১৩ শ্রাবণ ১৪২১ মঙ্গলবার ২৯ জুলাই ২০১৪ | কলকাতা, পশ্চিমবঙ্গ weather forecast সর্বোচ্চ : ৩১.৩°C     সর্বনিম্ন : ২৬.৬°C

রিভার্স সুইং সামলে ছোট লক্ষ্যে ম্যাচ ভাঙো

L

স্কোরবোর্ড ভুলে যাও: ব্যাট করতে নেমে যদি বারবার পাঁচশো সত্তরের কথা ভাবতে থাকে ধোনিরা, তা হলে বিপদ আছে। ভুলে যেতে হবে টার্গেট কত। বরং ভাবতে হবে এটা রোজ বোলের উইকেট ব্যাটিং-স্বর্গ। এর চেয়ে ভাল ব্যাটিং উইকেট ইংল্যান্ডে আর পাবে না ভারতীয় টিম। উইকেট পড়ে গেলে: ধরে নেওয়া যাক, মঙ্গলবার লাঞ্চের সময় ভারতের স্কোরবোর্ড দেখাচ্ছে ২০০-৪। এ দিন শিখর ধবন চলে গেল। আশঙ্কাটা তাই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ওই অবস্থায় পড়লে কিন্তু টার্গেট হবে তিনশো সত্তর। কোনও ভাবে আর পাঁচশো সত্তর নয়। ফলো অন এক বার বাঁচিয়ে ফেলা মানে, ইংল্যান্ডের পক্ষে ম্যাচ জেতাটা কঠিন। কারণ সময় কম।

২৯ জুলাই, ২০১৪

চার বোলারের স্ট্র্যাটেজি বুমেরাং হয়ে যেতে পারে

রবি শাস্ত্রী

এই টেস্টে খাতায় কলমে ভারতের বোলার চার জন হলেও উইকেট তোলার উপযোগীর সংখ্যাটা আসলে তিন। রবীন্দ্র জাডেজাকে টেস্টের প্রথম দিন বেশির ভাগ সময়ই রান আটকানোর কাজে দেখা গিয়েছে। কেউ কেউ বলতে পারেন ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে রোহিত শর্মার জায়গায় অশ্বিন থাকলে ভাল হত। আসলে ভারত ১-০ এগিয়ে থাকার পাশাপাশি দুই ব্যাটসম্যানের ফর্ম নিয়ে চিন্তায় আছে। শিখর ধবন এবং বিরাট কোহলি। ফলে ব্যাটিংটা মজবুত করার একটা চিন্তা এসেই যায়। তবে আমার এখনও বিশ্বাস এটা রক্ষণাত্মক চাল। যেটা পরে বুমেরাং হয়ে যেতে পারে ভারতের পক্ষে।

২৯ জুলাই, ২০১৪

ভারতকে চার নম্বরে তুললেন ‘পিস্তল কিং’

সংবাদ সংস্থা

২৯ জুলাই, ২০১৪

রাজ্য অ্যাথলেটিক্সে এ বার ডোপ টেস্ট

নিজস্ব সংবাদদাতা

গ্লাসগোয় কমনওয়েলথ গেমস থেকে ফেরার পর বাংলার তারকা অ্যাথলিট আশা রায়ের রাজ্য মিটে নামার সম্ভাবনা কম। নিজের প্রধান ইভেন্ট হেপ্টাথলনে না নামলেও হার্ডলসে নামতে পারেন সুস্মিতা সিংহ রায়। তবে রাজ্যের বাকি প্রায় সব নামী অ্যাথলিট নামবেন রাজ্য মিটে। ৩১ জুলাই থেকে ৩ অগস্ট যুবভারতীতে হবে এ বারের রাজ্য অ্যাথলেটিক্স মিট।

২৯ জুলাই, ২০১৪

সাব্বিরকে জীবনকৃতি সম্মান

নিজস্ব সংবাদদাতা

২৯ জুলাই, ২০১৪

রক্তে ফুটবল, প্রমাণ দেব আমিই সেরা

নিজস্ব প্রতিবেদন

২৯ জুলাই, ২০১৪

কর ফাঁকি মামলায় এখনও রেহাই মিলল না মেসির

নিজস্ব প্রতিবেদন

২৯ জুলাই, ২০১৪

মোহনবাগান দিবসে আজ আধা-উৎসব

নিজস্ব সংবাদদাতা

২৯ জুলাই, ২০১৪

শ্রেয়সীদের সাফল্যে ইতালির হাত

সংবাদ সংস্থা

২৮ জুলাই, ২০১৪

আইসিসির পাল্টা কুক-ধোনিকে

সাউদাম্পটন

২৮ জুলাই, ২০১৪

বেল গোল পেলেও হার রিয়ালের

লস অ্যাঞ্জেলেস

২৮ জুলাই, ২০১৪

এর চেয়ে লোকটাকে গালাগাল দিয়েই শাস্তি ভোগ করা ভাল

নিজস্ব প্রতিবেদন

অ্যান্ডারসন-বিতর্কে আইসিসি জাডেজার পঞ্চাশ শতাংশ ম্যাচ ফি জরিমানার যে সিদ্ধান্ত নিয়েছে তার পুনর্বিবেচনার জন্য ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার কাছে আবেদন জানাবে বলে ঠিক করেছে ভারতীয় বোর্ড। শনিবার দেশে বিসিসিআই ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল-র এই ঘোষণার কয়েক ঘণ্টা পরেই খোদ বিলেতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি ট্রেন্টব্রিজ টেস্টের ওই ঘটনার বিচার-পদ্ধতি নিয়ে আইসিসির উপর যে তীব্র অসন্তোষ উগরে দিলেন, তার পাশে বোর্ডের মন্তব্যকে নিছক ফুলটস ডেলিভারি দেখাচ্ছে!

২৭ জুলাই, ২০১৪

রোহিতকে খেলিয়ে সাতে নামো ধোনি

নাসের হুসেন

২৭ জুলাই, ২০১৪

মাঙ্কি গেটের মতোই সাহসী দেখাচ্ছে ভারতকে

সৌরভ গঙ্গোপাধ্যায়

লর্ডস টেস্টের পরের ক’টা দিন ভারতীয় দল নিশ্চয়ই চুটিয়ে আনন্দ করেছে। করাই উচিত। লর্ডসে একটা পরিতৃপ্তির জয় পেয়েছে ওরা। তবে জয়ের ধারা বজায় রাখতে হলে আজ থেকে কিন্তু আবার কঠিন লড়াই। সিরিজে এখনও তিনটে টেস্ট বাকি। ধোনি আর ফ্লেচার অবশ্য অভিজ্ঞতা থেকেই জানে, এটা অ্যাকসেলারেটর থেকে পা তুলে নেওয়ার সময় নয়। সামান্যতম ঢিলে দিলেই অ্যাডভান্টেজ হাত থেকে ফস্কে যেতে পারে।

২৭ জুলাই, ২০১৪

কমনওয়েলথে ভারতকে ভাসিয়ে রেখেছেন শুটাররা

নিজস্ব প্রতিবেদন

২৭ জুলাই, ২০১৪

দেরিতে হলেও সুখেনকে ৫ লাখ দেবে রাজ্য সরকার

নিজস্ব সংবাদদাতা

২৭ জুলাই, ২০১৪

দুই প্রবীণের মিলন-মোহনায় মিশে থাকল সৌরভের আবাহন

প্রিয়দর্শিনী রক্ষিত

২৭ জুলাই, ২০১৪

বাগান দিবসে ‘রত্ন’ পাচ্ছেন না অরুময়

নিজস্ব সংবাদদাতা

২৭ জুলাই, ২০১৪

র‌্যান্টির চার গোলের পাশে উজ্জ্বল মানসও

নিজস্ব সংবাদদাতা

২৭ জুলাই, ২০১৪

ব্র্যান্ড বচ্চনকে পাল্টা খিলাড়ির

জমজমাট লড়াই। এক দিকে অভিষেক বচ্চন তো আর এক দিকে অক্ষয় কুমার। কেউ এক ইঞ্চি জমি ছাড়ছেন না। জিততে মরিয়া দু’জনই। তবে লড়াইটা রুপোলি পর্দায় নয়, কবাডির মাঠে। আর বলিউডের দুই নায়কই লড়ছেন দুটো পৃথক কবাডি লিগে। প্রো কবাডি লিগ আর ওয়ার্ল্ড কবাডি লিগ। যে চ্যালেঞ্জে দুই তারকাই নেমে পড়েছেন দল কিনে। যুদ্ধটা ভারতের খেলাধুলোকে আরও জনপ্রিয় করার। আর তাই ওয়ার্ল্ড কবাডি লিগের উদ্বোধনী অনুষ্ঠানের ময়দানে বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার।

পড়ুন