Advertisement
২৫ এপ্রিল ২০২৪

কোপা আমেরিকার গ্রুপে নেইমারের বদলার ম্যাচ

বিশ্বকাপ ফাইনালিস্ট বনাম গত বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন। অর্থাৎ আর্জেন্তিনা বনাম উরুগুয়ে। হামেস রদ্রিগেজ বনাম নেইমার। অর্থাৎ কলম্বিয়া বনাম ব্রাজিল। ২০১৫ কোপা আমেরিকায় আবার স্বপ্নের লড়াই এসে হাজির ফুটবলবিশ্বে। এক দিকে ব্রাজিলের বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনাল রিপ্লে।

কোপা আমেরিকার ড্রয়ে ম্যাসকট-সহ কর্তা। চিলিতে। ছবি: রয়টার্স

কোপা আমেরিকার ড্রয়ে ম্যাসকট-সহ কর্তা। চিলিতে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৪ ০৪:১৬
Share: Save:

বিশ্বকাপ ফাইনালিস্ট বনাম গত বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন। অর্থাৎ আর্জেন্তিনা বনাম উরুগুয়ে।

হামেস রদ্রিগেজ বনাম নেইমার। অর্থাৎ কলম্বিয়া বনাম ব্রাজিল।

২০১৫ কোপা আমেরিকায় আবার স্বপ্নের লড়াই এসে হাজির ফুটবলবিশ্বে। এক দিকে ব্রাজিলের বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনাল রিপ্লে। বিশ্বকাপে যে ম্যাচ ব্রাজিল জিতলেও চোটের জন্য টুর্নামেন্ট থেকেই ছিটকে পড়েছিলেন তাদের পোস্টার বয় নেইমার।

আর এক দিকে এলএম টেনের সামনে সুয়ারেজ-হীন উরুগুয়ে। ক্লাব ফুটবলে ফিরলেও দেশের হয়ে এখনও ফিফার সাসপেনশনে এল পিস্তলেরো। উরুগুয়ের আগামী ন’টা প্রতিযোগিতামূলক ম্যাচে থাকবেন না বিশ্বকাপে কামড়-কাণ্ডের খলনায়ক সুয়ারেজ। যে কারণে কোপা আমেরিকায় উরুগুয়ের জার্সিতে মাঠে নামতে পারবেন না।

এ দিন কোপা আমেরিকার গ্রুপ বিন্যাসের পর ছবিটা ঠিক এ রকম। গ্রুপ এ-তে কোনও চমক না থাকলেও টুর্নামেন্টের বাকি দুটোই আক্ষরিক অর্থে মারণ-গ্রুপ। ব্রাজিলের সঙ্গে কলম্বিয়া ছাড়াও রয়েছে পেরু ও ভেনেজুয়েলা। আর্জেন্তিনাকে খেলতে হবে গত বারের কোপা রানার্স প্যারাগুয়ে ও জামাইকার বিরুদ্ধে।

আগামী বছরের জুনে চিলিতে শুরু হচ্ছে লাতিন আমেরিকার সর্বোচ্চ দেশজ ফুটবল চ্যাম্পিয়নশিপ কোপা আমেরিকা। যে টুর্নামেন্টে ভাল ফল করে আবার পুনরুত্থানের আশায় লাতিন আমেরিকার দুই প্রধান ফুটবলশক্তি ব্রাজিল ও আর্জেন্তিনা।

গ্রুপ এ চিলি, মেক্সিকো, ইকুয়েডর, বলিভিয়া
গ্রুপ বি আর্জেন্তিনা, উরুগুয়ে, প্যারাগুয়ে, জামাইকা
গ্রুপ সি ব্রাজিল, কলম্বিয়া, পেরু, ভেনেজুয়েলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

neymar copa america
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE