Advertisement
২০ এপ্রিল ২০২৪

মেসির জোড়ার জবাব রোনাল্ডোর মিসাইল

লিওনেল মেসির দুইয়ের জবাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এক। যে মেজাজে গত মরসুম শেষ করেছিলেন, সেই একই ছবি আবার ফুটে উঠল নতুন মরসুমের শুরুতেও। গোলের তালিকায় ফের রোনাল্ডো। দ্বিতীয় ডিভিশন থেকে উঠে আসা কর্ডোবাকে ২-০ হারাল কার্লো আন্সেলোত্তির দল। লা লিগা শুরু করল জয় দিয়েই। টনি ক্রুজ, হামেস রদ্রিগেজের মতো গ্যালাকটিকোদের নিয়েই প্রথম দল গড়েছিলেন আন্সেলোত্তি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৪ ০২:৪৯
Share: Save:

লিওনেল মেসির দুইয়ের জবাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর এক। যে মেজাজে গত মরসুম শেষ করেছিলেন, সেই একই ছবি আবার ফুটে উঠল নতুন মরসুমের শুরুতেও। গোলের তালিকায় ফের রোনাল্ডো। দ্বিতীয় ডিভিশন থেকে উঠে আসা কর্ডোবাকে ২-০ হারাল কার্লো আন্সেলোত্তির দল। লা লিগা শুরু করল জয় দিয়েই।

টনি ক্রুজ, হামেস রদ্রিগেজের মতো গ্যালাকটিকোদের নিয়েই প্রথম দল গড়েছিলেন আন্সেলোত্তি। শুরুর থেকেই বিপক্ষ পেনাল্টি বক্সে আছড়ে পড়ে রিয়াল আক্রমণ। করিম বেঞ্জিমা থেকে রদ্রিগেজ, সবাই সমস্যায় ফেলে দেন কর্ডোবা গোলকিপারকে। অবশেষে ফরাসি তারকা বেঞ্জিমার গোলে ১-০ এগোয় রিয়াল। দ্বিতীয়ার্ধে বহু সুযোগ তৈরি করলেও নব্বই মিনিটের মধ্যে আর গোল হয়নি। ম্যাচ শেষে ইনজুরি টাইমে অবশ্য গোল করেন রোনাল্ডো। সেন্টার-লাইনের বেশ দূর থেকে অবিশ্বাস্য শটে আসে তাঁর গোল। যার নিটফল, রিয়ালের ঝুলিতে তিন পয়েন্ট।

জিতলেও সুযোগ নষ্ট করা নিয়ে ক্ষুব্ধ ছিলেন রিয়ালের ইতালীয় কোচ। যাঁর সাফ কথা, আগামী ম্যাচগুলোয় উন্নতি না করতে পারলে এ বারও ঘরোয়া লিগ হাতছাড়া হবে। “ফুটবলারদের মধ্যে ক্লান্তির ছাপ ছিল। গত সপ্তাহে তিন দিনের মধ্যে ম্যাচ খেলতে হয়েছে। কিন্তু সেটা অজুহাত না,” বলে আন্সেলোত্তি যোগ করেন, “পরের ম্যাচগুলোয় আরও ভাল খেলতে হবে। আজকের মতো সুযোগ নষ্ট করলে চলবে না।” রোনাল্ডো-ভক্তদের অবশ্য হতাশ হওয়ার কিছু ছিল না। চোটের আশঙ্কা ভুলিয়ে ক্লাব জার্সিতে পুরনো দাপটের নজির রেখে গেলেন সিআর সেভেন। গোল যেমন করলেন, তেমনই একা হাতে নাস্তানাবুদ করলেন বিপক্ষ রক্ষণ। রিয়ালকে তিন পয়েন্ট পাইয়ে রোনাল্ডো বলে দিলেন, “আজ গোল করে খুব ভাল লাগছে। রিয়াল তিন পয়েন্ট পাওয়ায় আমি খুশি। হালা মাদ্রিদ।” মহাতারকার প্রশংসায় পঞ্চমুখ তাঁর ব্রাজিলীয় সতীর্থ মার্সেলো বলেন, “রোনাল্ডো পুরো ফিট না থাকলেও গোল করে। ও থাকলে সমস্যা দূর হয়।”

জয়ের আনন্দের সঙ্গে অ্যাঞ্জেল দি মারিয়ার বিদায়ের রেশও ছড়িয়ে ছিল রিয়ালে। এ দিন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সরকারি ভাবে সই করলেন রিয়ালের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলের অন্যতম অস্ত্র দি মারিয়া। দলবদলের বাজারে ব্রিটিশ রেকর্ড করলেন। ৫ কোটি ৯৭ লক্ষ পাউন্ডে (ভারতীয় মুদ্রায় ৫৯৭.৬ কোটি) সই করে। যার পরে প্রাক্তন লিভারপুল তারকা জাবি আলোন্সো বলেন, “তুমি আমার এক সময়কার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাবে সই করলে। তাও আমার প্রার্থনা তুমি ভাল খেলো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ronaldo messi la league
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE