Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রোগী মৃত্যুর জেরে ভাঙচুর

এক রোগীর মৃত্যুকে ঘিরে উত্তেজনা তৈরি হল সিউড়ি হাসপাতালে। সোমবার সন্ধ্যার ওই ঘটনায় চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালের রোগী সহায়তা কেন্দ্রে ভাঙচুরও করা হয়। অভিযোগ, এক কর্মীকেও মারধর করা হয়। পুলিশ গিয়ে উত্তেজিত পরিজনদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়। পরে এমন কাণ্ডের জন্য মৃত রোগীর আত্মীয়েরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ক্ষমাও চান বলে জানা গিয়েছে।

সিউড়ি হাসপাতালে ভাঙচুরের পরে। —নিজস্ব চিত্র

সিউড়ি হাসপাতালে ভাঙচুরের পরে। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০১৪ ০৩:৩০
Share: Save:

এক রোগীর মৃত্যুকে ঘিরে উত্তেজনা তৈরি হল সিউড়ি হাসপাতালে। সোমবার সন্ধ্যার ওই ঘটনায় চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে হাসপাতালের রোগী সহায়তা কেন্দ্রে ভাঙচুরও করা হয়। অভিযোগ, এক কর্মীকেও মারধর করা হয়। পুলিশ গিয়ে উত্তেজিত পরিজনদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেয়। পরে এমন কাণ্ডের জন্য মৃত রোগীর আত্মীয়েরা হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ক্ষমাও চান বলে জানা গিয়েছে। এ দিন রাত সাড়ে সাতটা পর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের তরফে পুলিশের কাছে কোনও অভিযোগ হয়নি। তবে, ওই ঘটনায় অভিযোগ জানানো হবে বলে জানিয়েছেন হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার সুশান্ত মাঁকড়।

হাসপাতাল সূত্রে খবর, শ্বাসকষ্ট নিয়ে দিন পাঁচেক আগে হাসপাতালে ভর্তি হন সিউড়ি ২ ব্লকের হাড়াইপুর গ্রামের বাসিন্দা আবু বক্কর (৪৫)। এ দিন বিকেলে চিকিৎসাধীন অবস্থাতেই তাঁর মৃত্যু হয়। মৃতের আত্মীয়দের দাবি, প্রথমে চিকিৎসক সমীর দত্তের তত্ত্বাবধানে ওই রোগী ভর্তি হয়েছিলেন। পরে ওই চিকিৎসক ছুটিতে চলে গেলে আবু বক্কর রামরঞ্জন গঙ্গাপাধ্যায়ের তত্ত্বাবধানে ছিলেন। মৃতের ভাই মহম্মদ তারিফের অভিযোগ, “চিকিৎসক ও নার্সদের গাফিলতিতেই দাদা মারা গিয়েছেন।” বিকেলে ওই রোগীর মৃত্যুর পরে ক্ষুব্ধ হন তাঁর পরিজনেরা। তার পরেই হাসাপাতালে ভাঙচুর চলে বলে অভিযোগ। এ দিকে, চিকিৎসায় গাফিলতির অভিযোগ মানতে চাননি হাসপাতালের ভারপ্রাপ্ত সুপার। সুশান্তবাবু বলেন, “এমনিতেই ওই রোগী প্রায়ই হাসপাতালে ভর্তি হতেন। কারণ ওঁর শ্বাসকষ্ট জনিত সিওপিডি (ক্রনিক অবস্ট্রাক্টিভ পালমোনারি ডিজিজ) ছিল। মৃত্যুটা দুর্ভাগ্যজনক। তবে, চিকিৎসায় গাফিলতির অভিযোগ ঠিক নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

siuri hospital patient death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE