পূজাবার্ষিকী আনন্দ-সম্ভার ১৪২৪

আধুনিক সাহিত্যের সেরা সম্ভার

শারদীয় ‘দেশ’ : উপন্যাস লিখেছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়, স্মরণজিৎ চক্রবর্তী, কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, অমিতাভ চৌধুরী এবং অভিষেক ভট্টাচার্য। গল্প সমরেশ মজুমদার, হর্ষ দত্ত, তিলোত্তমা মজুমদার, সৌরভ মুখোপাধ্যায়, তমাল বন্দ্যোপাধ্যায় ও সিজার বাগচী-র কলমে। বিশেষ আকর্ষণ: অসিতকুমার হালদারকে লেখা Nicholas Roerich, C.F. Andrews, Christiana Herringham, Ananda Kentish Coomaraswamy-র পত্রাবলি। অর্ধশতাধিক প্রবীণ-নবীন কবিদের পুজোর কবিতাসহ, ঐতিহ্যের ধারা মেনে পাবেন নন্দলাল বসু ও রামকিঙ্কর-এর আঁকা বহুবর্ণ চিত্র।

ঘরে-বাইরে পুজোর ছন্দে

সানন্দা পুজো : উপন্যাস লিখেছেন শীর্ষ বন্দ্যোপাধ্যায়, নন্দিতা বাগচী, কুণাল বসু ও জয়িতা সেনগুপ্ত। এ ছাড়াও থাকছে তিনটি ভিন্ন স্বাদের গল্প, সিল্কের শাড়ির সম্ভার, ফ্যাশনের ক্যানভাসে রবীন্দ্রনায়িকারা, নোজ়পিনের ফোটোফিচার, মাছ-মাংসের রেসিপি, সব্যসাচী মুখোপাধ্যায় ও কৌশিকী চক্রবর্তীর সাক্ষাৎকার থেকে শুরু করে তিব্বত থেকে এভারেস্ট আরোহণের অভিজ্ঞতা। থাকছে ফিটনেসের নয়া ট্রেন্ড ও বেনারসের খাওয়াদাওয়া নিয়ে বিশেষ প্রতিবেদন।

তোমাদের মনের মতো রঙিন পূজাবার্ষিকী

পূজাবার্ষিকী আনন্দমেলা : ছোটদের এই পত্রিকায় এবার থাকছে সাতটি উপন্যাস, লিখেছেন শীর্ষেন্দু মুখোপাধ্যায়, সুকান্ত গঙ্গোপাধ্যায়, রাজেশ বসু, দেবাশিস বন্দ্যোপাধ্যায়, জয়দীপ চক্রবর্তী, অনী‌শ মুখোপাধ্যায়রঞ্জন দাশগুপ্ত। সঙ্গে থাকছে ফেলুদা কমিক্‌স ‘ঘুরঘুটিয়ার ঘটনা’, গোগোল আর রাপ্পা রায়ের কমিক্‌স। আরও থাকছে ছোটগল্প, ফিচার, খেলাধুলো, কুইজ়, শব্দসন্ধান।

উপন্যাস, গল্প, প্রবন্ধে জমজমাট

শারদীয়া আনন্দবাজার পত্রিকা : সমরেশ মজুমদার, শ্রীজাত, রাজশ্রী বসু অধিকারী, সূর্যনাথ ভট্টাচার্যর দুর্দান্ত চারটি উপন্যাস ছাড়াও এই পত্রিকায় আছে শীর্ষেন্দু মুখোপাধ্যায়, প্রচেত গুপ্ত, স্মরণজিৎ চক্রবর্তীর মতো লেখকদের অন্যস্বাদের ছোটগল্প। সঙ্গে আছে শঙ্খ ঘোষ, জয় গোস্বামীর কবিতা এবং হর্ষ দত্তর কলমে পুরাণ-কথা। এছাড়াও, রাজনীতি, বি়জ্ঞানচর্চা, ভ্রমণ, পুরাণ এবং বহুবর্ণ চিত্রের সমাহার।

রিল পুজো, রিয়েল পুজো

পূজাবার্ষিকী আনন্দলোক : তারকাখচিত এই পত্রিকায় উপন্যাস লিখেছেন তিলোত্তমা মজুমদার, প্রচেত গুপ্ত, সিজার বাগচী ইন্দ্রনীল সান্যাল। সঙ্গে থাকছে টলি-স্টারদের পরিবারের গল্প, বলি সেলেবদের নানা অবতার, সানি লিওনি-তাপসী পন্নুর শাড়িসাজ, জ্যাকি শ্রফ, মনোজ মিত্র, জয়া প্রদার মতো তারকাদের স্মৃতিচারণ, ছোট পরদার হিট জুটিগুলির গল্প এবং হলি-বলি-টলির তারকাদের দুর্দান্ত ফোটোফিচার...

বিষয়-বৈচিত্রে অসাধারণ

শারদীয়া পত্রিকা : তিন-তিনটি সম্পূর্ণ ভিন্ন স্বাদের উপন্যাস লিখেছেন সঞ্জয় দাশগুপ্ত, তাপস রায় এবং কৌশিক সেন। এছাড়াও থাকছে মহাভারতীয় কাহিনি নিয়ে হর্ষ দত্তর মনোজ্ঞ নিবন্ধ। ফিচারের তালিকায় থাকছে নবগ্রহের পৌরাণিক পরিচয়, রাজনীতিক যোগী আদিত্যনাথ, স্কটল্যান্ড ভ্রমণ, ঐতিহাসিক মহাবলীপুরম, পরিচালক সুজিত সরকার, বলিউডের শ্রদ্ধা কপূর, সঙ্গীতশিল্পী জয়তী চক্রবর্তী, ক্রিকেটতারকা রবিচন্দ্রন অশ্বিন, আরসালানের মোগলাই রেসিপি এবং আরও অনেক কিছু।

পুজোর বেলার সেরা সঙ্গী

এবেলা পুজো : ‘এবেলা পুজো’-য় থাকছে স্মরণজিৎ চক্রবর্তীর ‘অদম্য’ সিরিজের উপন্যাস, সঙ্গে রয়েছে দু’জন নবীন লেখক নবনীতা দত্ত অচ্যুত দাসের উপন্যাস। থাকছে শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ বক্সীর কাহিনি অবলম্বনে কমিক্‌স ‘লোহার বিস্কুট’। বিশেষ আকর্ষণ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের ছড়া ও রৌদ্র মিত্রের অঙ্কন। এছাড়াও রয়েছে রাজনীতি, খেলা, খাওয়াদাওয়া, সংগীত, সিনেমা, ফ্যাশন, একালের মেয়েরা, থিয়েটার, ফোটোগ্রাফি ইত্যাদি একগুচ্ছ ফিচার।

তরুণদের পুজোর ট্রেন্ডস

১৯ ২০ পুজো : জেনওয়াই-এর জন্য থাকছে উল্লাস মল্লিক, শাশ্বতী নন্দী ও বৈশাখী ঠাকুরের তিন-তিনটি উপন্যাস। এছাড়াও রয়েছে দেবদেবীদের বাহন, ইলেকট্রিক মেকআপ, অনলাইন গেম, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, গোয়ার খাবার, পাহাড় চড়ার অ্যাডভেঞ্চার, টিভি শো-র আধুনিক ট্রেন্ডস, সিনেমা, স্পোর্টস নিয়ে একগুচ্ছ ফিচার।সঙ্গে থাকছে কলকাতার হ্যাপেনিং রুফটপ রেস্তরাঁগুলোর হালহদিশ এবং পুজো স্পেশ্যাল এক্সক্লুসিভ ফ্যাশন গাইড।