তাঁর ভজনের সুরে দেশবাসী মগ্ন। ধীর লয়ের গান যাঁদের নাপসন্দ, তারাও তাঁর ভজন শুনলে মুগ্ধ হয়ে যান। এমনই এক দাপুটে শিল্পী অনুপ জলোটা। আপামর দেশবাসী জলোটার ভজনে মশগুল। তবে স্বভাবে একটু ঠোঁটকাটা এই গাইয়ে। সম্প্রতি তাঁর এক মন্তব্যে শোরগোল পড়ে গিয়েছে সারা দেশে। কী এমন বললেন এই ভজন শিল্পী?

পাকিস্তানে অনুষ্ঠান করতে যাওয়ার প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হলে জলোটা বলেন, “আমার জীবনের একটাই ব্রত, জীবনে কখনও পাকিস্তানে অনুষ্ঠান করতে যাব না। পাকিস্তান থেকে সন্ত্রাসবাদীরা আমাদের দেশে এসে হামলা চালাচ্ছে, দেশের মানুষকে হত্যা করছে। সে দেশের মানুষজনের চিত্তবিনোদন করবার কোনও ইচ্ছা আমার নেই।”

ভজনের এই সম্রাটের মতে পাকিস্তান থেকে যারা আমাদের দেশে গান গাইতে আসছেন, তাঁদের উচিৎ সে দেশের সরকারের কাছে আবেদন জানানো যাতে ভারতে সন্ত্রাসবাদীদের পাঠানো বন্ধ করা তাঁদের দরকার।

জলোটার দাবি, “আজ পর্যন্ত যত অনুষ্ঠানের আমন্ত্রণ পাকিস্তান থেকে এসেছে, সেগুলোর সব আমি ফিরিয়ে দিয়েছি। ভবিষ্যতেও তাই করব। যদি কখনও লাহৌরে ঘুরতে যাওয়ার ইচ্ছা হয়, তাহলে বেড়িয়ে আসব, গান গাইব না।”

সম্প্রতি জয়পুরে পদ্মাবতীর সেটে পরিচালক সঞ্জয় লীলা ভংশালির উপর হওয়া আক্রমণেরও ব্যাপক নিন্দা করেছেন ভজন সম্রাট। সিনেমা মুক্তি পাওয়ার আগে এরকম আক্রমণ কখনই কাম্য নয় বলে জানালেন ৬৩ বছরের এই গায়ক।

আরও পড়ুন: এ বার মহাকাশে পাড়ি দেবেন আমির খান