Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রেলশহরে ট্রমা কেয়ার ইউনিট চালু নিয়ে বৈঠক

পাঁচ বছর ধরে ভবন তৈরি হয়ে পড়ে রয়েছে। আজও চালু হয়নি খড়্গপুর মহকুমা হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিট। অবশেষে ওই ইউনিট চালুর উদ্দেশে শনিবার মেদিনীপুর-খড়্গপুর উন্নয়ন পর্ষদ (এমকেডিএ) ও হাসপাতাল কর্তৃপক্ষের এক বৈঠক হয়। উপস্থিত ছিলেন এমকেডিএ’র চেয়ারম্যান মৃগেন মাইতি, হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় প্রমুখ।

নিজস্ব সংবাদদাতা
খড়্গপুর শেষ আপডেট: ১৮ অগস্ট ২০১৪ ০২:০৮
Share: Save:

পাঁচ বছর ধরে ভবন তৈরি হয়ে পড়ে রয়েছে। আজও চালু হয়নি খড়্গপুর মহকুমা হাসপাতালের ট্রমা কেয়ার ইউনিট। অবশেষে ওই ইউনিট চালুর উদ্দেশে শনিবার মেদিনীপুর-খড়্গপুর উন্নয়ন পর্ষদ (এমকেডিএ) ও হাসপাতাল কর্তৃপক্ষের এক বৈঠক হয়। উপস্থিত ছিলেন এমকেডিএ’র চেয়ারম্যান মৃগেন মাইতি, হাসপাতালের সুপার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় প্রমুখ। প্রস্তাবিত ইউনিটটি চালু করতে এ দিন দীর্ঘক্ষণ বৈঠক হয়। তাছাড়াও এ দিন হাসপাতালে রাজ্য সরকারি কর্মচারি ফেডারেশনের রোগীদের ফল বিতরণ কর্মসূচিও অনুষ্ঠিত হয়।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ২০০৬ সালে কেন্দ্র ও রাজ্য সরকারের যৌথ উদ্যোগে এই ট্রমা ইউনিট খোলার উদ্যোগ নেওয়া হয়। এ জন্য কেন্দ্র থেকে প্রায় দেড় কোটি টাকা বরাদ্দ করা হয়। দু’বছর পর হাসপাতালের জরুরি বিভাগের দোতলায় ভবন নির্মাণের কাজ শুরু হয়। ২০০৯ সালে নির্মাণ কাজ শেষ হয়। কেনা হয় বেশ কিছু চিকিৎসার সরঞ্জামও। কিন্তু এখনও ওই ইউনিটে বিদ্যুৎ সংযোগের ব্যবস্থা হয়নি। চিকিৎসক, নার্স ও কর্মীরও অভাব রয়েছে। তাই দ্রুত জেনারেটর কিনে ওই ইউনিট চালু করতে কী করণীয়, সেবিষয়ে বৈঠকে আলোচনা হয়। জেনারেটর কিনতে এমকেডিএ-এর পক্ষ থেকে ৫ লক্ষ টাকা বরাদ্দ করা হবে বলেও মৃগেনবাবু আশ্বাস দেন।

হাসপাতাল সুপার কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় বলেন, “আমি কয়েকদিন হল এসেছি। কিন্তু এত ভাল পরিকাঠামো থাকা সত্ত্বেও কিছু সরঞ্জাম ও চিকিৎসকের অভাবে ওই ট্রমা ইউনিট খোলা যাচ্ছে না বলে শুনেছিলাম। সেটাই মৃগেনবাবুর সামনে বলতে, উনি ৫ লক্ষ টাকা বরাদ্দের আশ্বাস দিয়েছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kharagpur district hospital kharagpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE