Advertisement
২৪ এপ্রিল ২০২৪

আইসিসির পাল্টা কুক-ধোনিকে

রবীন্দ্র জাডেজা কাণ্ডে আইসিসির পদক্ষেপ নিয়ে প্রকাশ্যে সমালোচনা করার জন্য অ্যালিস্টার কুক এবং মহেন্দ্র সিংহ ধোনিকে একহাত নিল আইসিসি। দুই অধিনায়ককে জানিয়ে দেওয়া হল, আইসিসির বিচারব্যবস্থা নিয়ে প্রশ্ন না তুলতে।

সাউদাম্পটন
সংবাদ সংস্থা  শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৪ ০৩:০৩
Share: Save:

রবীন্দ্র জাডেজা কাণ্ডে আইসিসির পদক্ষেপ নিয়ে প্রকাশ্যে সমালোচনা করার জন্য অ্যালিস্টার কুক এবং মহেন্দ্র সিংহ ধোনিকে একহাত নিল আইসিসি। দুই অধিনায়ককে জানিয়ে দেওয়া হল, আইসিসির বিচারব্যবস্থা নিয়ে প্রশ্ন না তুলতে। এর মধ্যেই আবার ভারতীয় অলরাউন্ডারের বিরুদ্ধে নতুন প্রমাণ তুলে ধরলেন ঘটনার দুই প্রত্যক্ষদর্শী, বেন স্টোকস এবং ম্যাট প্রায়র। প্রায়র নাকি আইসিসি ম্যাচ রেফারি ডেভিড বুনের সামনে সাক্ষ্যে বলেছেন যে, ট্রেন্টব্রিজে প্রথম টেস্টের ওই ঘটনার সময় জাডেজা আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট তুলেছিলেন। স্টোকস আবার বলেছেন, জাডেজাই নাকি প্রথমে জেমস অ্যান্ডারসনকে ধাক্কা দেন।

ভারতের অবস্থান হল, জাডেজা কারও দিকে তেড়ে যাননি বা কাউকে গালাগালি দেননি। সাউদাম্পটন টেস্ট শুরুর আগের দিন ধোনিও পরিষ্কার বলে দেন, পুরো ঘটনার সময়ই জাডেজার ব্যাট তাঁর হাতের নীচে ছিল। ড্রেসিংরুমে হাজির স্টিউয়ার্ডরা অবশ্য বলেছেন, তাঁরা ঘটনার কিছুই দেখতে পাননি। তার উপর আবার সে দিন সেখানকার সিকিউরিটি ক্যামেরা কাজ করছিল না।

জাডেজার বিরুদ্ধে লেভেল ওয়ান অপরাধের জন্য পঞ্চাশ শতাংশ ম্যাচ ফি জরিমানার শাস্তি নির্ধারণ করেন বুন। যা নিয়ে ধোনি অসন্তোষ প্রকাশ করেন। তার আগে কুকও ঘটনা নিয়ে প্রকাশ্যে মন্তব্য করেছিলেন। এ দিন মিডিয়া বিবৃতিতে আইসিসির সিইও ডেভিড রিচার্ডসন বলেছেন, “কুক এবং তার পরে ধোনি ট্রেন্টব্রিজের ঘটনা নিয়ে প্রকাশ্য মন্তব্য করেছেন। এর মধ্যে ধোনির মন্তব্য আইসিসির সমালোচনামূলক এবং আইসিসির শৃঙ্খলারক্ষা পদ্ধতির প্রতি অসম্মানজনক।” সঙ্গে যোগ করেছেন, “আইসিসি ডেভিড বুনের পদ্ধতি এবং সিদ্ধান্তকে সম্পূর্ণ সমর্থন করে। এই ধরনের কোড অফ কনডাক্ট শুনানি এমনিতেই কঠিন হয়। ডেভিড বুন যে শুনানির পরস্পরবিরোধী তথ্য ভাল করে খতিয়ে দেখে সিদ্ধান্ত নিয়েছেন, সে ব্যাপারে আমরা সন্তুষ্ট। এ রকম আইনি ঘটনা আইসিসি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখে। তাই সবাইকে আমি অনুরোধ করব এই পদ্ধতিটাকে সম্মান করতে।” অ্যান্ডারসনের শুনানি হতে চলেছে ১ অগস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

icc MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE