Advertisement
২০ এপ্রিল ২০২৪

সিংহ লগ্নের জাতক-জাতিকারা কেমন হবে

পরবর্তী রাজযোগকারক গ্রহ হল মঙ্গল। কেন্দ্র এবং কোণপতি হিসেবে। কিন্তু নির্দোষ নয়। কারন সিংহলগ্ন স্থির লগ্ন হওয়ায় মঙ্গল নবমপতি হেতু বাধক দোষে দুষ্ট।

শ্রীমতী অপালা
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০১৭ ২২:৫৭
Share: Save:

এই রাশির নামের মধ্যেই শুভাশুভ ইঙ্গিত পাওয়া যায়। রাশি বা লগ্নের নাম সিংহ। সিংহ হল পশুদের রাজা। সুতরাং এই গ্রহের অধিপতি হবে গ্রহদের রাজা রবি। এই লগ্নে রবি একমাত্র নির্দোষ রাজযোগকারক গ্রহ।

পরবর্তী রাজযোগকারক গ্রহ হল মঙ্গল। কেন্দ্র এবং কোণপতি হিসেবে। কিন্তু নির্দোষ নয়। কারন সিংহলগ্ন স্থির লগ্ন হওয়ায় মঙ্গল নবমপতি হেতু বাধক দোষে দুষ্ট। সেই জন্য এই লগ্নে রবি নির্দোষ এবং মঙ্গল সদোষ রাজযোগকারক গ্রহ। এই লগ্নের বৃহস্পতি এবং চন্দ্র মিত্রগ্রহ, কিন্তু শুভ অশুভ ফল মিশ্রফলপ্রদ। বুধ মুখ্যমারকগ্রহ। রবির সঙ্গে বুধ মিত্র সম্বন্ধে আংশিক শুভ।

•সিংহ লগ্নের জাতক অল্পাহারি, অল্প সন্তানবিশিষ্ট, কর্মে উৎসাহী, তেজস্বী ও প্রতাপী হয়। এরা কোনও রকম যুদ্ধে পরাজয় মেনে নিতে পারে না।

• এরা কর্মক্ষেত্রে স্বাধীনভাবে থাকতে পছন্দ করে অর্থাৎ যে কাজে স্বাধীনতা আছে সেরকম কাজ ভালবাসে। কর্মের ব্যাপারে চাকরির চেয়ে ব্যবসা ভাল।শিক্ষক বা শাসন বিভাগে কর্ম উপযুক্ত।

• এই জাতক মাছ, মাংস খুব ভালবাসে, বিশেষ করে ডিম ও মাংস খুব প্রিয় খাদ্য হবে। আবার কোনও কোনও ক্ষেত্রে দেখা যায় সিংহ লগ্নের জাতক আমিষ খাদ্য তো খায়ই না, উপরন্তু নিরামিষভোজী হয়ে যায়।

• এই জাতকের ধর্ম ও দার্শনিক শাস্ত্রে আগ্রহ থাকবে। পড়াশোনা করবে কিন্তু আধ্যাত্মচিন্তায় মনোনিবেশ করা খুব বেশি সম্ভব হবে না।

• জাতকের বিবাহে বিলম্ব করা উচিত হবে না। প্রথম যৌবনেই বিবাহ করা উচিত। সন্তান ভাগ্য খুব ভাল। প্রথম সন্তান পুত্র হওয়ার সম্ভবনা প্রবল।

• শুভ বর্ণ – কমলা, চাঁপাহলদে, ঈষৎ নীল ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Leo Ascendant Zodiac Sign
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE