ফিল্ম পরিচালনার স্বপ্নটা বরাবরই ছিল। বলিউডে সম্পাদনার কাজে কেরিয়ারের শুরু। তবে সেই কাজের ফাঁকে ফাঁকেই নিজের ফিল্মের জন্য স্ক্রিপ্ট লেখাও থাকত। সেই সময়ই ‘শব’-এর স্ক্রিপ্ট লিখেছিলেন ওনির। তা প্রায় বছর ১৬ আগের কথা। অবশেষে ওনিরের সেই স্ক্রিপ্ট আলোর মুখ দেখবে। এ মাসের শেষেই দেখা যাবে সেই ফিল্ম— ‘শব’। তবে দেশের মাটিতে নয়, নিউ ইয়র্কে তার ওয়ার্ল্ড প্রিমিয়ার। আগামী ৩০ এপ্রিল নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে তা দেখতে পারবেন দর্শকেরা।

আরও পড়ুন, ভারতে এসে ‘মান্টোস্তান’ দেখার অনুমতি কী পাবেন মান্টো কন্যা?

প্রথমে ভেবেছিলেন সঙ্গীতা বিজলানিকে মুখ্য চরিত্রে রেখেই ‘শব’ করবেন। সেই মতো তাঁর কাছে স্ক্রিপ্টও পাঠিয়েছিলেন ওনির। এমনকী, তাতে অভিনয় করতে প্রথমটায় রাজিও ছিলেন সঙ্গীতা। কিন্তু, সে প্রজেক্ট থেকে নিজেই সরে দাঁড়ান তিনি। পরে রবিনা টন্ডনকে সেই স্ক্রিপ্ট পাঠিয়ে দেন ওনির। রবিনা তখন কল্পনা লাজমির ‘দমন’-এর নায়িকা। আর সে ফিল্মেই সম্পাদনার কাজে যুক্ত ছিলেন ওনির। স্ক্রিপ্ট পড়েই এককথায় রাজি হয়ে যান রবিনা। ওনিরের দাবি, “ফিল্মে চমকে দেওয়ার মতো কাজ করেছেন রবিনা।” রবিনার সঙ্গে ফিল্মে রয়েছেন সঞ্জয় সুরি, আশিস বিস্ত এবং অর্পিতা।

ফিল্মে আশিস বিস্তের সঙ্গে অর্পিতা। ছবি: সংগৃহীত।

বিদেশের মাটিতে তাঁর ফিল্ম দেখানো নিয়ে উচ্ছ্বসিত ওনির বলেন, “নিউ ইয়র্ক ফিল্ম ফেস্টিভ্যালে ফিল্মের প্রিমিয়ার! তা-ও আবার আমার জন্মদিনে। আমি থ্রিলড!” ‘মাই ব্রাদার... নিখিল’-এর পরিচালক ওনিরের গলায় শোনা গেল তৃপ্তির সুর, “এ যেন স্বপ্নপূরণ!” সম্পর্কের টানাপড়েন নিয়ে ‘শব’-এ কেমন মায়াজাল বুনেছেন করেছেন ওনির, তা দেখার জন্য এখন মুখিয়ে দর্শক।