Advertisement
১৮ এপ্রিল ২০২৪

আইএসএলের ধাক্কায় পিছিয়ে গেল আই লিগ ও ফেড কাপ

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) পিছিয়ে যাওয়ার প্রভাব পড়তে চলেছে ভারতের দু’টি প্রধান টুর্নামেন্ট— ফেড কাপ এবং আই লিগে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৪ ০৩:০৮
Share: Save:

ইন্ডিয়ান সুপার লিগ (আইএসএল) পিছিয়ে যাওয়ার প্রভাব পড়তে চলেছে ভারতের দু’টি প্রধান টুর্নামেন্ট— ফেড কাপ এবং আই লিগে।

প্রথমে ঠিক ছিল আইএসএল সেপ্টেম্বরে শুরু হয়ে নভেম্বরের মধ্যে শেষ হয়ে যাবে। ডিসেম্বরের শুরুতে ফেড কাপ করতে কোনও সমস্যা ছিল না। এখন শোনা যাচ্ছে, আইএসএল পিছিয়ে গিয়ে শুরু হবে অক্টোবরের প্রথম সপ্তাহে। শেষ হওয়ার কথা ৭ ডিসেম্বর। ফেড শুরু হওয়ার কথা ছিল ১০ ডিসেম্বর থেকে। কিন্তু আইএসএল শেষ হওয়ার মাত্র তিন দিন বাদেই ফেড কাপ খেলতে আপত্তি জানিয়েছে ক্লাবগুলো। সব ক্লাবেরই প্রধান ফুটবলাররা আইএসএলে খেলবেন। নিজেদের প্রস্তুতির কথা মাথায় রেখে দশ থেকে পনেরো দিন বাদে ফেড কাপ শুরু করার জন্য ফেডারেশনের কাছে অনুরোধ জানিয়েছে টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব ক্লাব। তাদের দাবি ‘যুক্তিসঙ্গত’ মেনে পিছিয়ে দেওয়া হচ্ছে ফেড কাপ। আবার ফেড কাপ পিছিয়ে যাওয়া মানে আই লিগও পিছবে। ফেডারেশন সচিব কুশল দাস বললেন, “আইএসএল পিছিয়ে যাওয়ায় দিন দশেকের জন্য পিছিয়ে যেতে পারে ফেড কাপ।”

ফেডারেশন সহ-সভাপতি সুব্রত দত্ত আবার জানাচ্ছেন, আই লিগ আবার দশ দলে হওয়ার সম্ভাবনাই বেশি। সূত্রের খবর, ফেডারেশন এ বছর নতুন কোনও ফ্র্যাঞ্চাইজি দল নিচ্ছে না। আই লিগে খেলতে চেয়ে রদেভুঁ একমাত্র দরপত্র জমা দিয়েছিল। কিন্তু টেকনিক্যাল কারণে সেটা সম্ভবত বাতিল হচ্ছে। সুব্রতবাবু বললেন, “ফেডারেশন এখনও ফ্র্যাঞ্চাইজি দল নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। তবে আই লিগ দশ দলে হওয়ার সম্ভাবনা বেশি। আর আই লিগ দশ দলে হলে টুর্নামেন্ট পিছিয়ে গেলেও নির্দিষ্ট সময়ে শেষ করতে সমস্যা হবে না।” তবে আইএসএলের জন্য ভারতীয় ফুটবলের ক্রীড়াসূচি এলোমেলো হয়ে যেতে বসেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

isl fed cup i league deferred
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE