Advertisement
২০ এপ্রিল ২০২৪
সুপ্রিম কোর্টে আজ অন্তর্বর্তী রিপোর্ট

মুদগল আরও দু’মাস চাইবেন কি না, জল্পনা

বিচারপতি মুকুল মুদগল শুক্রবার সুপ্রিম কোর্টে বাড়তি সময় চাইছেন, না চাইছেন না? বিচারপতি মুকুল মুদগল শুক্রবার সুপ্রিম কোর্টে যে অন্তর্বর্তিকালীন রিপোর্ট পেশ করবেন বলে ঘোষণা করেছেন, তাতে কত দূর কী থাকছে? চব্বিশ ঘণ্টা আগেও কোনও সঠিক উত্তর নেই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৪ ০৩:২৮
Share: Save:

বিচারপতি মুকুল মুদগল শুক্রবার সুপ্রিম কোর্টে বাড়তি সময় চাইছেন, না চাইছেন না?

বিচারপতি মুকুল মুদগল শুক্রবার সুপ্রিম কোর্টে যে অন্তর্বর্তিকালীন রিপোর্ট পেশ করবেন বলে ঘোষণা করেছেন, তাতে কত দূর কী থাকছে?

চব্বিশ ঘণ্টা আগেও কোনও সঠিক উত্তর নেই। বরং সংবাদসংস্থার খবরকে ঘিরে বৃহস্পতিবার রাতে আচমকাই চাঞ্চল্য তৈরি হয়ে গেল দেশের ক্রিকেটমহলে।

এক দিন আগেও মুদগল ইঙ্গিত দিয়েছিলেন যে, চেন্নাই পুলিশের সঙ্গে আরও একদফা কথাবার্তা বলবেন। তার পর বৃহস্পতিবার ঠিক করা হবে তদন্তের জন্য আরও সময় চাওয়া হবে কি না। শেষ পর্যন্ত সিদ্ধান্ত পরিষ্কার করে না জানালেও সংবাদসংস্থাকে বলে দিয়েছেন, শুক্রবার সুপ্রিম কোর্টে তিনি আইপিএল কেলেঙ্কারি একটা রিপোর্ট পেশ করতে যাচ্ছেন। তবে সেটা অর্ন্তবর্তিকালীন রিপোর্ট। যেটা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির এজলাসে শুক্রবার যদি না ওঠে, তা হলে উঠবে ফের সোমবার।

যার পরপরই ক্রিকেটমহল বুঝে উঠতে পারছে না, রিপোর্টে কত দূর কী থাকবে? কেউ কেউ বলে দিচ্ছেন, তদন্তই তো এখনও পুরো শেষ হয়নি। তা হলে রিপোর্টে কী থাকবে? শোনা যাচ্ছে, শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি মুদগল অনুসন্ধানের জন্য আরও দু’মাস সময় চেয়ে নিতে পারেন তদন্ত সম্পূর্ণ করার জন্য। সেটা হলে বোর্ড নির্বাচন নিয়ে জট তৈরি হওয়ার সম্ভাবনা থাকবে। সাধারণত, সেপ্টেম্বরের শেষাশেষি বোর্ড নির্বাচন হয়ে থাকে। মুদগল যদি আরও দু’মাস চেয়ে নেন, কারও কারও অভিমতে সেক্ষত্রে সেপ্টেম্বরে নির্বাচন হওয়ার সম্ভাবনাই থাকবে না।

নারায়ণস্বামী শ্রীনিবাসনের তা হলে কী হবে?

ললিত মোদী টেনশনে ভুগছেন। আশঙ্কা করছেন, কোনও ভাবে যদি মুদগল কমিশনের রিপোর্টে ক্লিনচিট পেয়ে যান শ্রীনি, তা হলে তাঁকেই ক্রিকেট প্রশাসকের কেরিয়ারে যবনিকা টেনে দিতে হবে! এমনিতে মোদী পরিষ্কার জানিয়ে দিয়েছেন, সময়ে বোর্ড নির্বাচন হল কী হল না, তাতে তাঁর কিছু আসে যায় না। “এ বারের বোর্ড নির্বাচনে আমার কোনও ভূমিকা নেই,” বলে দিয়েছেন মোদী। সঙ্গে যোগ করেছেন, “যত দূর বুঝতে পারছি বোর্ডের বার্ষিক সাধারণ সভা পিছোবে যত দিন না মুদগল কমিশনের রিপোর্ট বেরোচ্ছে। স্পষ্ট বলছি, নির্বাচন তিন মাস পিছিয়ে গেলেও মাথায় আকাশ ভেঙে পড়ার মতো কিছু হবে না। সিস্টেমকে পরিষ্কার করা দরকার। এখনও পর্যন্ত যা বুঝছি, বোর্ড নির্বাচনে এ বার আমার কোনও ভূমিকা নেই।”

তবে মুদগল কমিশনের রিপোর্টের উপর যে তাঁর প্রশাসনিক কেরিয়ার নির্ভর করে আছে, বলে দিয়েছেন মোদী। এমনিতেই এ দিন বোর্ড বনাম মোদীর রাজস্থান ক্রিকেট অ্যাকাডেমিকে ঘিরে মামলার রায় আগামী ৮ সেপ্টেম্বর পর্যন্ত পিছিয়ে গেল। মোদী বলছেন, “দেখুন, মুদগল কমিশনের রিপোর্ট যদি শ্রীনির বিরুদ্ধে না যায়, তা হলে আমার পক্ষে কামব্যাক ঘটানো প্রচণ্ড কঠিন হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE