Advertisement
২৪ এপ্রিল ২০২৪

লা লিগা খেতাবের আরও কাছে আটলেটিকো

লা লিগা খেতাব জয়ের দিকে আরও এক ধাপ এগোল আটলেটিকো মাদ্রিদ। শুক্রবার লা লিগায় এলচেকে ২-০ হারিয়ে শীর্ষস্থানে নিজেদের দখলে রাখল আটলেটিকো। গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য এ দিন দিয়েগো কোস্তাকে ফরোয়ার্ডে রেখে প্রথম দল সাজান আটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে। প্রথমার্ধে বহু সুযোগ তৈরি করলেও গোলের মুখ দেখেনি সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে ম্যাচের ছবি পাল্টায়। মিরান্ডার গোলে ১-০ এগোয় আটলেটিকো।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ এপ্রিল ২০১৪ ০৩:৪৯
Share: Save:

লা লিগা খেতাব জয়ের দিকে আরও এক ধাপ এগোল আটলেটিকো মাদ্রিদ। শুক্রবার লা লিগায় এলচেকে ২-০ হারিয়ে শীর্ষস্থানে নিজেদের দখলে রাখল আটলেটিকো।

গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য এ দিন দিয়েগো কোস্তাকে ফরোয়ার্ডে রেখে প্রথম দল সাজান আটলেটিকো কোচ দিয়েগো সিমিওনে। প্রথমার্ধে বহু সুযোগ তৈরি করলেও গোলের মুখ দেখেনি সিমিওনের দল। দ্বিতীয়ার্ধে ম্যাচের ছবি পাল্টায়। মিরান্ডার গোলে ১-০ এগোয় আটলেটিকো। ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোল করে আটলেটিকোর জন্য তিন পয়েন্ট নিশ্চিত করেন কোস্তা।

জয়ের সৌজন্যে ৩৪ ম্যাচে ৮২ পয়েন্ট আটলেটিকোর। হিসেব মতো বাকি চার ম্যাচের প্রত্যেকটিই জিততে পারলে লা লিগা খেতাব জিতবে আটলেটিকো। এলচের ছক খুব কঠিন করে তুলেছিল ম্যাচটাকে, সেই কথাই স্বীকার করলেন আটলেটিকো কোচ। সিমিওনে বলেন, “আমি জানতাম ম্যাচটা খুব আক্রমণাত্মক হবে। প্রথমার্ধে এলচে রক্ষণ ভাঙতে পারছিল না দল। কিন্তু ফুটবলাররা অনেক চেষ্টা করেছে গোল করার। যে কারণে ম্যাচটা জিততে পারলাম।” প্রথমার্ধে স্কোর গোলশূন্য থাকায় বিরতির পরে দিয়েগো, রাউল গার্সিয়ার মতো ফুটবলার পরিবর্তে নামিয়ে ম্যাচের ছবি পাল্টে দেন সিমিওনে। “প্রথমার্ধে দলের খেলায় খুশি ছিলাম না। এই কারণে দিয়েগো, রাউল গার্সিয়ার মতো ফুটবলারদের নামাই। ওরা খুব ভাল খেলেছে।” আর দু’দিন পরেই চেলসির সঙ্গে গুরুত্বপূর্ণ চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম পর্বে মাঠে নামতে চলেছে আটলেটিকো। তার আগে হোসে মোরিনহোর দলকে সতর্কবার্তা পাঠিয়ে সিমিওনে বলেন, “চেলসি খুবই শক্তিশালী দল। ওদের দলে প্রতিভার অভাব নেই।” এলচে ম্যাচের পরেই আবার ফিরে আসে দিয়েগো কোস্তার দলবদলের জল্পনা। শোনা যাচ্ছে, চেলসির সঙ্গে আগাম কথাবার্তা বলে রেখেছেন আটলেটিকোর তারকা স্ট্রাইকার। যে প্রসঙ্গে সিমিওনে বলেন, “যদি কোস্তা চেলসিতে সই করতে চায় আমি আটকাব না। আপাতত ও আমাদের ফুটবলার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

la lega atlantico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE