Advertisement
২৫ এপ্রিল ২০২৪
মাদ্রিদে প্র্যাকটিসে হয়তো সিমিওনে

আটলেটিকোর প্রস্তুতি কেন্দ্রে চলবে কলকাতার ট্রেনিং

স্প্যানিশ তত্ত্ব অনুসরণ করে দল গঠন সম্পূর্ণ। এ বার ‘লা লিগা’ দর্শনের সঙ্গে একাত্ম হওয়ার পালা আটলেটিকো দি কলকাতা-র। কী ভাবে হবে লা লিগা দর্শনের সঙ্গে আইএসএলে কলকাতার দলের অর্ণব মণ্ডল, সঞ্জু প্রধানদের মিলমিশ?

মাদ্রিদে আমাদের ক্যাম্পটা কেমন দাঁড়াতে পারে? আটলেটিকো দি কলকাতার দুই স্প্যানিশ কোচ হাবাস (মাঝে) ও মার্টিনেজকে কি এ কথাই বলছেন সহকারী কোচ ব্যারেটো? ছবি: উৎপল সরকার

মাদ্রিদে আমাদের ক্যাম্পটা কেমন দাঁড়াতে পারে? আটলেটিকো দি কলকাতার দুই স্প্যানিশ কোচ হাবাস (মাঝে) ও মার্টিনেজকে কি এ কথাই বলছেন সহকারী কোচ ব্যারেটো? ছবি: উৎপল সরকার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০১৪ ০৩:৪১
Share: Save:

স্প্যানিশ তত্ত্ব অনুসরণ করে দল গঠন সম্পূর্ণ। এ বার ‘লা লিগা’ দর্শনের সঙ্গে একাত্ম হওয়ার পালা আটলেটিকো দি কলকাতা-র।

কী ভাবে হবে লা লিগা দর্শনের সঙ্গে আইএসএলে কলকাতার দলের অর্ণব মণ্ডল, সঞ্জু প্রধানদের মিলমিশ?

আটলেটিকো দি কলকাতা শিবির সূত্রের খবর, শুধু স্প্যানিশ চিফ কোচ আন্তোনিও লোপেজ হাবাস বা ফিজিক্যাল ট্রেনিং কোচ মিগুয়েল মার্টিনেজের প্রশিক্ষণেই সীমাবদ্ধ থাকছে না আটলেটিকো দি কলকাতা-র প্রস্তুতি পর্ব। থাকছে কিছু চমকও।

কী সেই চমক? কলকাতার দলের সহকারী কোচ-কাম-ম্যানেজার রজত ঘোষ দস্তিদার বলে দিলেন, “মাদ্রিদে আমাদের দলের এক মাসের ট্রেনিংয়ের সময় বেশ কয়েকটা সেশনে আটলেটিকো মাদ্রিদের প্রধান কোচ দিয়েগো সিমিওনের হাজির থাকার কথা। প্রয়োজনীয় পরামর্শও দিতে পারেন তিনি। ওই এক মাসে আটলেটিকোর ঘরের মাঠ ভিসেন্তে কালদেরনে লা লিগার চারটে ম্যাচও দেখানো হবে অর্ণব-সঞ্জুদের। যেখান থেকে খুঁটিনাটি প্রচুর কিছু শেখার সুযোগ রয়েছে।”

এখানেই শেষ নয়, ট্রেনিং চলাকালীন আটলেটিকোর জুনিয়র টিমের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনাও প্রায় বাস্তবায়িত হওয়ার পথে বলে জানাচ্ছেন রজত। যা শুনে শুক্রবার থেকেই রোমাঞ্চিত দলের প্রতিটি সদস্য। নাম প্রকাশে অনিচ্ছুক (শুক্রবার থেকেই টিম ম্যানেজমেন্টের অনুমতি ছাড়া ফুটবলারদের মুখ খোলা বন্ধ হয়ে গিয়েছে) কলকাতার এক ফুটবলারের এ দিন রাতেই প্রতিক্রিয়া, “সিমিওনের টিপস পাওয়া নিঃসন্দেহে বিরাট বড় প্রাপ্তি হতে চলেছে।”

প্রস্তুতি পর্বে যাতে কোনও ফাঁক না থাকে তার জন্য প্রতি বছর সিমিওনের দল যেখানে প্রাক-মরসুম প্রস্তুতি নিয়ে থাকে, মাদ্রিদের সেই লস অ্যাঞ্জেলেস দি সান রাফায়েল-এ বসছে আটলেটিকো দি কলকাতা-র ট্রেনিং পর্বও। সমুদ্রপৃষ্ঠ থেকে ১২৪০ মিটার উঁচু সেগোভিয়ার এই মাঠেই হাবাস এবং মার্টিনেজ ফুটবলারদের নিয়ে ঘষামাজা করবেন আগামী বুধবার থেকে। সোমবারই মাদ্রিদের উদ্দেশে রাকেশ মাসি, ক্লাইম্যাক্স লরেন্সকে নিয়ে পাড়ি দিচ্ছেন সহকারী কোচ ব্যারেটো। ৩১ অগস্টের ডার্বি ম্যাচের পরের দিন রজতের সঙ্গে শহর ছাড়বেন দুই প্রধানের কিংশুক, অর্ণব, কেভিন লোবো-সহ পাঁচ ফুটবলার।

ট্রেনিং পর্বের পর লা লিগার দ্বিতীয় ডিভিশন সেগুন্দা-র চার ক্লাবের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনাও চূড়ান্ত আটলেটিকো দি কলকাতা-র।

এ দিন দক্ষিণ কলকাতার এক অভিজাত ক্লাবে দলের ভারতীয় ফুটবলারদের নিয়ে পরিচয় পর্ব এবং ফোটোসেশন সারলেন আটলেটিকো দি কলকাতা-র কর্তারা। হাজির ছিলেন দলের দুই কর্ণধার শিল্পপতি উৎসব পারেখ এবং হর্ষ নেওটিয়া। দু’জনেরই মন্তব্য, “আইএসএলে প্রতি ম্যাচেই ছেলেরা যাতে পুরোদমে লড়তে পারে তার জন্যই এত ব্যাপক প্রস্তুতি পর্ব। যেখান থেকে উপকৃত হবে আমাদের দলের ভারতীয় ছেলেরাও।” অনুষ্ঠানে ব্যারেটো ছাড়াও হাজির ছিলেন হাবাস ও মিগুয়েল। মিগুয়েল একটা তাৎপর্যের কথাও শোনালেন। তাঁর লক্ষ্য, ভারতীয় ফুটবলারদের লা লিগা বিশেষ করে আটলেটিকোর ফুটবল-মন্ত্র কানে গুঁজে দেওয়া।

এ দিন বিদেশি ফুটবলারের ড্রাফটের বাইরে আরও তিন বিদেশি বাসিলো সাঞ্চো, ওফেন্তসে নাতো এবং ফিকরু তেফেরা-কে সই করাল আটলেটিকো দি কলকাতা। তিন জনই আফ্রিকা মহাদেশের। মাদ্রিদে ট্রেনিং সেরে কলকাতার দল শহরে ফিরবে ২৫ সেপ্টেম্বর। তাদের প্রথম ম্যাচ ১২ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

atletico de kolkata isl football practice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE