Advertisement
১৯ এপ্রিল ২০২৪

নটরাজনের উঠে আসার কাহিনি রূপকথার মতো

ইনদওরে সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর কিংগস ইলেভেন পঞ্জাব ম্যাচ শুরু হওয়ার আগে পর্যন্ত একটা প্রশ্ন মাথায় ঘুরছিল। টি নটরাজনকে কি এই ম্যাচে নামানো হবে?

রবি শাস্ত্রী
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৭ ০৩:৪৪
Share: Save:

ইনদওরে সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আর কিংগস ইলেভেন পঞ্জাব ম্যাচ শুরু হওয়ার আগে পর্যন্ত একটা প্রশ্ন মাথায় ঘুরছিল। টি নটরাজনকে কি এই ম্যাচে নামানো হবে?

কেন এই ছেলেটার কথা মাথায় এল সেটা ওর আগের দিনের পারফরম্যান্স দেখলেই পরিষ্কার হবে। এ বারের আইপিএলের নিলামের পরে নটরাজন এখন পরিচিত নাম। জাতীয় দলের জার্সিতে অভিষেক না হওয়া যে ভারতীয় ক্রিকেটাররা এ বার আইপিএলে রয়েছে তাদের মধ্যে সবচেয়ে বেশি দর উঠেছিল নটরাজনের। দশ লাখ টাকা ন্যুনতম দর থেকে এক লাফে তিন কোটি। শুধু নিলামের অঙ্কটাই নয়, আগের দিন নটরাজনের রাইজিং পুণে সুপারজায়ান্টের বিরুদ্ধে তিন ওভার বল করে যে ভাবে অজিঙ্ক রাহানের উইকেট তুলে নিয়েছিল সেটা নিশ্চয়ই অনেকের মনে আছে। পঞ্জাব যদি মনে করে দলে আর একটা স্পিনার প্রয়োজন তা হলে নটরাজন হয়তো সুযোগ পাবে না এটাই মাথায় ঘুরছিল সোমবারের ম্যাচের আগে।

আরও পড়ুন: সুপারম্যান ঋদ্ধির ক্যাচ নিয়ে আলোচনা তুঙ্গে

সে যাই হোক, নটরাজনের আইপিএলে উঠে আসার কাহিনি কিন্তু রূপকথার মতো। পাঁচ বছর আগে পর্যন্ত চামড়ার বলের সঙ্গে ছেলেটার সে ভাবে পরিচয়ই ছিল না। তবে দিনমজুরের ছেলে কিন্তু একটা জিনিস দারুণ পারত, টেনিস বলে নিখুঁত ইয়র্কার করতে। ব্যাটসম্যানকে যেটা পরাস্ত করে। স্টিভ স্মিথের বিরুদ্ধেও সেটা নটরাজন দেখিয়েছে আগের দিনের ম্যাচে। পঞ্জাব যদি অতিরিক্ত স্পিনার খেলাতে চায় আমার মনে হয়, অক্ষর পটেল আর স্বপ্নিল সিংহের পাশাপাশি রাহুল তেওয়াতিয়া বা কেসি কারিয়াপ্পার মধ্যে এক জন লেগ স্পিনারকে মাঠে নামাতে পারে।

অন্য দিকে, আরসিবির স্পিন বিভাগ বেশ সমৃদ্ধ। গেইল আর ওয়াটসন ব্যাটে বেশ কিছুটা রান তুলে দিতে পারলে যুজবেন্দ্র চহাল, ইকবাল আবদুল্লা ও পবন নেগিদের সামলে নেওয়ার ক্ষমতা রয়েছে। কোহালির অভাবটা এখন এ ভাবে পূরণ করা ছাড়া উপায় কোথায়!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE