Advertisement
২০ এপ্রিল ২০২৪

যেসব যোগে মঙ্গল থাকলেও অশুভ বা ক্ষতি হয় না

রাশিচক্রে ষষ্ট, অষ্টম, দ্বাদশভাব ছাড়া অন্য ভাবে অবস্থিত হলে মঙ্গল অনেক উচ্চস্থ শুভ ফল দান করে। অর্থাৎ মঙ্গল গ্রহ শুভ বর্গগত হয়ে উচ্চস্থ স্থানে, স্বক্ষেত্রে, মিত্র গৃহে শুভ ক্ষেত্রস্থ হয়ে কেন্দ্রে, ত্রিকোণে বলবান শুভ গ্রহ দ্বারা দৃষ্ট, মিত্র দৃষ্ট বা যুক্ত হয়ে অবস্থান করলে ভৌম বা মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না।

পার্থ প্রতিম আচার্য্য
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭ ০০:০৩
Share: Save:

রাশিচক্রে ষষ্ট, অষ্টম, দ্বাদশভাব ছাড়া অন্য ভাবে অবস্থিত হলে মঙ্গল অনেক উচ্চস্থ শুভ ফল দান করে। অর্থাৎ মঙ্গল গ্রহ শুভ বর্গগত হয়ে উচ্চস্থ স্থানে, স্বক্ষেত্রে, মিত্র গৃহে শুভ ক্ষেত্রস্থ হয়ে কেন্দ্রে, ত্রিকোণে বলবান শুভ গ্রহ দ্বারা দৃষ্ট, মিত্র দৃষ্ট বা যুক্ত হয়ে অবস্থান করলে ভৌম বা মাঙ্গলিক দোষের অশুভ ফল দেখা যায় না। এরকম বহু জাতক -জাতিকা বৃদ্ধ বয়সেও সুখে দাম্পত্য জীবন কাটাচ্ছেন।
আপনার জন্মকুন্ডলীতে মঙ্গলের অবস্থান দেখে নিনঃ—
১। যদি রাশিচক্রে লগ্ন থেকে বৃষ ও তুলা রাশির দ্বাদশ স্থানে, মেষ ও বৃশ্চিক রাশির চর্তুথ স্থানে, কর্কট ও মকর রাশির সপ্তম স্থানে এবং ধনু ও মীন রাশির অষ্টম স্থানে মঙ্গল অবস্থান করলে ভৌমদোষ বা মাঙ্গলিক দোষ হয় না।
২। লগ্নে বৃহস্পতি অথবা শুক্রের অবস্থানে ভৌমদোষ ভঙ্গ হয়।
৩। কুম্ভ ও সিংহ রাশিতে মঙ্গলের অবস্থান ভৌম দোষ হয় না।
৪। জন্মলগ্ন কর্কট বা তুলা রাশি হলে মকর হল সপ্তম বা চতুর্থ স্থান। মকরে উচ্চস্থ বা তুঙ্গস্থ হওয়ার জন্য কোনও ভৌম দোষ হবে না।
৫। মঙ্গল চর রাশিতে অবস্থান করলে এবং জাতক- জাতিকার লগ্ন বা চন্দ্র বা শুক্র থেকে মকর প্রথম বা দ্বিতীয় বা চতুর্থ বা পঞ্চম বা দ্বাদশ হলে কু-প্রভাব পড়বে না মঙ্গলের।
৬। বুধের(মিথুন বা কন্যা) ঘরে মঙ্গল অবস্থিত হলে কোনও কুপ্রভাব পড়ে না।
৭। মঙ্গল যদি কর্কট, সিংহ, মকর ও কর্কট, সিংহ, মকর ও কুম্ভে অবস্থিত হয়, এক্ষেত্রে মাঙ্গলিক দোষ হয় না।
৮। যদি কোনও ছকে লগ্ন বা চন্দ্র বা
শুক্র থেকে রাশি অনুসারে মঙ্গল লগ্ন, চতুর্থ, অষ্টম স্থানে অবস্থান করলেও মঙ্গলের কোনও ক্ষতি কারক প্রভাব পড়বে না।
৯। বৃহস্পতির (ধনু ও মীনরাশি) দুটি রাশিতে অষ্টম ভাবগ্রস্ত হলে ভৌমদোষ হয় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Astrology Evil Mars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE