Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কোন ধরণের ভিজিটিং কার্ড আপনার উন্নতিতে সাহায্য করবে জেনে নিন

কোনও অজ্ঞাত ব্যক্তির সঙ্গে পরিচিতি ঘনীভূত হয়ে উঠতে পারে ভিজিটিং কার্ড বিনিময়ের মাধ্যমে। কারণ আপনার সংক্ষিপ্ত পরিচয়ের বাহক হল ভিজিটিং কার্ড।

পার্থপ্রতিম আচার্য
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৭ ০১:০০
Share: Save:

আপনারা নিশ্চয় ভিজিটিং কার্ডের গুরুত্ব সম্বন্ধে ওয়াকিবহাল। ভিজিটিং কার্ড কোনও নতুন সম্পর্কের সেতুবন্ধন ঘটাতে সাহায্য করে। কোনও অজ্ঞাত ব্যক্তির সঙ্গে পরিচিতি ঘনীভূত হয়ে উঠতে পারে ভিজিটিং কার্ড বিনিময়ের মাধ্যমে। কারণ আপনার সংক্ষিপ্ত পরিচয়ের বাহক হল ভিজিটিং কার্ড। তাই অপরিচিত ব্যক্তির উপর প্রভাব ফেলতে হলে প্রথমেই তার সামনে নিজেকে যথাযথভাবে মেলে ধরতে হবে। এই মেলে ধরার কাজটি কিন্তু সহজ নয়। কারণ এমন সংক্ষিপ্ত কিন্তু হৃদয়গ্রাহী করে কাজটি সম্পাদন করতে হবে যাতে তার উপর আপনার প্রভাব চিরস্থায়ী হয় স্বল্প স্থানে কিভাবে কাজটি সম্পাদন করবেন তার হদিশ বাস্তুই দিতে পারে।
১। ভিজিটিং কার্ড তৈরির পূর্বেই কার্ডটির আকার, সাজসজ্জা, রঙের প্রয়োগ ইত্যাদি সম্পর্কে সচেতন হতে হবে। এই গুলির মাধ্যমেই সম্পর্ক সূত্র দৃঢ় হয়।
২। বাস্তু মতে ভিজিটিং কার্ডের প্রতিটি কোণ ৯০ ডিগ্রী হওয়া উচিত। বিষম কোণযুক্ত ভিজিটিং কার্ড যেকোনো সময়ে সম্পর্কের ভিত দুর্বল করে দিতে পারে।
৩। যে কোনও ধরনের টেলিফোন নম্বর বা যোগাযোগের জন্য ব্যবহৃত নম্বর লেখার জন্য বায়ুকোণ এবং উত্তর-মধ্য পর্যন্ত স্থানটি ব্যবহার করুন।
৪। কার্ডের ব্রহ্ম-স্থানে নিজের নাম লিখুন। যদি কার্ডের ব্রহ্ম-স্থানে নিজের নাম লেখার জায়গা না থাকে তাহলে পশ্চিম মধ্য থেকে নৈর্ঋত কোণ পর্যন্ত স্থানটিতে নিজের নাম লিখুন।
বাস্তু মতে ও জ্যোতিষ বিচারের সাহায্যে ভিজিটিং কার্ড তৈরি করলে কার্ডের মাধ্যমে যে শুধুই সম্পর্কের বিস্তার হবে তাই নয় সেই সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় ও উজ্জ্বল হয়ে উঠবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE