Advertisement
২৬ এপ্রিল ২০২৪

টুকরো খবর

টানা দশ দিন নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সুস্থ হয়ে উঠেছিলেন গৌরচন্দ্র বসাক। সোমবার তাঁর ছুটি হওয়ার কথা ছিল। কিন্তু বেলা গড়ালেও ছুটির কাগজপত্র তৈরি করার লোকই খুঁজে পাচ্ছিলেন না তাঁর আত্মীয়েরা। বেলার দিকে গৌরবাবু জানতে পারেন যে, হাসপাতালের সবাই নাকি ভোটের প্রশিক্ষণ নিতে গিয়েছেন। ছুটি দেওয়ার মতো কোনও লোক নেই। শুনেই রেগে যান গৌরবাবু। তাঁর এক ছেলেকে সোজা পাঠিয়ে দেন নবদ্বীপ থানায়। অভিযোগ, তাঁকে ছুটি না দিয়ে হাসপাতাল আটকে রাখা হয়েছে। গৌরবাবু একা নন, বেশিরভাগ কর্মী এ দিন হাসপাতালে না থাকার কারণে হয়রান হয়েছেন বহু মানুষ।

শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৪ ০৩:৩৩
Share: Save:

ভোটের কাজে কর্মীরা, শিকেয় স্বাস্থ্য পরিষেবা

নিজস্ব সংবাদদাতা • নবদ্বীপ

টানা দশ দিন নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর সুস্থ হয়ে উঠেছিলেন গৌরচন্দ্র বসাক। সোমবার তাঁর ছুটি হওয়ার কথা ছিল। কিন্তু বেলা গড়ালেও ছুটির কাগজপত্র তৈরি করার লোকই খুঁজে পাচ্ছিলেন না তাঁর আত্মীয়েরা। বেলার দিকে গৌরবাবু জানতে পারেন যে, হাসপাতালের সবাই নাকি ভোটের প্রশিক্ষণ নিতে গিয়েছেন। ছুটি দেওয়ার মতো কোনও লোক নেই। শুনেই রেগে যান গৌরবাবু। তাঁর এক ছেলেকে সোজা পাঠিয়ে দেন নবদ্বীপ থানায়। অভিযোগ, তাঁকে ছুটি না দিয়ে হাসপাতাল আটকে রাখা হয়েছে। গৌরবাবু একা নন, বেশিরভাগ কর্মী এ দিন হাসপাতালে না থাকার কারণে হয়রান হয়েছেন বহু মানুষ। সপ্তাহের প্রথম কাজের দিনেই মুখ থুবড়ে পড়ে হাসপাতালের যাবতীয় পরিষেবা। নদিয়ার নবদ্বীপ এবং বর্ধমানের পূর্বস্থলী সহ এক বিরাট অংশের মানুষের একমাত্র ভরসা নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতাল। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মোট ১৩৩ জন কর্মীর মধ্যে ৪৬ জন নার্স এবং ২২ জন চিকিৎসক ছাড়া প্রায় সকলকেই ভোটের কাজে নেওয়া হয়েছে। সোমবার সেই কর্মীদের অনেকেই প্রশিক্ষণ নিতে যাওয়ায় সমস্যা চরমে ওঠে। নদিয়ার সিএমওএইচ অধীপ ঘোষ বলেন, “নবদ্বীপ হাসপাতালের বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট মহলে জানানো হয়েছে।” নদিয়ার অতিরিক্ত জেলাশাসক (উন্নয়ন) দেবকুমার নন্দন বলেন, “নবদ্বীপ হাসপাতালের সমস্যাটি জানার পরেই প্রশিক্ষণ থেকে একজন ওয়ার্ডমাস্টার সহ পাঁচ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।”

চক্ষুপরীক্ষা শিবির

নিজস্ব সংবাদদাতা • আসানসোল

আসানসোল মহারানিস্থান পুজো কমিটির উদ্যোগে ও সেনর্যালে রোডের একটি বেসরকারি চক্ষু হাসপাতালের সহযোগিতায় বিনা ব্যায়ে চোখের পরীক্ষা শিবির আয়োজিত হল ধ্রুবডাঙা জল ট্যাঙ্কের পাশে মহারানিস্থান মন্দির চত্বরে। শিবিরটি হয় রবিবার। আয়োজকরা জানান, শিবিরে মোট ৬০ জনের চোখ পরীক্ষা করা হয়েছে। ৫ জনকে ছানি অপারেশনের জন্য চিহ্নিত করা হয়েছে। শিবিরের উদ্বোধন করেন হীরাপুর থানার ওসি অভিজিৎ মুখোপাধ্যায়। উপস্থিত ছিলেন রক্তদান আন্দোলনের নেতা প্রবীর ধর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE