Advertisement
২০ এপ্রিল ২০২৪

বিজেন্দ্রর পাশে মেরি

নিজে পেশাদার বক্সিংয়ে যোগ দিতে ইচ্ছুক নন। তবে বিজেন্দ্রর পেশাদার বক্সিংয়ে যোগ দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানালেন মেরি কম। অলিম্পিকে পদকজয়ী ভারতীয় মহিলা বক্সার বলে দিলেন, ‘‘প্রো বক্সিংয়ে যোগ দেওয়ার সিদ্ধান্ত বিজেন্দ্রর একান্ত ব্যক্তিগত।

শহরে মেরি কম। রবিবার। -নিজস্ব চিত্র।

শহরে মেরি কম। রবিবার। -নিজস্ব চিত্র।

শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৫ ০২:২৯
Share: Save:

নিজে পেশাদার বক্সিংয়ে যোগ দিতে ইচ্ছুক নন। তবে বিজেন্দ্রর পেশাদার বক্সিংয়ে যোগ দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানালেন মেরি কম। অলিম্পিকে পদকজয়ী ভারতীয় মহিলা বক্সার বলে দিলেন, ‘‘প্রো বক্সিংয়ে যোগ দেওয়ার সিদ্ধান্ত বিজেন্দ্রর একান্ত ব্যক্তিগত। দেশকে ও অনেক পদক এনে দিয়েছে। ওর সিদ্ধান্তকে সম্মান করি।’’ পাশাপাশি মেরি বলেন, ‘‘রিও অলিম্পিকের পর অবসর নেব। তবে প্রো বক্সিংয়ে যোগ দেওয়ার এখন কোনও ইচ্ছে নেই। বক্সিং অ্যাকাডেমি করতে চাই।’’

ফের সেরা হ্যামিল্টন

ঘরের ছেলের দুরন্ত জয়। টানা দ্বিতীয় বার ব্রিটিশ ফমুর্লা ওয়ান গ্রাঁ প্রি সেরা হলেন লুইস হ্যামিল্টন। তার জন্য রবিবার ব্রিটিশ চ্যাম্পিয়নকে লড়তে হল প্রচুর। সামলাতে হল বৃষ্টির দাপটও। শেষ পর্যন্ত মরসুমের নবম রেসে পাঁচ নম্বর জয়টা তুলে নিলেন হ্যামিল্টন। দ্বিতীয় তাঁর সতীর্থ নিকো রোজবার্গ। তৃতীয় ফেরারির সেবাস্তিয়ান ভেটেল। সিলভারস্টোনের এই জয়ে একই সঙ্গে হ্যামিল্টন ড্রাইভারদের চ্যাম্পিয়নশিপে রোজবার্গের থেকে ১৭ পয়েন্ট এগিয়ে গেলেন। ফোর্স ইন্ডিয়ার দুই ড্রাইভার আবার এ দিন আট পয়েন্ট এনে দিলেন দলকে। নিকো হুল্কেনবার্গ শেষ করেন সাতে আর সের্জিও পেরেজ ন’নম্বরে।

এগিয়ে দীপ্তায়ন

টেলিগ্রাফ স্কুল দাবায় পঞ্চম রাউন্ডের পর যুগ্ম ভাবে এগিয়ে শীর্ষবাছাই দীপ্তায়ন ঘোষ। রবিবার দীপ্তায়ন ৪২ চালে হারায় অদিত্য বসুকে। দীপ্তায়নের সঙ্গেই এগিয়ে মিত্রাভ গুহ, কৌস্তভ কুণ্ডু, সমৃদ্ধা ঘোষ ও আরণ্যক ঘোষও। আলেখিন চেস ক্লাবের আয়োজনে গোর্কি সদনে চলা এই টুর্নামেন্টে দ্বিতীয় স্থানেও হাড্ডাহাড্ডি লড়াই চলছে। মোট আট জন দ্বিতীয় স্থানে আছেন সাড়ে চার পয়েন্ট নিয়ে। পাশাপাশি দ্বিতীয় বাছাই এ হরিকৃষ্ণ এ দিন ড্র করেছেন শুভ্রদীপ্ত দাসের বিরুদ্ধে।

প্র্যাকটিস শুরু ইস্টবেঙ্গলে

বিদেশি ছাড়াই নতুন মরসুমে প্র্যাকটিসে নেমে পড়তে চলেছে ইস্টবেঙ্গল। আজ সোমবার বিকেলে ফুটবলারদের সঙ্গে পরিচয় পর্ব সারা হবে। মঙ্গলবার থেকে মাঠে নেমে পড়ার কথা বিশ্বজিৎ ভট্টাচার্য ব্রিগেডের। ক্লাব সূত্রের খবর, র‌্যান্টি-বেলো ১০-১২ জুলাইয়ের পর শহরে আসবেন। এ দিকে টিমের সহকারী কোচ ওমেলোর শনিবার শহরে আসার কথা ছিল। কিন্তু রবিবার রাত পর্যন্তও তিনি এসে পৌঁছননি। শোনা যাচ্ছে, ভিসা সমস্যার জন্য তিনি নাকি আটকে গিয়েছেন। এখনই প্র্যাকটিসে যোগ দিচ্ছেন না হরমনজোৎ সিংহ খাবরা, লালরিন্দিকা, গুরবিন্দর সিংহ, রবার্টরাও পরে যোগ দেবেন বলে খবর।

সর্দাররা চতুর্থ

ব্রোঞ্জ পদক প্লে অফের ম্যাচেও লজ্জার হার ভারতের। হকি বিশ্ব লিগ সেমিফাইনাল টুর্নামেন্টে রবিবার ব্রিটেনের কাছে ১-৫ হারলেন সর্দার সিংহরা। এর আগে এত বড় ব্যবধানে ইংরেজদের হাতে কখনও হকিতে হারেনি ভারত। সোল অলিম্পিকের ০-৩ হারের লজ্জাও এ দিন অ্যান্টওয়ার্পে ছাপিয়ে গেলেন শ্রীজেশরা। ভারতের একমাত্র গোল রুপিন্দর পাল সিংহের।

আইএসএলে কার্লোস

জিকো, লুসিওর পর এ বার আইএসএলে রবের্তো কার্লোস। রিয়াল মাদ্রিদ ও ব্রাজিলের এই লেফট ব্যাক যদিও ফুটবলার হিসেবে নন, দিল্লি ডায়ানামোসের সঙ্গে জুড়ছেন ম্যানেজার হিসেবে। খেলা ছাড়ার পর তুরস্কের ক্লাব, সিভাস্পর এবং আখিসার বেলেদিয়েস্পরের হয়ে ম্যানেজারের দায়িত্ব সামলেছেন কার্লোস। রবিবারই দিল্লি ডায়ানামোসের ওয়েবসাইটে কার্লোসের ম্যানেজার হিসেবে যোগদানের খবর সরকারি ভাবে জানানো হয়েছে।

ক্রীড়া সংগঠকদের সংবর্ধনা

খড়দহ কল্যাণনগর দেবেন্দ্র স্পোর্টিং ক্লাব এবং ডিএসএ-র যৌথ উদ্যোগে বাংলার তিন ক্রীড়া সংগঠককে সংবর্ধনা দেওয়া হল রবিবার। এঁরা হলেন ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও আইএফএ প্রেসিডেন্ট সুব্রত দত্ত, সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে এবং মোহনবাগানের মাঠ সচিব স্বপন বন্দ্যোপাধ্যায়। এ দিন দেবেন্দ্র স্পোর্টিং ক্লাবের নতুন ভবন উদ্বোধন করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবং সাংসদ সৌগত রায়। অনুষ্ঠানে দীপেন্দু বিশ্বাসকেও শুভেচ্ছা জানানো হয়। তিনি এ বার টালিগঞ্জ অগ্রগামীর হয়ে খেলবেন। সবচেয়ে জরুরি, আর পাঁচটা গোল করলেই, ২৫০ গোলের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন তিনি। ছিলেন ক্রিকেটার শিবশঙ্কর পাল, প্রাক্তন ফুটবলার রঞ্জিত মুখোপাধ্যায়, চিন্ময় চট্টোপাধ্যায় এবং অনান্যরা।

নতুন ভবন উদ্বোধন

—নিজস্ব চিত্র।

খড়দহ কল্যাণনগর দেবেন্দ্র স্পোর্টিং ক্লাবের নতুন ভবন উদ্বোধন করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র ও সাংসদ সৌগত রায়। এই অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় আইএফএ প্লেসিডেন্ট সুব্রত দত্ত, সিএবি কোষাধ্যক্ষ বিশ্বরূপ দে ও মোহনবাগানের মাঠ সচিব স্বপন বন্দ্যোপাধ্যায়কে। ছিলেন ফুটবলার দিপেন্দু বিশ্বাস, ক্রিকেটার শিবশঙ্কর পালও। রবিবার।

স্কুল চ্যাম্পিয়নশিপ

রাজ্য স্কুল চ্যাম্পিয়নশিপে সেরা জিৎ চন্দ্র। রানার্স অভিমন্যু মিত্র। মেয়েদের বিভাগে সেরা সুরভি পাটওয়ারি। এই বিভাগে রানার্স শ্রেয়সী হাজরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

vijendra singh mary com
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE