ওয়াংখেড়ের হতাশা চিন্নাস্বামীতে মেটাল মুম্বই ইন্ডিয়ান্স। প্রথম কোয়ালিফায়ারে নিজেদের ঘরের মাঠে রাইজিং পুণের বিরুদ্ধে হারের পর প্রশ্ন উঠে গিয়েছিল লিগ টেবলে শীর্ষে থেকেও কি মোক্ষম সময়ে ফর্ম হারিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স?

জবাবটা চলে এলো চিন্নাস্বামীতে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে জয়ের হ্যাটট্রিকে আইপিএল ফাইনালে উঠল মুম্বই ইন্ডিয়ান্স। ‘‘আমরা অনেক খেটেছি। কঠিন লড়াই করে ফাইনালে উঠলাম ঠিকই কিন্তু আজ আমরা নিঁখুত ছিলাম মাঠে,’’ বলছেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। জয়ের কারিগর দলের বোলাররাই, সেটাও স্বীকার করছেন রোহিত। ‘‘বোলারদের জন্যই এই জয় পেলাম। সঠিক সময়ে আমরা উইকেট তুলতে থাকি। আমাদের লক্ষ্য ছিল কলকাতাকে বেশি রান তুলতে দেওয়া যাবে না। সেটাই বোলাররা করতে পেরেছে,’’ বলছেন রোহিত।

মুম্বই দলের বিশেষত্ব কী? রোহিত মনে করছেন, মুম্বই কোনও একজনের উপর নির্ভরশীল নয়। ‘‘আমরা কোনও একজন ক্রিকেটারের উপর নির্ভর করি না। দলগত প্রয়াসেই আমাদের সাফল্য,’’ বলছেন মুম্বই অধিনায়ক। সঙ্গে তিনি যোগ করেন, ‘‘পুণের বিরুদ্ধে আমাদের ইতিহাস খুব একটা ভাল নয়। কিন্তু আর তো মাত্র একটা বাধা।’’

মাত্র ১৬ রান দিয়ে চার উইকেট তুলে ম্যাচের সেরা কর্ণ শর্মা। ‘‘দলকে সাহায্য করতে পেরে আমি খুশি। আমার লক্ষ্য ছিল যত দ্রুত সম্ভব কলকাতার উইকেট তোলা,’’ বলছেন কর্ণ। যিনি খেললেন হরভজন সিংহকে বাইরে বসিয়ে রেখে।