এক সুপারস্টারের প্রশংসায় মুখ খুললেন আর এক সুপারস্টার! বলিউড বাদশা শাহরুখ খানের ফ্যানেদের মধ্যে রয়েছে তাঁরও নাম। তিনি জনপ্রিয় লেখক পাওলো কোয়েলহো।

বহু দিন থেকেই শাহরুখের অভিনয়ে মুগ্ধ এই ব্রাজিলীয় লেখক। শাহরুখের ‘মাই নেম ইজ খান’ দেখার পর তো সে মুগ্ধতা আরও বাড়ে। ফিল্ম দেখে টুইটও করেছিলেন, “শাহরুখের ‘মাই নেম ইজ খান’ অস্কার পাওয়ার যোগ্য।” এই লেখক ভক্তকে নিজের বহু ফিল্মের ডিভিডি-ও পাঠিয়েছেন বলে জানিয়েছেন কোয়েলহো। এ বার ‘মাই নেম ইজ খান’-এর সাত বছর পূর্তিতে শাহরুখকে অভিনন্দন জানিয়ে ফের টুইট করলেন কোয়েলহো। সেই সঙ্গে তাঁর আগের টুইটেরও স্ক্রিনশট জুড়ে দিয়েছেন তিনি।

আরও পড়ুন

‘দঙ্গল হিট হওয়ায় খুব হিংসে হয়েছে আমার’

ব্রাজিলীয় লেখক পাওলো কোয়েলহো। ছবি: সংগৃহীত।

কর্ণ জোহর পরিচালিত ২০১০-এর কাজল-শাহরুখের সেই ফিল্ম বক্স অফিসে তুমুল সাফল্য পায়। ফিল্মে নিজের ছেলের খুন হয়ে যাওয়ার পর শাহরুখের চরিত্র রিজওয়ান খান বেরিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে। একই সঙ্গে সেখানে উঠে আসে সংখ্যালঘু সম্প্রদায়ভুক্ত মানুষজনকে জঙ্গি হিসাবে দেগে দেওয়ার প্রসঙ্গটিও। ফিল্মের সাত বছর পূর্তিতে আনন্দের মধ্যেও একটা বিষাদের সুর ভেসে আসে শাহরুখের কণ্ঠে। মুসলিম শরণার্থী নিয়ে মার্কিন প্রেসিডেন্টের পদক্ষেপের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, “এখনও যে এই ফিল্মের প্রাসঙ্গিকতা রয়েছে, এটাই খুব দুঃখের।” 

আরও পড়ুন

গ্র্যামি পুরস্কার দু’টুকরো করে ‘প্রতিদ্বন্দ্বী’কে স্বীকৃতি আডেলের