Advertisement
২৬ এপ্রিল ২০২৪

অসময়ের ‘নিউ ইয়ারে’ পার্ক স্ট্রিট শাহরুখ-ময়

পার্ক স্ট্রিটে অকালবোধন। সৌজন্যে শাহরুখ খান। ২৯ অক্টোবরের সন্ধ্যায় যদি ‘হ্যাপি নিউ ইয়ার’ সম্ভাষণে মেতে ওঠে কলকাতা, তা হলে এ ছাড়া আর কী-ই বা বলা যায়! সন্ধে সাতটা থেকে সওয়া ঘণ্টা সেন্ট জেভিয়ার্স কলেজের মাঠ মাতিয়ে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘হ্যাপি নিউ ইয়ার’-এর ‘চার্লি’ দেখিয়ে দিলেন তাঁর প্রতি কলকাতার ভালবাসায় ছিটেফোঁটা খাদ মেশেনি। বাস্তবিক, বুধবার দুপুরে নবান্নে শাহরুখ-জ্বরে আক্রান্ত পয়লা নম্বর পশ্চিমবঙ্গবাসীর নাম যদি মমতা বন্দ্যোপাধ্যায় হয়, সন্ধ্যায় দেখা গেল মাঠময় গিজগিজ করা কিশোরী, তরুণী থেকে প্রৌঢ়ারাও বলিউডের বাদশাকে নিয়ে উদ্বেল। নবান্নে ‘মমতাদি’র ঘরে ঢুকে ফারহা খানের মোবাইল কেড়ে ছবি তুলতে ব্যস্ত হয়েছিলেন শাহরুখ।

 বাদশাহি নাচ। সেন্ট জেভিয়ার্স কলেজে সঙ্গী এক ছাত্রী। ছবি: রণজিত্‌ নন্দী।

বাদশাহি নাচ। সেন্ট জেভিয়ার্স কলেজে সঙ্গী এক ছাত্রী। ছবি: রণজিত্‌ নন্দী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৪ ০৩:৩১
Share: Save:

পার্ক স্ট্রিটে অকালবোধন। সৌজন্যে শাহরুখ খান।

২৯ অক্টোবরের সন্ধ্যায় যদি ‘হ্যাপি নিউ ইয়ার’ সম্ভাষণে মেতে ওঠে কলকাতা, তা হলে এ ছাড়া আর কী-ই বা বলা যায়! সন্ধে সাতটা থেকে সওয়া ঘণ্টা সেন্ট জেভিয়ার্স কলেজের মাঠ মাতিয়ে সদ্য মুক্তিপ্রাপ্ত ‘হ্যাপি নিউ ইয়ার’-এর ‘চার্লি’ দেখিয়ে দিলেন তাঁর প্রতি কলকাতার ভালবাসায় ছিটেফোঁটা খাদ মেশেনি।

বাস্তবিক, বুধবার দুপুরে নবান্নে শাহরুখ-জ্বরে আক্রান্ত পয়লা নম্বর পশ্চিমবঙ্গবাসীর নাম যদি মমতা বন্দ্যোপাধ্যায় হয়, সন্ধ্যায় দেখা গেল মাঠময় গিজগিজ করা কিশোরী, তরুণী থেকে প্রৌঢ়ারাও বলিউডের বাদশাকে নিয়ে উদ্বেল। নবান্নে ‘মমতাদি’র ঘরে ঢুকে ফারহা খানের মোবাইল কেড়ে ছবি তুলতে ব্যস্ত হয়েছিলেন শাহরুখ। টুইটারে তার খানিক পরে লিখেছিলেন, “যখনই মমতাদির সঙ্গে দেখা হয়, খুব উজ্জীবিত বোধ করি। কী প্রাণশক্তি!” সন্ধ্যায় দেখা গেল, মঞ্চ থেকে নেমে ভিড়ের মধ্যে দিয়ে এসে শাহরুখ নিজেই ভক্তদের মোবাইলে সেল্‌ফি তুলছেন। আর মঞ্চে যথারীতি জোরদার আবেগের সংলাপ ছোটাচ্ছেন তাঁর ‘ভালবাসার শহর’কে নিয়ে। বলছেন, “সিকিওরিটির লোকজন আপত্তি না-করলে কাল কলেজে ক্লাস শুরু হওয়া অবধি নিউ ইয়ার উদ্‌যাপনে আমি মেতে থাকতেই পারতাম!”

এর আগে রা-ওয়ান বা চেন্নাই এক্সপ্রেস-এর প্রচারেও কলকাতায় এসেছিলেন শাহরুখ। কিন্তু এ যাত্রা ছবির প্রথম সপ্তাহান্ত পার হওয়ার পরে তিনি যখন এ শহরে হাজির হলেন, তখন ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে ‘হ্যাপি নিউ ইয়ার’। ছবি নিয়ে অবশ্য নানা মুনির নানা মত। এ দিনই ইউটিউবে নতুন একটি গান এসেছে। তাতে ফারহা, সোনু সুদ, ভিভান শাহদের সঙ্গে রয়েছেন খোদ শাহরুখ। ফলে ছবি বাড়তি অক্সিজেন পাবে বলে অনেকের ধারণা।


বাদশাহি ক্যামেরা। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে। ছবি: বিশ্বনাথ বণিক।

দ্য টেলিগ্রাফ-এর ট্যাবলয়েড টি-টু, ফ্রেন্ডস এফএম-এর সঙ্গে গাঁটছড়ায় অনুষ্ঠানটি আয়োজন করেন সেন্ট জেভিয়ার্স কলেজের প্রাক্তনীরা। কলেজের অধ্যক্ষ ফেলিক্স রাজের হাত থেকে নিয়ে সেন্ট জেভিয়ার্সের টি-শার্ট, টুপি ও টাই চাপালেন শাহরুখ। সমাজতত্ত্বের দ্বিতীয় বর্ষের ছাত্রী মৌবনী রায়চৌধুরীর মুখে দীপিকা পাড়ুকোনের সংলাপ শুনে তাঁকে মুগ্ধ শংসাপত্র দিলেন। সবার সঙ্গে চুটিয়ে নাচলেন ‘হম ইন্ডিয়াওয়ালে’, ‘মনওয়া লাগে’। সঞ্চালিকার কথা শুনে একটু হোঁচট খেয়ে বাংলাতেই বললেন, ‘দুর্দান্ত ভিড়’! বি-কম দ্বিতীয় বর্ষের ছাত্রী সঞ্জনা শ্রফ তখন উত্তেজনায় হুইলচেয়ার থেকে উঠে দাঁড়াচ্ছেন।

মোবাইল থেকে লাইভ শোয়ের ঢঙে লাগাতার ছবি পাচার হতে থাকল ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাটে। প্রমীলা-বাহিনী কখনও শাহরুখের ক্লিন শেভ্ন লুকের প্রশংসায় পঞ্চমুখ, কখনও গালের টোল নিয়ে সপ্রশংস। ব্যারিকেডে আছড়ে পড়ছে ভিড়। নায়ক-বরণের আবহে ‘চার্লি’কে সামনে রেখেই শেষ পর্যন্ত মাঠ ছাড়ল ‘টিম হ্যাপি নিউ ইয়ার’। পরে টুইটারে সেই ভালবাসার কথা লিখতে ভুললেন না শাহরুখও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

shahrukh khan happy new year park street
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE