Advertisement
২০ এপ্রিল ২০২৪

ক্রীড়ামন্ত্রকের বিরুদ্ধে মামলার হুমকি দিলেন বক্সার মনোজ

এশিয়াডের ট্রায়ালে নামার কথা আগামী সপ্তাহে। তার আগেই অর্জুন পুরস্কার নিয়ে ‘অপমানিত’, মানসিক ভাবে বিধ্বস্ত বক্সার মনোজ কুমার। এর জন্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের বিরুদ্ধে মামলা করার কথাও ভাবছেন তিনি। সমস্যার সূত্রপাত এ বারের অর্জুন পুরস্কারের জন্য ১৫ জনের নাম প্রকাশ করার পর থেকেই। এই তালিকা থেকে অন্যায় ভাবে তাঁকে বাদ দেওয়া হয়েছে এই অভিযোগ ছিল মনোজের।

সংবাদ সংস্থা
পাতিয়ালা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৪ ০২:৫৪
Share: Save:

এশিয়াডের ট্রায়ালে নামার কথা আগামী সপ্তাহে। তার আগেই অর্জুন পুরস্কার নিয়ে ‘অপমানিত’, মানসিক ভাবে বিধ্বস্ত বক্সার মনোজ কুমার। এর জন্য কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রকের বিরুদ্ধে মামলা করার কথাও ভাবছেন তিনি।

সমস্যার সূত্রপাত এ বারের অর্জুন পুরস্কারের জন্য ১৫ জনের নাম প্রকাশ করার পর থেকেই। এই তালিকা থেকে অন্যায় ভাবে তাঁকে বাদ দেওয়া হয়েছে এই অভিযোগ ছিল মনোজের। বিষয়টি ক্রীড়ামন্ত্রকের নজরে আনার পর কেন্দ্রী ক্রীড়া সচিব ও সাই ডিরেক্টর জেনারেল তাঁকে কথা দিয়েছিলেন তাঁর নাম অন্তর্ভুক্ত করার। কিন্তু সেই প্রতিশ্রুতি পালন করা হয়নি। এমনটাই অভিযোগ মনোজের।

আর এক বক্সার জয় ভগবানের অর্জুন পুরস্কারের জন্য নাম সুপারিশ নিয়েও বিতর্ক ছিল। যে জন্য মঙ্গলবার বৈঠক বসেছিল অর্জুন পুরস্কারের নির্বাচক কমিটি। কিন্তু বৈঠকে সর্বসম্মত ভাবে ঠিক হয় যে ১৫ জন অ্যাথলিটের নাম সুপারিশ করা হয়েছে তাতে নড়চড় করা হবে না। সাই ডিরেক্টর জেনারেল জিজি টমসনও তা স্বীকার করেছেন। এর পরই ক্ষোভে ফেটে পড়েন মনোজ। তিনি বলেন, “যখন আমার দাদা ক্রীড়া সচিবের সঙ্গে দেখা করেন তিনি বলেছিলেন তাঁদের তরফে একটা ভুল হয়েছে। ভুল করে ক্রীড়ামন্ত্রক ভেবেছিল আমি ডোপ কেলেঙ্কারিতে জড়িয়েছি। রিভিউ বৈঠকে আমার নাম অর্জুন পুরস্কারের জন্য সুপারিশ তালিকায় যোগ করা হবে। এমনটাই বলেছিলেন ক্রীড়াসচিব।” সঙ্গে মনোজ আরও যোগ করেন, “পরের দিন সাই ডিজি আমায় নিজে ডেকে পাঠিয়ে বলেছিলেন আমার সঙ্গে কোনও অন্যায় করা হবে না। কিন্তু এখন দেখা যাচ্ছে আমায় মিথ্যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এশিয়াডের ট্রায়ালে নামার আগে আমি মানসিক ভাবে বিধ্বস্ত।” মনোজের দাদা ও কোচ রাজেশ কুমার বলেন, “ভাইয়ের সঙ্গে অন্যায় হয়েছে আমরা মামলা করার কথা ভাবছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE