Advertisement
১৯ এপ্রিল ২০২৪
অচলাবস্থা কাটাতে তৈরি হচ্ছে বিশেষ টাস্ক ফোর্স

ভারতের সঙ্গে দ্রুত বৈঠক চায় ‘প্রচণ্ড লজ্জিত’ ক্যারিবিয়ান বোর্ড

ডোয়েন ব্র্যাভোদের মাঝপথে সিরিজ ছেড়ে দেশে ফিরে যাওয়ায় যে বিতর্ক তৈরি হয়েছে, তার ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়ল ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। এ দিন বার্বেডোজে আট ঘণ্টার ম্যারাথন জরুরি বৈঠকের পর ব্র্যাভোদের বোর্ড জানিয়ে দিল যে, প্লেয়ারদের আচরণে তারা ‘প্রচণ্ড লজ্জিত’।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০১৪ ০৩:২৮
Share: Save:

ডোয়েন ব্র্যাভোদের মাঝপথে সিরিজ ছেড়ে দেশে ফিরে যাওয়ায় যে বিতর্ক তৈরি হয়েছে, তার ড্যামেজ কন্ট্রোলে নেমে পড়ল ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। এ দিন বার্বেডোজে আট ঘণ্টার ম্যারাথন জরুরি বৈঠকের পর ব্র্যাভোদের বোর্ড জানিয়ে দিল যে, প্লেয়ারদের আচরণে তারা ‘প্রচণ্ড লজ্জিত’। আরও জানানো হল, নির্ধারিত সময়ের অনেক আগে সিরিজ শেষ হয়ে যাওয়ায় কী প্রভাব পড়েছে, তা খতিয়ে দেখতে তৈরি হবে বিশেষ ‘টাস্ক ফোর্স’। ভারতীয় বোর্ডের সঙ্গে যত তাড়াতাড়ি সম্ভব বৈঠকেও বসতে চায় তারা। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড নিয়ে যে বিরক্তি এবং বিশ্বাসের অভাব প্রকাশ্যে জানিয়েছে ভারতীয় বোর্ড, তা মেরামত করতে প্রায় জরুরি অবস্থা জারি হয়ে গেল ক্যারিবিয়ান ক্রিকেট প্রশাসনে।

ওয়েস্ট ইন্ডিজ বোর্ড সূত্রের খবর, কোনও মতেই ভারতীয় বোর্ডের বিরাগভাজন হতে চায় না তারা। তাই ভারতীয় বোর্ডের আগ্রাসনের জবাবে সতর্কতার নীতি মেনে চলতে চায় তারা। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, “ওয়েস্ট ইন্ডিজ এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের সম্পর্ক অনেক দশক পুরনো। সম্পর্কটা থেকে দু’পক্ষেরই লাভ হয়ে এসেছে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড আশা করে, এই সম্পর্কের কথা ভেবে ভারতীয় বোর্ড আমাদের সঙ্গে আলোচনায় বসবে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের উপর যে সব সিদ্ধান্তের ভাল রকম প্রভাব পড়তে পারে, সেই সিদ্ধান্তগুলো নিয়েও কথা বলবে।” সঙ্গে আরও যোগ করেছে, “ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের বিশ্বাস, এই সিরিজ ভেস্তে যাওয়ায় যা ক্ষতি হয়েছে, সেটাকে সামলানোর একটা উপায় বার হবেই। এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে, সেই আশ্বাসও নিশ্চয়ই দেওয়া যাবে। আমাদের এখন ফোকাস ওয়েস্ট ইন্ডিজ এবং বিশ্ব ক্রিকেটের উন্নতি।”

কিন্তু ভারতীয় বোর্ড যে সিরিজ বাতিল করে দেওয়ার জন্য চারশো কোটি টাকা ‘জরিমানা’ করবে বলে ভাবছে, সেটা নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি এ দিনের বৈঠকে। হায়দরাবাদে মঙ্গলবার ভারতীয় বোর্ডের ওয়ার্কিং কমিটি বৈঠকে এটাও ঠিক হয় যে, ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে ক্যারিবিয়ান বোর্ডের এ দিনের প্রায় নিঃশর্ত ভাবে ক্ষমা চাওয়ার পর ভারতীয় বোর্ড অত চরম পদক্ষেপ না-ও করতে পারে। ক্যারিবিয়ান বোর্ডের তৈরি টাস্ক ফোর্স এ বার ক্রিকেটারদের সঙ্গে কথা বলার পাশাপাশি প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিদের সঙ্গেও আলোচনা করে যত তাড়াতাড়ি সম্ভব রিপোর্ট জমা দেবে বোর্ডকে। যদিও বোর্ডের বিবৃতিতে কোনও নির্দিষ্ট সময়সীমা উল্লেখ করা নেই। টাস্ক ফোর্সে কারা থাকতে পারেন, সেটাও বলা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE