Advertisement
২৪ এপ্রিল ২০২৪

গার্সিয়া নেই দশ দিন, বিকল্প হয়তো লোবো

অর্ণব মণ্ডল, শুভাশিস রায়চৌধুরীদের চোখে তিনি আটলেটিকো দে কলকাতার ইঞ্জিন। কিন্তু বৃহস্পতিবার জিকোর দলের বিরুদ্ধে সেই ‘স্প্যানিশ ইঞ্জিন’ লুই গার্সিয়াকে বাদ দিয়েই গোয়া থেকে তিন পয়েন্ট আনার অঙ্ক মঙ্গলবার রাত থেকে কষতে শুরু করে দিলেন আটলেটিকো কোচ হাবাস। এ দিন সকালেই গার্সিয়ার চোটের রিপোর্ট হাতে পান টিম ম্যানেজমেন্ট। যে রিপোর্টে বলছে, আটলেটিকো দে কলকাতার মার্কি ফুটবলারের হ্যামস্ট্রিংয়ে পেশি তন্তু না ছিঁড়লেও ‘গ্রেড ওয়ান’ ইনজুরি হয়েছে।

রাগবি বল নিয়ে আটলেটিকোর অনুশীলন। মঙ্গলবার যুবভারতীতে। ছবি: উত্‌পল সরকার

রাগবি বল নিয়ে আটলেটিকোর অনুশীলন। মঙ্গলবার যুবভারতীতে। ছবি: উত্‌পল সরকার

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৪ ০২:০৮
Share: Save:

অর্ণব মণ্ডল, শুভাশিস রায়চৌধুরীদের চোখে তিনি আটলেটিকো দে কলকাতার ইঞ্জিন। কিন্তু বৃহস্পতিবার জিকোর দলের বিরুদ্ধে সেই ‘স্প্যানিশ ইঞ্জিন’ লুই গার্সিয়াকে বাদ দিয়েই গোয়া থেকে তিন পয়েন্ট আনার অঙ্ক মঙ্গলবার রাত থেকে কষতে শুরু করে দিলেন আটলেটিকো কোচ হাবাস।

এ দিন সকালেই গার্সিয়ার চোটের রিপোর্ট হাতে পান টিম ম্যানেজমেন্ট। যে রিপোর্টে বলছে, আটলেটিকো দে কলকাতার মার্কি ফুটবলারের হ্যামস্ট্রিংয়ে পেশি তন্তু না ছিঁড়লেও ‘গ্রেড ওয়ান’ ইনজুরি হয়েছে। এর পরেই গার্সিয়াকে বাইরে রেখে এফসি গোয়ার বিরুদ্ধে দল সাজানোর চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দেন কোচ। যদিও গার্সিয়ার চোটের অবস্থা নিয়ে এ দিন সাংবাদিক সম্মেলনে আসা সঞ্জু প্রধান বা হোফ্রে কেউই স্পষ্ট কিছু বলেননি। টিমের ফিজিও পুষ্পকেতু কোনারেরও মুখে কুলুপ।

হ্যামস্ট্রিংয়ে গ্রেড ওয়ান ইনজুরি হলে কী হতে পারে? ইস্টবেঙ্গলের সহ-সচিব ডা. শান্তিরঞ্জন দাশগুপ্ত বলছেন, “হ্যামস্ট্রিংয়ে গ্রেড ওয়ান ইনজুরি হলে বিশ্রাম দরকার। সঠিক রি-হ্যাব হলে চিকিত্‌সাবিজ্ঞান অনুযায়ী, এক জন ফুটবলারের মাঠে ফিরতে সাত থেকে দশ দিন লেগে যায়।” যার অর্থ বৃহস্পতিবারের ম্যাচে গার্সিয়াকে পাওয়ার কোনও সম্ভাবনাই নেই। এমনকি আগামী রবিবার যুবভারতীতে ট্রেভর মর্গ্যানের কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধেও তাঁর খেলা নিয়ে প্রশ্নচিহ্ন থাকছে।

তবে টিম সূত্রের খবর অনুযায়ী, বুধবার সকালের উড়ানে যে ২৬ জন গোয়া যাচ্ছেন সেই তালিকায় নাম রয়েছে গার্সিয়ার। টিম ম্যানেজমেন্টের যুক্তি, গার্সিয়া না খেললেও তাঁর ফুটবল-মস্তিষ্কের সাহায্য কোনও মতেই হাতছাড়া করা যাবে না। গার্সিয়ার পরিবর্ত হিসেবে এ দিনই টিমের তরফে কেভিন লোবোকে মানসিক ভাবে প্রস্তুতি নিতে বলা হয়েছে। সে ক্ষেত্রে গোয়ায় কেভিন লোবো শুরু করতে পারেন।

এ দিকে, কলকাতা পানাজিতে পৌঁছোনোর আগেই হুঙ্কার দিচ্ছেন এফসি গোয়ার রবার্ট পিরেস। “আটলেটিকো ট্রফির অন্যতম দাবিদার হতেই পারে। কিন্তু মাঠে নব্বই মিনিটে কোনও কিছুই অসম্ভব নয়। আমাদের সমর্থকদের জন্যই আটলেটিকোর বিরুদ্ধে জেতার জন্য ঝাঁপাব।” যার পাল্টা সঞ্জু প্রধান দিলেন। বলছেন, “তিন ম্যাচে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছি। সেখানে ওদের দু’ম্যাচ খেলে মাত্র এক পয়েন্ট। বৃহস্পতিবার ঘরের মাঠে চাপটা ওদেরই বেশি।” কিন্তু গোয়ায় গার্সিয়াকে না পাওয়াটা? সঞ্জুর উত্তর, “ওর জায়গায় যে-ই খেলুক, একশো ভাগ নিংড়ে দেবে।”

আটলেটিকোর আগের ম্যাচের গোলদাতা হোফ্রে অবশ্য চিন্তিত গোয়ার সেটপিস এবং ব্রাজিলীয় লেফট উইঙ্গার সান্তোসকে নিয়ে। “ওদের সান্তোস আর পিরেস দারুণ ফুটবলার। দলটা সেট পিসেও বেশ ভাল। আমাদের ডিফেন্সিভ থার্ডে তাই ফাউল করা চলবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE