Advertisement
২৬ এপ্রিল ২০২৪
বেঙ্গালুরু কোচ চার ম্যাচ সাসপেন্ড

ইস্টবেঙ্গল নিয়ে এখনও দোটানায় আর্মান্দো

পরের মরসুমেও আর্মান্দো কোলাসোকে কোচ হিসেবে চাইছেন ইস্টবেঙ্গল কর্তারা। কিন্তু লাল-হলুদের প্রথম গোয়ান কোচ আর্মান্দো আরও এক বছর থাকবেন কী না তা নিয়ে ধোঁয়াশা তৈরি করে দিলেন তিনিই। বুধবার রাতে ক্লাব ফুটবলের অন্যতম সফল কোচ বলে দিলেন, “ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি শেষ হবে এপ্রিলেই। এরপর সিদ্ধান্ত নেব। পরিবারের সঙ্গে কথা বলতে হবে। ওরা কী চাইছে, সেটা জানার পরই ইস্টবেঙ্গলের প্রস্তাবে রাজি হব কি না জানাব।”

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৪ ০৪:১৬
Share: Save:

পরের মরসুমেও আর্মান্দো কোলাসোকে কোচ হিসেবে চাইছেন ইস্টবেঙ্গল কর্তারা। কিন্তু লাল-হলুদের প্রথম গোয়ান কোচ আর্মান্দো আরও এক বছর থাকবেন কী না তা নিয়ে ধোঁয়াশা তৈরি করে দিলেন তিনিই। বুধবার রাতে ক্লাব ফুটবলের অন্যতম সফল কোচ বলে দিলেন, “ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তি শেষ হবে এপ্রিলেই। এরপর সিদ্ধান্ত নেব। পরিবারের সঙ্গে কথা বলতে হবে। ওরা কী চাইছে, সেটা জানার পরই ইস্টবেঙ্গলের প্রস্তাবে রাজি হব কি না জানাব।” বুধবার ইস্টবেঙ্গলে অনুশীলন হয়নি। ফটোসেশনে অংশ নেন চিডি-সুয়োকারা। এরপরই ক্লাব কর্তাদের সঙ্গে আলোচনায় বসার কথা ছিল আর্মান্দোর। ফুটবল সচিব সন্তোষ ভট্টাচার্যও সেটাই জানিয়েছিলেন। কিন্তু শীর্ষকর্তা দেবব্রত সরকার বললেন, “ক্লাবে পৌঁছতে দেরি হয়েছে। তাই আর্মান্দোর সঙ্গে দেখা হয়নি। আলোচনাও হয়নি। তবে আর্মান্দোকে থাকার জন্য প্রস্তাব দেওয়া হবে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবে কর্মসমিতি।” ময়দানে অবশ্য রটে গিয়েছে, ইতিমধ্যেই আর্মান্দোকে কোচ থাকার প্রস্তাব দিয়েছে লাল-হলুদ। মোগা-সুয়োকাদের জায়গায় নেওয়ার জন্য র্যান্টি মার্টিন্স-সহ বেশ কয়েকজন ফুটবলারের সঙ্গে কথা এগিয়ে রেখেছেন কর্তারা। আর্মান্দো কোচ হলে তার মত নিয়েই বিদেশি নেওয়া হবে। আর যদি অন্য কেউ হন তা হলে সেই কোচের উপর নির্ভর করছে বর্তমান বিদেশিদের ভাগ্য। বুধবারই শহরে ফিরেছেন জেমস মোগা। তিনি ফিট থাকলেও ইউনাইটেড ম্যাচে তাঁকে খেলাতে একেবারেই আগ্রহী নন আর্মান্দো। কর্তারাও মোগাকে নিয়ে আর ভাবতে আগ্রহী নন। ২৮ এপ্রিল আই লিগের শেষ ম্যাচ খেলতে নামবে ইস্টবেঙ্গল। তার আগে অবশ্য পুরো ছুটির মেজাজে আর্মান্দো ব্রিগেড। পুণে থেকে ফেরার পর এখনও প্র্যাকটিসেই নামেননি অর্ণব-রাজুরা। একেই অসহ্য গরম, সঙ্গে রাতে জেগে বায়ার্ন-রিয়াল ম্যাচ দেখার ক্লান্তি থাকবে বলে আজ বৃহস্পতিবারও অনুশীলনে ছুটি দিয়েছেন আর্মান্দো। আসলে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনা না থাকায় ইস্টবেঙ্গলের আগ্রহে ভাটা পড়েছে। আপাতত মরসুম শেষ করতে পারলেই সবাই যেন বাঁচেন।

এ দিকে বেঙ্গালুরুর এফসি-র শেষ ম্যাচেও রিজার্ভ বেঞ্চে বসতে পারছেন না অ্যাশলে ওয়েস্টউড! রেফারির সঙ্গে ঝামেলা করার জন্য ফেডারেশন তাঁকে চার ম্যাচ নির্বাসিত করল। শুধু এই মরসুমই নয়, পরের মরসুমের প্রথম দু’টি ম্যাচেও তাঁকে গ্যালারিতে বসতে হবে।

ইস্টবেঙ্গলের মতোই অবস্থা মোহনবাগানেও। লাজং এফসি ম্যাচ নিয়ে মোহনবাগান কোচ করিম বেঞ্চারিফা যে আর ভাবিত নন তা তার কাজেই পরিষ্কার। ওডাফারা অবনমন বাঁচিয়ে ফেলেছেন। সামনে নতুন কোনও লক্ষ্যও নেই। সে জন্য ইউনাইটেড ম্যাচের পর এক সপ্তাহের ছুটি নিয়ে সিঙ্গাপুরে গেলেও, দশ দিন পেরিয়ে যাওয়ার পরও শহরে ফেরেননি মরক্কান কোচ। অর্থসচিব দেবাশিস দত্ত বললেন, “করিম আমাদের ২৩ তারিখ ফিরবে বলেছিলেন। বুধবার রাতে না আসলেও বৃহস্পতিবার চলে আসবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

colaco east bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE