২১:২৮
Share: Save:

ক্লাসে হাজিরা যত কমই থাকুক না কেন, পরীক্ষায় বসতে দিতে হবে এই দাবিতে অনশনে বসলেন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের এক দল ছাত্রছাত্রী। শুক্রবার সন্ধ্যায় একই দাবিতে তাঁরা উপাচার্যকে ঘেরাও করেছিলেন। কর্তৃপক্ষ অবশ্য পড়ুয়াদের দাবি না মেনে কড়া মনোভাব দেখিয়েছেন।

যে পড়ুয়ারা পরীক্ষায় বসার দাবিতে আন্দোলন করছেন, ক্লাসে তাঁদের হাজিরা ৫০ শতাংশেরও কম। কেন? তাঁদের ব্যাখ্যা, ক্লাসে হাজিরা দিয়ে পড়ুয়ার মেধার বিচার করা যায় না। তাই তাঁরা ক্লাসে হাজিরা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত মানবেন না। উপাচার্য অনুরাধা লোহিয়া অবশ্য শনিবারও ফের জানিয়ে দিয়েছেন, পড়ুয়াদের ওই দাবি মানা সম্ভব নয়। বিশ্ববিদ্যালয় সূত্রের খবর, বেশ কিছু দিন ধরেই পড়ুয়াদের একটা বড় অংশের ক্লাস করায় অনীহা টের পাওয়া যাচ্ছিল। সেই কারণেই, ইউজিসি-র নিয়ম মেনে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়, পরীক্ষায় বসার জন্য ক্লাসে ৭৫ শতাংশ হাজিরা থাকা জরুরি। আগামী মঙ্গল এবং বুধবার পরীক্ষা শুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

presidency college
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE