ছাতা হারিয়েছে বুঝি আপনার? হারায়নি? কোনও এক সময়ে কি হারিয়েছিল?...

আমরা অনেকে প্রায়শই ছাতা হারিয়ে ফেলি। কিন্তু অভিনেতা অম্বরীশ ভট্টাচার্যের ছাতা হারানোর মধ্যে একটা গল্প আছে। এক বইয়ের দোকানে গিয়ে তিনি হারিয়ে ফেলেন ছাতা। তখন পাশে পড়ে থাকা অন্য একটি ছাতা তুলে নেন।

তার পর? ঠিক তার পর থেকেই অম্বরীশের প্রবল অনুশোচনা শুরু হয়। নিজেকে চোর ভাবতে থাকেন। রাস্তায় যাঁকেই দেখেন, ভাবেন সেই ছাতা তাঁরই। তার পর সেই ছাতা দিয়েও দেন এক মহিলাকে। গল্প এর পরই ক্লাইম্যাক্সে পৌঁছয়। ঠিক এ ভাবেই ‘ছাতা’কে ফ্রেমবন্দি করেছেন পরিচালক সুজিত পাইন। ১০ মিনিটের এই শর্ট ফিল্মে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন অম্বরীশ ভট্টাচার্য।

আরও পড়ুন, পাওলির বিয়ের তথ্যসূচি…

২০০৮ থেকে ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছেন সুজিত। সিভিতে রয়েছে ‘ইচ্ছেনদী’, ‘কুসুমদোলা’, ‘সন্ন্যাসী রাজা’র মতো জনপ্রিয় সিরিয়াল পরিচালনার অভিজ্ঞতাও। তবে ফিল্মে এটাই তাঁর ডেবিউ। ‘ছাতা’র সঙ্গে তিনি তৈরি করে ফেলেছেন আরও একটি শর্ট ফিল্ম ‘আবাহন’।


‘আবাহন’ ছবির একটি দৃশ্যে বিদীপ্তা।

বাল্যবিবাহকে কেন্দ্র করে এগিয়েছে ‘আবাহন’-এর গল্প। এক বোবা নাবালিকাকে জোড় করে বিয়ে দিয়ে দিতে চান তাঁর বাবা-মা। অনেকের কাছে গিয়ে সাহায্য চায় সেই একরত্তি। কিন্তু তার দিক থেকে মুখ ফিরিয়ে নেয় তথাকথিত উচ্চবিত্ত সমাজ। বরং নিম্নবিত্তরাই একজোট হয়ে উদ্ধার করে তাকে। এই ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন বিদীপ্তা চক্রবর্তী

আরও পড়ুন, ট্রোলড আরাধ্যা! সপাট জবাব দিলেন অভিষেক

সুজিত পরিচালিত ‘আবাহন’ ও ‘ছাতা’ আগামী ৯ ডিসেম্বর নন্দনে স্ক্রিনিং। তার পর ইউটিউবে আপলোড করার পরিকল্পনা রয়েছে পরিচালকের।