ভিতরের কষ্টটা মাকে জানাতে পারত না ছেলেটা। ছবি এঁকে বোঝাতো, মাকে ফেলে স্কুল যেতে কী মন খারাপটাই না করে! মায়ের কী আর সে ছবি দেখার সময় ছিল?

এ দিকে ছেলেটা দিনের পর দিন পরীক্ষার খাতায় ছবি আঁকছিল। অঙ্কের হিসাবের জটিলতা আর ভাষার কুটিলতা ছেলেটা এক্কেবারে সামলাতে পারছিল না। বাবা তো রেগেই আগুন, বেল্টের বাড়িও কষিয়েছেন বেশ কয়েক বার। পরে আঁকার এক স্যর ওর রোগটা ধরতে পারলেন। জানা গেল ঈশান নামের ছেলেটা ডিস্লেকসিক!

অনেক দিন পর সিনেমায় দরসিল

‘তারে জমিন পর’-এর সেই ছেলেটাই দিব্যি বেড়ে উঠেছে। দশ বছর হয়ে গেল সেই সিনেমা তৈরি হয়েছে। তার পরেও দরসিল দু’একটা সিনেমা করেছে। নতুন এক সিনেমার জন্য নিজেকে এক্কেবারে বদলে ফেলেছে দরসিল সাফারি। আর কয়েক দিন পরেই ওর বয়স হবে ২০। নতুন ছবির নাম ‘কুইকি’। দরসিলের বয়সি ছেলেমেয়েদের সময়ের ভালবাসার গল্প নিয়েই এই সিনেমা। ছবির পরিচালক প্রদীপ আতলুরি। সম্প্রতি দরসিলের নতুন লুকের ছবি শেয়ার করেছেন ফিল্ম সমালোচক তরণ আদর্শ।

২০০৭-এ দরসিল ‘তারে জমিন পর’ করে। তার পর ২০১০-এ ‘বম বম বোলে’। ২০১২তে আবার সে ফিরে আসে ‘মিডনাইট চিলড্রেন’ এ। ডান্স রিয়্যালিটি শো ‘ঝলক দিখলাজা’তেও পারফর্ম করেছিল দরসিল। তবে এত দিন ধরে নিজেকে বেশ ভাল ভাবেই তৈরি করেছে সে। ‘ক্যান আই হেল্প ইউ’ নামের এক নাটকে দরসিল ভীষণ ভাল অভিনয় করে।

তবে ‘কুইকি’ নামের ছবিটির মুক্তি যে কবে পাবে তা এখনও জানা যায়নি। 

আরও পড়ুন- রিলেশনশিপে রয়েছি, স্বীকার করলেন কঙ্গনা