Advertisement
২৪ এপ্রিল ২০২৪

পাঁচ জয়ের ছন্দ নিয়ে ঝাঁপাতে চান স্মিথ

বেন স্টোকসই এখন স্টিভ স্মিথের বড় ভরসা। সোমবার ইংল্যান্ডের এই আগ্রাসী ব্যাটসম্যান ম্যাচ জেতানোর পর পুণে সুপারজায়ান্টের ক্যাপ্টেন যে স্টোকসে মজেছেন, তাঁর কথাতেই তা স্পষ্ট।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ মে ২০১৭ ০৪:১৯
Share: Save:

বেন স্টোকসই এখন স্টিভ স্মিথের বড় ভরসা। সোমবার ইংল্যান্ডের এই আগ্রাসী ব্যাটসম্যান ম্যাচ জেতানোর পর পুণে সুপারজায়ান্টের ক্যাপ্টেন যে স্টোকসে মজেছেন, তাঁর কথাতেই তা স্পষ্ট। সোমবার ম্যাচের পর স্মিথ বলেন, ‘‘অসাধারণ ব্যাটিং করেছে বেন। তিন নম্বরে নেমে ও যে পারফরম্যান্স দেখাল, তা অনবদ্য। খেলাটাকে একদম সঠিক সময়ে সঠিক দিকে নিয়ে গেল। প্রতিটা শট নিখুঁত।’’

এ বার আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার এই বেন স্টোকস। ‘সবচেয়ে দামি’ এই তকমাটাই তাঁর উপর চাপ বাড়িয়ে দিয়েছে— পরপর কয়েকটি ইনিংসে বেশি রান না পাওয়ায় স্টোকস সম্পর্কে এই কথা বলতে শুরু করেছিলেন বিশেষজ্ঞরা। সোমবারের ৬৩ বলে ১০৩ রানের ইনিংস তাঁদের সবাইকে চুপ করিয়ে দিল। স্মিথ বলেন, ‘‘বেন অবশ্য শুরু থেকেই বলেছিল, টুর্নামেন্টের সবচেয়ে দামি ক্রিকেটার বলে নিজের উপর বাড়তি চাপ নিতে রাজি নয়। এখন মনে হচ্ছে সত্যিই ও চাপ নেয়নি।’’

গত দশ দিনে ঘরের মাঠে চারটে ও মুম্বইয়ে একটা ম্যাচ খেলেছে পুণে সুপারজায়ান্ট। শেষ ছ’টার মধ্যে পাঁচটা ম্যাচেই জিতেছে তারা। তবে প্লে-অফ নিশ্চিত করতে গেলে আরও অন্তত দু’টো ম্যাচ জিততে হবে তাদের। শেষের এই দৌড় নিয়ে স্মিথ বলছেন, ‘‘দশ দিন আগে দলের ছেলেদের বলেছিলাম, আমাদের সামনে পাঁচটা ম্যাচ, যার মধ্যে চারটেই ঘরের মাঠে আর একটা মুম্বইয়ে। বেশি ঘোরাঘুরির ঝামেলা নেই। এই সুযোগটাই কাজে লাগাতে হবে। আর এই যে ছন্দে চলে এসেছি, এর প্রভাব তো পরের ম্যাচগুলোতে নিশ্চয়ই পড়বে।’’ কেকেআর ম্যাচও থাকছে তার মধ্যে।।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE