Advertisement
২৫ এপ্রিল ২০২৪

জন্মদিনটা দারুণ শুরু করলাম, ভোট দিয়ে সচিন

ক্রিকেটহীন প্রথম জন্মদিন কী ভাবে কাটালেন সচিন তেন্ডুলকর? ক্রিকেট থেকে কয়েকশো মাইল দূরে ক্রিকেট কিংবদন্তির একচল্লিশতম জন্মদিনের মেন্যুতে ছিল ভারতীয় নাগরিক হিসেবে দায়িত্ব পালন, ঘনিষ্ঠদের সঙ্গে সময় কাটানো আর শুভেচ্ছার বন্যায় ভেসে যাওয়া। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর মাসছয়েক কেটে গিয়েছে। তবু ক্রিকেটভক্তের হৃদয় থেকে অবসরের লক্ষণ নেই ভারতরত্ন সচিনের।

আগ্রাসী: বাংলাদেশ ওপেনার তানজ়িদ হাসানকে ফিরিয়ে উল্লাস লেগস্পিনার রবি বিষ্ণোইয়ের। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৪ ০৩:২৯
Share: Save:

ক্রিকেটহীন প্রথম জন্মদিন কী ভাবে কাটালেন সচিন তেন্ডুলকর? ক্রিকেট থেকে কয়েকশো মাইল দূরে ক্রিকেট কিংবদন্তির একচল্লিশতম জন্মদিনের মেন্যুতে ছিল ভারতীয় নাগরিক হিসেবে দায়িত্ব পালন, ঘনিষ্ঠদের সঙ্গে সময় কাটানো আর শুভেচ্ছার বন্যায় ভেসে যাওয়া। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর মাসছয়েক কেটে গিয়েছে। তবু ক্রিকেটভক্তের হৃদয় থেকে অবসরের লক্ষণ নেই ভারতরত্ন সচিনের। না হলে কোনও ক্রিকেটারের জন্মদিন ফেসবুক বা টুইটারের এক নম্বর ‘ট্রেন্ডিং টপিক’ হয় না। বৃহস্পতিবার সকাল থেকেই ক্রিকেটবিশ্বের নানা কোনায় শুরু হয়ে গিয়েছিল সচিন-উৎসব। সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে বিখ্যাত ক্রিকেটার সবাই একে একে শুভেচ্ছা জানিয়েছেন কিংবদন্তিকে।

যাঁকে ঘিরে আবেগের এই ঝড়, তিনি জন্মদিন শুরু করলেন ভোটার হিসেবে। এবং প্রমাণ করে দিলেন যে, ক্রিকেটার হিসেবে তিনি দেশকে প্রেরণা জোগানোর পাশাপাশি এক জন নাগরিক হিসেবেও দেশবাসীকে সমান অনুপ্রেরণা দেওয়ার ক্ষমতা রাখেন। তাঁর কেন্দ্রে ভোট দিয়ে সচিন টুইট করলেন, “আমি ভোট দিয়েছি। আপনারা দিয়েছেন? দারুণ ভাবে শুরু করলাম জন্মদিনটা। দেশের দায়িত্ববান নাগরিক হিসেবে।” ভোট দেওয়ার পর নিজের ছবিও টুইটারে পোস্ট করেন সচিন। রাজ্য সভার সদস্য নিজের ফেসবুক প্রোফাইলেও লিখেছেন, “ক্রিকেটে যেমন প্রতিটা রান মূল্যবান, নির্বাচনেও তেমন প্রতিটা ভোটের আলাদা মূল্য আছে।”

প্রয়োগ করলেন ভোটাধিকারও । বৃহস্পতিবার মুম্বইয়ে। ছবি: পিটিআই। সবিস্তার...

ততক্ষণে তাঁকে শুভেচ্ছা জানাতে শুরু করে দিয়েছেন প্রাক্তন সতীর্থরা। আরব আমিরশাহি থেকে দিনদুয়েক আগেই দেশে ফিরে এসেছেন সচিন। মুম্বই ইন্ডিয়ান্সের মেন্টর এবং আইকন হিসেবে প্রথম কয়েকটা ম্যাচ টিমের সঙ্গে কাটিয়ে। তাঁর ঘনিষ্ঠমহলের খবর, পরিবার এবং বন্ধুবান্ধবের সঙ্গেই জন্মদিন কাটাতে চলেছেন সচিন।

ভারতীয় টিমে পরবর্তী সচিন যিনি হয়ে উঠতে পারেন, সেই বিরাট কোহলি এ দিন টুইট করেন, “জন্মদিনের শুভেচ্ছা সেই মানুষটাকে যে আমাকে এই খেলাটায় আসার অনুপ্রেরণা দিয়েছে। হ্যাপি বার্থডে সচিন পাজি। তুমি চিরকাল কিংবদন্তি থাকবে।” আইপিএলে সচিনের সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্স ড্রেসিংরুম শেয়ার করা ভারতীয় ওপেনার রোহিত শর্মা টুইট করেছেন, “শুভ জন্মদিন সচিন। এখনও তোমার সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করতে পেরে আমি খুব খুশি।” কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক এবং ভারতীয় দলে সচিনের এক সময়ের সতীর্থ গৌতম গম্ভীরের টুইট, “হ্যাপি বার্থডে সচিন পাজি। আশা করি তোমার জীবনে প্রচুর শান্তি আর মজা থাকুক।” শুধু ভারত নয়, সচিনকে শুভেচ্ছা জানিয়েছেন অন্যান্য দেশের ক্রিকেটাররাও। মাইকেল ভন থেকে শ্রীলঙ্কার রাসেল আর্নল্ড, ভারতীয় বোর্ডের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্ল থেকে শ্রীসন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE