Advertisement
১৬ এপ্রিল ২০২৪
মাঠের বাইরে এল ক্লাসিকো

রোনাল্ডোকে সমকামী বলে বিদ্রুপ, দর্শকদের অশ্লীল ইঙ্গিত কার্ভাহালের

শুধু মাঠেই থেমে থাকল না। এল ক্লাসিকোর যুদ্ধ গড়াল মাঠের বাইরেও। শনিবার ন্যু কাম্পে বার্সেলোনার সমর্থকদের একাংশের বিরুদ্ধে অভিযোগ উঠল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ‘সমকামী’ বলে ব্যঙ্গ করার। ম্যাচ চলার মধ্যেই নাকি বার্সা সমর্থকরা বলতে থাকেন ‘ক্রিশ্চিয়ানো কাম আউট অব দ্য ক্লোজেট’।

সেই বিতর্কিত মুহূর্তে কার্ভাহাল।

সেই বিতর্কিত মুহূর্তে কার্ভাহাল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৬ ০৩:৩৩
Share: Save:

শুধু মাঠেই থেমে থাকল না। এল ক্লাসিকোর যুদ্ধ গড়াল মাঠের বাইরেও।

শনিবার ন্যু কাম্পে বার্সেলোনার সমর্থকদের একাংশের বিরুদ্ধে অভিযোগ উঠল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে ‘সমকামী’ বলে ব্যঙ্গ করার। ম্যাচ চলার মধ্যেই নাকি বার্সা সমর্থকরা বলতে থাকেন ‘ক্রিশ্চিয়ানো কাম আউট অব দ্য ক্লোজেট’। মানে নিজেকে সমকামী বলে এ বার স্বীকার করুন রোনাল্ডো। ফুটবলপ্রেমীদের উচ্ছ্বাসের সামনে দর্শকদের একাংশের এই ব্যঙ্গ কিছুটা ঢাকা পড়ে গেলেও কিন্তু বিপদে পড়ে গিয়েছে বার্সেলোনা। লা লিগা কর্তারা এই ধরনের ঘটনা রুখতে বদ্ধপরিকর। তাই লা লিগা প্রধান জেভিয়ের তেবাস এ জন্য লিওনেল মেসির ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। যে ম্যাচ শেষ পর্যন্ত ১-১ ড্র হয়।

এটাই অবশ্য প্রথম নয়। সপ্তাহ দু’য়েক আগে ভিসেন্তে কলদেরনেও একই রকম ব্যঙ্গের শিকার হতে হয়েছিল রিয়ালের মহাতারকাকে। সেই ম্যাচেই আটলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার কোকের বিরুদ্ধে রোনাল্ডোকে সমকামী বলে টিটকিরি দেওয়ার অভিযোগ ওঠে। রোনাল্ডো তার উত্তরে নাকি বলেছিলেন, ‘যা বলছিস সেটাই, তবে অনেক পয়সাওয়ালা।’

তিন বারের ব্যালন ডি’অর জয়ী রোনাল্ডোকে নিয়ে আবার নয়া মন্তব্যে হইচই ফেলে দিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন কোচ ফাবিও কাপেলো। এ বারও ব্যালন ডি’অর জেতার দৌড়ে এগিয়ে থাকা পর্তুগিজ মহাতারকাকে নিয়ে কাপেলোর মন্তব্য, ‘‘ক্রিশ্চিয়ানো রোনাল্ডো প্রচুর গোল করতে পারে কিন্তু মেসির মতো অবিশ্বাস্য ক্ষমতা ওর নেই।’’ দু’বার রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব সামলানো কাপেলো এটাও মনে করেন, রোনাল্ডো যখন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে খেলতেন তখন মোটেই ‘গ্রেট ফুটবলার’ ছিলেন না।


মধ্যমণি রোনাল্ডো। এল ক্লাসিকোর পর রিয়াল ড্রেসিংরুম।

বিতর্কে রিয়াল মাদ্রিদও। লস ব্লাঙ্কোসের ফুলব্যাক দানি কার্ভাহাল ম্যাচের শেষে গ্যালারিতে বার্সেলোনার সমর্থকদের দিকে অশ্লীল ইঙ্গিত করেন। তাদের ‘মধ্যমা’ দেখান। যা নিয়ে তোলপাড় পড়ে যায়। তবে পরে নিজের আচরণের ব্যাখ্যা দিয়ে ক্ষমাও চেয়ে নেন কার্ভাহাল। ‘‘গ্যালারির একটা অংশের দর্শকদের দিকে আমি যে ইঙ্গিত করেছি তাঁর জন্য ক্ষমা চাইছি। অপমানের জবাব দিতে গিয়ে ও রকম করে ফেলেছি। তবে আমার এটা করা উচিত হয়নি,’’ টুইট কার্ভাহালের।

ছবি টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE