Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ভারত-প্যালেস্তাইন ফুটবল কাঞ্চনজঙ্ঘায়

আগামী ৬ এবং ৯ অক্টোবর শিলিগুড়িতে ভারত-প্যালেস্তাইন ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ফিফা র্যাঙ্কিং ওই প্রতিযোগিতাকে ঘিরে সেজে উঠেছে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম। ঘাস ছেটে মাঠ প্রস্তুত করা হয়েছে। ফোসিন গেটের সামনে ভিআইপি’দের প্রবেশ পথে বাগান পরিষ্কার করে সাজিয়ে তোলা হচ্ছে। ড্রেসিং রুমে নতুন ফ্রিজ, ফুটবলারদের জার্সি রাখার নতুন ব্যবস্থা করা হয়েছে।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৪ ০৩:২৩
Share: Save:

আগামী ৬ এবং ৯ অক্টোবর শিলিগুড়িতে ভারত-প্যালেস্তাইন ফুটবল প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ফিফা র্যাঙ্কিং ওই প্রতিযোগিতাকে ঘিরে সেজে উঠেছে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম। ঘাস ছেটে মাঠ প্রস্তুত করা হয়েছে। ফোসিন গেটের সামনে ভিআইপি’দের প্রবেশ পথে বাগান পরিষ্কার করে সাজিয়ে তোলা হচ্ছে। ড্রেসিং রুমে নতুন ফ্রিজ, ফুটবলারদের জার্সি রাখার নতুন ব্যবস্থা করা হয়েছে। স্টেডিয়ামের জলের পাইপ লাইন বদলে পানীয় জল সরবরাহের যথাযথ ব্যবস্থা করা হয়েছে। শহরের বিভিন্ন এলাকায় ম্যাচের প্রচারে হোর্ডিংও লাগানো হয়েছে। কর্মকর্তারাও ইতিমধ্যেই মাঠ ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করে খেলার সমস্ত ব্যবস্থা পাকা করে গিয়েছেন।

দুটি ম্যাচই ফ্লাড লাইটে খেলা হবে। ফিফা র্যাঙ্কিংয়ে প্যালেস্তাইন এখন ১০২ নম্বরে সেখানে ভারত রয়েছে ১৫৮ র্যাঙ্কিংয়ে। শিলিগুড়ি মহকুমা ক্রীড়া পরিষদের সচিব অরূপরতন ঘোষ বলেন, “ভ্যরত এবং প্যালেস্তাইনের ওই দুটি আন্তর্জাতিক ম্যাচ শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে হচ্ছে। ওই দুই দিনের ম্যাচ ঘিরে পুলিশ প্রশাসনের তরফে প্রয়োজনীয় ব্যবস্থা মেলার আশ্বাস মিলেছে। মিটিকের দাম রাখা হয়েছে ২০ টাকা এবং ৫০ টাকা।”

তবে ফোসিন গেটে ভিআইপি গ্যালারি বন্ধ থাকছে। গ্যালারির বসার ব্যবস্থা রোদে জলে নষ্ট হয়ে গিয়েছে। সে কারণে ৪৮০ টি দর্শকাসন ব্যবহার করা যাচ্ছে না। ভিআইপি’দের জন্য অল্প সংখ্যক আসন থাকছে। ভিআইপি বক্সের দুই পাশের গ্যালারি ৫০ টাকা টিকিট থাকছে। বাকি জায়গার টিকিটের দাম ২০ টাকা করে। আয়োজনের সমস্ত ব্যবস্থাই করা হয়েছে। খেলোয়াড়দের থাকার ব্যবস্থা করা হয়েছে মাটিগাড়ার খাপরাইলের কাছে একটি হোটেলে ভারতীয় দল থাকবে। সেবক রোডের দুই মাইলের অপর একটি হোটেলে থাকছে প্যালেস্তাইন দল। বছর দুয়েক আগে ফেডারেশন কাপের খেলা হয়েছিল। তার পর গত বছর সেপ্টেম্বরে ফিফা র্যাঙ্কিং ম্যাচ ভারত-নেপাল এবং ভারত-ফিলিপিন্সের খেলা হয়। ওই সমস্ত ম্যাচ সফল ভাবে করতে পারাটাই এ বারের ম্যাচ দুটি পেতে সাহায্য করেছে বলে জানান মহকুমা ক্রীড়া পরিষদের কর্মকর্তারা। আগামী ৩ অক্টোবর ভারতীয় দল এসে পৌঁছবে শিলিগুড়িতে। প্যালেস্তাইন আসছে পর দিন। কাঞ্চনজঙ্ঘার মাঠে-ই ম্যাচের আগে তারা অনুশীলন করতে পারবে বলে জানান কর্মকর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE