Advertisement
১৯ এপ্রিল ২০২৪

রোনাল্ডোকে ঘিরে ফের বার্সা-গুজব

রিয়াল মাদ্রিদ কি পারবে টানা পনেরো ম্যাচ অপরাজিত থাকতে? আর্সেন ওয়েঙ্গার কি পারবেন আবার জয়ের ধারায় ফিরতে? বুধবার চ্যাম্পিয়ন্স লিগ লড়াইয়ের আগে জোড়া প্রশ্নের উত্তর খুঁজছে ফুটবলবিশ্ব। ম্যাচের পর ম্যাচ গোল করেও রোনাল্ডোর খিদে মেটার কোনও চিহ্ন দেখা যাচ্ছে না। টুর্নামেন্ট যা-ই হোক না কেন, রিয়ালের গোলের তালিকায় রোনাল্ডোর নামটা থাকবেই। এ বার তাঁর সামনে সুইৎজারল্যান্ডের বাসেল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০১৪ ০৪:১৩
Share: Save:

রিয়াল মাদ্রিদ কি পারবে টানা পনেরো ম্যাচ অপরাজিত থাকতে? আর্সেন ওয়েঙ্গার কি পারবেন আবার জয়ের ধারায় ফিরতে? বুধবার চ্যাম্পিয়ন্স লিগ লড়াইয়ের আগে জোড়া প্রশ্নের উত্তর খুঁজছে ফুটবলবিশ্ব।

ম্যাচের পর ম্যাচ গোল করেও রোনাল্ডোর খিদে মেটার কোনও চিহ্ন দেখা যাচ্ছে না। টুর্নামেন্ট যা-ই হোক না কেন, রিয়ালের গোলের তালিকায় রোনাল্ডোর নামটা থাকবেই। এ বার তাঁর সামনে সুইৎজারল্যান্ডের বাসেল। যে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে অপ্রত্যাশিত ভাবে রোনাল্ডোকে ছাপিয়ে শিরোনামে উঠে এসেছেন রিয়ালের এক নতুন প্রতিভা, ইস্কো। গত মরসুম শেষে ইস্কো প্রথম দলে সুযোগ পাননি। তবে চলতি মরসুমে গ্যারেথ বেল চোট পাওয়ার পরেই রিয়ালে পুনরুত্থান ঘটেছে ইস্কোর। গত অক্টোবরের এল ক্লাসিকোয় স্পেনের এই তরুণ তারকা ফরোয়ার্ড খেলে আরও শক্তি জুগিয়েছিলেন। বাসেল ম্যাচের আগেও ইস্কোর প্রশংসায় পঞ্চমুখ কার্লো আন্সেলোত্তি বলেন, “ইস্কো শেষ ম্যাচেও খুব ভাল খেলেছে। ও ধারাবাহিক খেলা খেলছে। রক্ষণকেও সাহায্য করে।”

গত শনিবার এইবারকে হারিয়ে টানা চোদ্দো ম্যাচ অপরাজিত রিয়াল। তবুও বাসেলকে হাল্কা ভাবে নিতে চান না রিয়াল কোচ। বলেন, “আমরা জিতছি ঠিকই। কিন্তু একটা না একটা ম্যাচ হারব। তবে লড়াই করতে হবে। আশা করছি এই অপরাজিত থাকার ধারা বজায় রাখবে দল।” সিআর সেভেন আদৌ প্রথম এগারোয় থাকবেন কি না, সেই ব্যাপারে এখনও প্রশ্নচিহ্ন রয়েছে। কিন্তু ম্যাচের আগে তার চেয়েও বেশি করে বার্সেলোনা গুজব তাড়া করছে রোনাল্ডোকে। শোনা যাচ্ছে, বার্সা নাকি রোনাল্ডোকে সই করাতে এতটাই ইচ্ছুক যে তারা অবিশ্বাস্য টাকা দিতেও রাজি আছে চিরপ্রতিদ্বন্দ্বীদের। সঙ্গে আবার দৌড়ে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। যারা তাদের প্রিয় ফুটবলারকে সই করাতে বার্সাকে চ্যালেঞ্জ জানাতে চাইছে।

রিয়ালে যখন রোনাল্ডো নিয়ে অনিশ্চয়তা, আর্সেনাল কোচ আর্সেন ওয়েঙ্গারের কাছে তখন চাকরি বাঁচানোর লড়াই হয়ে দেখা দিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড ম্যাচ। গত শনিবার প্রিমিয়ার লিগে ‘দুর্বল’ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কাছে ১-২ হেরে বিপদে ওয়েঙ্গার। ক্লাব সূত্রের খবর, আর্সেনালের ফরাসি কোচের পরিবর্তে ডর্টমুন্ড কোচ যুরগেন ক্লপকেই ভাবা হচ্ছে। এই পরিস্থিতিতে ডর্টমুন্ড ম্যাচ জিতলে কিছুটা হলেও অক্সিজেন পাবেন ওয়েঙ্গার। কিন্তু ম্যাচের আগে চোটের সমস্যায় জর্জরিত আর্সেনাল। যে তালিকায় রয়েছেন জ্যাক উইলশেয়ার, ওজনিয়াক সেজনির মতো তারকারা। ডর্টমুন্ডও অবশ্য পাবে না মার্কো রয়েসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE