Advertisement
১৮ এপ্রিল ২০২৪
কিংগস ইলেভেন জয়ী ২৬ রানে

জিতিয়ে চোটের উদ্বেগে আমলা

ধারাবাহিকতার অভাবে ভুগতে থাকা গুজরাত লায়ন্সকে হারিয়ে আইপিএলে প্লে-অফের দৌড়ে ফিরে এল কিংগস ইলেভেন পঞ্জাব। রবিবার বিকেল চারটের ম্যাচে তারা জিতল ২৬ রানে।

বিজয়ী: পঞ্জাবকে জেতালেন আমলা, ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই

বিজয়ী: পঞ্জাবকে জেতালেন আমলা, ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৭ ০৪:০৫
Share: Save:

ধারাবাহিকতার অভাবে ভুগতে থাকা গুজরাত লায়ন্সকে হারিয়ে আইপিএলে প্লে-অফের দৌড়ে ফিরে এল কিংগস ইলেভেন পঞ্জাব। রবিবার বিকেল চারটের ম্যাচে তারা জিতল ২৬ রানে। এবং, আবারও তাদের জয়ের নায়ক হাসিম আমলা। মূলত রক্ষণাত্মক টেস্ট ব্যাটসম্যান হিসেবে এত কাল পরিচিত ছিলেন আমলা।

কিন্তু আগের ম্যাচে সেঞ্চুরি করে সকলকে চমকে দেওয়ার পর এ দিনও দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানই ম্যাচের সেরার পুরস্কার জিতে নিলেন। তাঁর ৪০ বলে ৬৫ রানের ইনিংসে নানা স্ট্রোকের ফুলঝুরিও দেখা গেল। তবে একইসঙ্গে আমলার ফিটনেস নিয়ে সংশয় তৈরি হয়েছে। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার নিতেও আসতে পারেননি তিনি।

পঞ্জাবের স্কোরকে লড়াকু থেকে জেতার মতো রানে নিয়ে গেলেন অক্ষর পটেল। ভারতীয় দলের মূলস্রোত থেকে এই মুহূর্তে ছিটকে গিয়েছেন অক্ষর। কিন্তু এই আইপিএলে তিনি ফের নজর কাড়তে শুরু করেছেন। এ দিন করলেন ১৭ বলে ৩৪। তার পর বল হাতে দু’টি মূল্যবান উইকেটও তুললেন।

জবাবে ব্যাট করতে নেমে গুজরাত লায়ন্সের রান তাড়া করার অভিযান সে ভাবে জমেই উঠতে পারেনি। দীনেশ কার্তিক অপরাজিত ৫৮ রান করলেও কখনও তাঁকে দেখে মনে হয়নি মহেন্দ্র সিংহ ধোনির মতো শেষের দিকে ঝড় তুলে ম্যাচ জিতিয়ে দেবেন। ব্রেন্ডন ম্যাকালাম, সুরেশ রায়না-রা রান না পেলে যে গুজরাত সিংহ হয়ে উঠবে না, সেটা আবার পরিষ্কার হয়ে গেল। রায়নাদের জন্য আর একটি চিন্তার কারণ হচ্ছে রবীন্দ্র জাডেজার ফর্ম। বিশ্রাম থেকে ফিরে জা়ডেজা এখনও আগের মতো ম্যাচউইনার হয়ে উঠতে পারেননি।

আরও পড়ুন: গতি অস্ত্রে ইডেনে বিরাট জয় পেল নাইটরা

এ দিনও ৭ বলে করলেন মাত্র ৯। বল হাতে চার ওভারে ৩২ রান দিয়ে এক উইকেট। চেন্নাই সুপার কিংগসের সেই জাডেজা বা হালফিলে ভারতের হয়ে যে দুরন্ত ফর্মের অলরাউন্ডারকে দেখা গিয়েছে, তিনি এখনও আইপিএলে অনুপস্থিত। উল্টো দিকে কিংগস ইলেভেন পঞ্জাবের বোলারদের মধ্যে মোহিত শর্মা সবচেয়ে বেশি নজর কাড়লেন স্লগ ওভারে তাঁর বিখ্যাত স্লোয়ার ডেলিভারির জন্য।

তবে গুজরাতের এই হারের জন্য তাদের শট নির্বাচনই দায়ী। ম্যাকালাম ফুলটস বলে এলবিডব্লিউ হলেন। অক্ষর পটেলকে পুল মারতে গিয়ে ডিপ মিডউইকেটে আউট হলেন রায়না। ডোয়েন স্মিথও তুলে মারতে গিয়ে মিসটাইম করলেন।

ম্যাচ জিতে টস হেরে যাওয়াকে ধন্যবাদ দিলেন কিংগস ইলেভেন পঞ্জাব অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল। বললেন, ‘‘টসটা হেরে গিয়ে খুবই ভাল হয়েছে কারণ, পরের দিকে উইকেট মন্থর হয়ে গিয়েছিল। আমাদের বোলাররা দারুণ বল করেছে।’’

হাসিম আমলা এবং শন মার্শেরও প্রশংসা করেন তিনি। তবে আমলার ফিটনেস নিয়ে যে উদ্বেগ রয়েছে, তা স্বীকার করে নেন ম্যাক্সওয়েল। বললেন, ‘‘ওর সঙ্গে ব্যাট করার সময় মনে হচ্ছিল, বেশ যন্ত্রণায় রয়েছে। আমি হাসিমের ফিটনেস নিয়ে নিশ্চিত নই। জানি না কতটা গুরুতর।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE