Advertisement
২৫ এপ্রিল ২০২৪

মোরিনহোকে হারিয়ে মরসুম শুরু ওয়েঙ্গারের

দশ মাস আগে টাচলাইনের ধারে দু’জনের ধাক্কাধাক্কি এখনও ভোলেনি ফুটবল বিশ্ব। সেই যুযুধান প্রতিপক্ষের প্রথম জন হোসে মোরিনহো আগের তেরোটি সাক্ষাতেই দ্বিতীয় জন আর্সেন ওয়েঙ্গারকে হারিয়েছেন তাও অজানা ছিল না ফুটবল দুনিয়ার।

চেলসিকে গোল দিয়ে  হুঙ্কার অ্যালেক্সের।

চেলসিকে গোল দিয়ে হুঙ্কার অ্যালেক্সের।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৫ ০২:৫৭
Share: Save:

দশ মাস আগে টাচলাইনের ধারে দু’জনের ধাক্কাধাক্কি এখনও ভোলেনি ফুটবল বিশ্ব। সেই যুযুধান প্রতিপক্ষের প্রথম জন হোসে মোরিনহো আগের তেরোটি সাক্ষাতেই দ্বিতীয় জন আর্সেন ওয়েঙ্গারকে হারিয়েছেন তাও অজানা ছিল না ফুটবল দুনিয়ার। রবিবার কমিউনিটি শিল্ড যুদ্ধের আগে সে প্রসঙ্গ তুলে ওয়েঙ্গারকে কটাক্ষ করতেও ছাড়েননি প্রিমিয়ার লিগ জয়ী কোচ।

এফএ কাপ চ্যাম্পিয়ন আর্সেনাল কোচ ওয়েঙ্গার অবশেষে সেই অধরা জয় পেলেন ওয়েম্বলিতে কমিউনিটি শিল্ডের লন্ডন ডার্বিতে। অ্যালেক্স চেম্বারলেনের গোলে ১-০ জিতে।

শুধু মোরিনহোকে হারানোই নয়, এ দিন জয়ের পর চেলসি ম্যানেজারের সঙ্গে হাত না মিলিয়েই মাঠ থেকে ড্রেসিংরুমে চলে যান ওয়েঙ্গার। তবে কমিউনিটি শিল্ড নিতে মেসুট ওজিলরা মাঠে এলে আর্সেনালের প্রতিটি ফুটবলারের সঙ্গে হাত মেলান মোরিনহো। কিন্তু ‘গানার্স’ কোচ সে সময়ও এড়িয়ে যান তাঁকে।

মোরিনহো সেটাকে পাত্তা না দিলেও রবিবার ওয়েম্বলিতে মার্তেসাকার, কসিয়েলনিদের নিয়ে আঁটোসাঁটো রক্ষণ সাজিয়ে ফরাসি ওয়েঙ্গার মোরিনহোকে একটা বার্তা দিয়ে গেলেন—ফিনিশিংয়ের উন্নতি না হলে ফালকাও, উইলিয়ানদের গোটা মরসুমটা ভুগতে হতে পারে।

এ দিন চব্বিশ মিনিটে পিছিয়ে গিয়েও দ্বিতীয়ার্ধে প্রবল ভাবেই ম্যাচে ফিরেছিল ব্লু আর্মি। কিন্তু পেনিট্রেটিভ জোনে গিয়ে হ্যাজার্ডদের খেই হারিয়ে ফেলায় ওয়েঙ্গারের বিরুদ্ধে চতুর্দশ সাক্ষাৎকার জেতা হল না মোরিনহোর। বদলে এগারো বছর নীল জার্সিতে ৩৩৩ ম্যাচ খেলা প্রাক্তন চেলসি কিপার পের চেক আর্সেনালের হয়ে অভিষেক ম্যাচেই জয় পকেটে পুরে মাঠ ছাড়লেন প্রাক্তন সতীর্থদের আটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE